• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছক্কার গুঁতোয় ১০০তম টেস্ট স্মরণীয় করে রাখলেন ইশান্ত, কী বলছে পরিসংখ্যান

কেরিয়ারের ১০০তম টেস্ট স্মরণীয় করে রাখলেন ইশান্ত শর্মা। তবে বল হাতে নয়, এবার ব্যাট চালিয়ে কীর্তি গড়লেন ভারতীয় পেসার। এমন এক কাজ করলেন যা এর আগে তিনি করে দেখাতে পারেননি। ঠিক কোন কাণ্ড ঘটালেন ইশান্ত, যার জন্য ক্রিকেট মহলে হইচই পড়ে গিয়েছে। পরিসংখ্যানে দেখে নেওয়া যাক।

আহমেদাবাদ টেস্টে ইশান্তের পারফরম্যান্স

আহমেদাবাদ টেস্টে ইশান্তের পারফরম্যান্স

ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদ টেস্টে ২০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন ইশান্ত শর্মা। ইনিংসে একটি বড় ছক্কা আসে ভারতীয় ফাস্ট বোলারের ব্যাট থেকে। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ১৪৫ রানে অল আউট হয়ে গিয়েছে টিম ইন্ডিয়া।

কেরিয়ারের প্রথম ছক্কা

কেরিয়ারের প্রথম ছক্কা

আহমেদাবাদ টেস্ট ধরে ভারতীয় দলের জার্সিতে মোট ১৯৪টি ম্যাচ (১০০টি টেস্ট, ৮০টি ওয়ান ডে, ১৪টি টি-টোয়েন্টি) খেলেছেন ইশান্ত শর্মা। ব্যাটসম্যান হিসেবে ২৬৭৭ বল ফেস করেছেন ভারতীয় ফাস্ট বোলার। কিন্তু ১৪ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে এর আগে কোনও ছক্কা আসেনি ইশান্তের ব্যাট থেকে।

দেশের হয়ে ১০০তম টেস্টে

দেশের হয়ে ১০০তম টেস্টে

ইংল্যান্ডের বিরুদ্ধে মোতেরা টেস্টে মাঠে নামার আগে ভারতের হয়ে ৯৯টি টেস্ট খেলে ৩০২টি উইকেট নিয়েছিলেন ইশান্ত শর্মা। শততম টেস্টে নিজের স্পেলের দ্বিতীয় ওভারে ইংল্যান্ড ওপেনার ডম সিবলেকে শূন্য রানে সাজঘরে পাঠিয়ে ভারতের হয়ে ম্যাচে যুদ্ধ ঘোষণা করেছিলেন দিল্লির ফাস্ট বোলার।

কপিলের পর দ্বিতীয় ভারতীয় পেসার

কপিলের পর দ্বিতীয় ভারতীয় পেসার

১৪ বছর আগে অর্থাৎ ২০০৭ সালে ভারতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল ইশান্ত শর্মার। সেই থেকে এ পর্যন্ত দেশের হয়ে ১০০টি টেস্ট খেলে ফেললেন ডান হাতি ফাস্ট বোলার। কপিল দেবের পর ভারতের দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে এই অনন্য ক্লাবে প্রবেশ করলেন ইশান্ত। দেশের হয়ে ১৩১টি টেস্ট খেলেছেন কপিল। একই সঙ্গে চতুর্থ ভারতীয় বোলার হিসেবে শত টেস্ট খেলার নজিরও গড়েছেন দিল্লি ক্রিকেটার। কপিল দেব ছাড়া স্পিনার অনিল কুম্বলে (১৩২) ও হরভজন সিং (১০৩) ভারতের হয়ে একশোটি টেস্ট ম্যাচ খেলেন।

মোদী-মমতার 'বোঝাপড়া'র পর্দা ফাঁস! তৃণমূলের দ্বিচারিতা নিয়ে সরব মিম প্রধান ওয়েইসি

English summary
Team India fast bowler Ishant Sharma hit first six in his international career
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X