• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৪ সালের ইংল্যান্ড সফরের ব্যাটিং ব্যর্থতার হতাশা নিয়ে মুখ খুললেন বিরাট

  • |

চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট হেরেও সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়েছে ভারতীয় ক্রিকেট দল। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দন্ত ব্যাটিং করে টিম ইন্ডিয়াকে নিশ্চিত ভরাডুবির হাত থেকে বাঁচিয়ে জয়ের রাস্তায় টেনে নিয়ে গিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি। এই সাফল্যের দিনে অতীত ভুলতে পারছেন না রান মেশিন। ২০১৪ সালে এই ইংল্যান্ডের বিরুদ্ধেই তাদের মাটিতে ব্যাটিং ব্যর্থতার মুখে পড়েছিলেন ভারত অধিনায়ক। তা নিয়ে মুখ খুললেন খোদ বিরাট।

২০১৪ সালের পারফরম্যান্স

২০১৪ সালের পারফরম্যান্স

২০১৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচটি টেস্ট ম্যাচ খেলেছিল ভারতীয় ক্রিকেট দল। পাঁচ ম্যাচে বিরাটের ব্যাট থেকে যথাক্রমে ১, ৪, ২৫, ০, ৩৯, ২৮, ০, ৭, ৬, ২০ রান এসেছিল। মোট ১০টি ইনিংস মিলিয়ে ১৩.৪০-এর গড়ে রান করেছিলেন টিম ইন্ডিয়া। এরপরই চাপ কাটিয়ে অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন বিরাট। চার ম্যাচের টেস্ট সিরিজে ভারত অধিনায়কের ব্যাট থেকে ৬৯২ রান এসেছিল।

দুঃস্বপ্নের মতো মনে হয়েছিল

দুঃস্বপ্নের মতো মনে হয়েছিল

২০১৪ সালের ইংল্যান্ড সফর ভুলবে না টিম ইন্ডিয়া। বিশেষ করে বিরাট কোহলির কাছে ওই টেস্ট সিরিজ যে দুঃস্বপ্নের মনে হয়েছিল, তা তিনি নিজেই জানিয়েছেন। বলেছেন, একের পর এক ম্যাচে ব্যর্থ হয়ে তিনি হতাশ হয়ে পড়েছিলেন। আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছিল বলেও জানিয়েছেন বিরাট। ভারত অধিনায়কের তখন নিজেকে একা বলে মনে হয়েছিল।

নিজের সঙ্গে নিজের লড়াই

নিজের সঙ্গে নিজের লড়াই

ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্টে লাগাতার ব্যর্থ কার্যত ভেঙে পড়েছিলেন বিরাট কোহলি। আশেপাশে মানুষজন থাকলেও পেশাদারি জীবনে তাঁর কষ্ট বোঝার ক্ষমতা যে কারও নেই, তা তিনি সেই সময় অনুভব করেছিলেন বলে জানিয়েছেন বিরাট। ফলে তাঁর ঘুরে দাঁড়ানোর লড়াইটা নিজের সঙ্গে নিজের হয়ে উঠেছিল বলে মনে করেন ভারত অধিনায়ক। তবু তিনি সেখান থেকেই ঘুরে দাঁড়িয়েছিলেন বলে জানিয়েছেন বিরাট। মনের জোরে সব হতাশাকে তিনি হারিয়েছিলেন বলে বক্তব্য টিম ইন্ডিয়ার অধিনায়কের।

ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট

ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট

আগামী ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে মুখোমুখি হবে ভারত। দিন-রাতের ফর্ম্যাটে হবে এই ম্যাচ।

দ্বিতীয় আইএসএল ডার্বিতে কোন ফুটবলারদের দিকে তাকিয়ে থাকবে এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান

English summary
Team India captain Virat Kohli talks about his batting depression during England tour of 2014
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X