• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে চাপ কী বস্তু জানেনই না বিরাট

প্রায় দুই বছর ধরে চলতে থাকা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অন্তিম পর্বে পৌঁছে গিয়েছে। টুর্নামেন্টের মেগা ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত। এই হাই-ভোল্টেজ ম্যাচের আগে তিনি বিন্দুমাত্র চাপে নেই বলে জানিয়েছেন বিরাট কোহলি। অতীতেও তিনি সেভাবে চাপ অনুভব করেননি বলেও জানিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। এ ব্যাপারে ঠিক কী বলেছেন বিরাট, জেনে নিন।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: চমকপ্রদ কোন ৫টি নিয়ম রেখেছে ICC জেনে নিন

চ্যালেঞ্জিং ইংল্যান্ড সফরে জয়ের ধারা অব্যাহত রাখাই লক্ষ্য কোহলির, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে নজরচ্যালেঞ্জিং ইংল্যান্ড সফরে জয়ের ধারা অব্যাহত রাখাই লক্ষ্য কোহলির, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে নজর

চাপে নেই বিরাট

চাপে নেই বিরাট

সাউদাম্পটনে অনুষ্ঠিত হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে যে তিনি বিন্দুমাত্র চাপে নেই, তা সাফ জানিয়েছেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দিতে গিয়ে অতীতেও যে তিনি খুব চাপ অনুভব করেছেন, তাও মেনে নিতে রাজি নন রান মেশিন। বরং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওই মেগা ফাইনালে তিনি ঠাণ্ডা মাথায় নিজের কাজটি কেবল করে যেতে চান বলে জানিয়েছেন বিরাট।

ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চান

ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে চান

ধাপে ধাপে ভারতীয় ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়াই তাঁর লক্ষ্য বলে জানিয়েছেন বিরাট কোহলি। আপাতত সেই কাজটিই তিনি মন দিয়ে করছেন বলে বক্তব্য টিম ইন্ডিয়া অধিনায়কের। ২০১৪ সালে ভারতীয় টেস্ট দলের নেতৃত্ব হাতে পেয়েছিলেন বিরাট। সেই থেকে এখনও পর্যন্ত তাঁর লক্ষ্যে কোনও পরিবর্তন আসেনি বলে জানিয়েছেন ভারত অধিনায়ক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বিরাটের পারফরম্যান্স

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বিরাটের পারফরম্যান্স

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে ভারতের হয়ে ১৪টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। ৮৭৭ রান এসেছে তাঁর ব্যাট থেকে। টুর্নামেন্টে দুটি শতরান ও পাঁচটি অর্ধশতরান হাঁকিয়েছেন বিরাট। সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫৪। দেশের হয়ে ৯১টি টেস্ট ম্যাচ খেলা বিরাট ৭৪৯০ রান করেছেন। ২৭টি শতরান এসেছে তাঁর ব্যাট থেকে।

টিম ইন্ডিয়ার ইংল্যান্ড সফর

টিম ইন্ডিয়ার ইংল্যান্ড সফর

আর কয়েক ঘণ্টার মধ্যেই ইংল্যান্ড উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। ১৮ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবেন বিরাট কোহলিরা। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল। সেপ্টেম্বরে শেষ হবে সেই মোকাবিলা।

English summary
Team India captain Virat Kohli feels no pressure now and previously also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X