• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে সচিন এবং ধোনির রেকর্ডে চিড় ধরাতে পারেন বিরাট

২৭ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হবে সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচে যে দুই দলের মধ্যে তুল্যমূল্য লড়াই হবে, তেমনটাই আশা করা যায়। কিন্তু যে বিষয়টি সবারই অজ্ঞাত, তা হল টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির সম্ভাব্য রেকর্ড। এই সিরিজেই কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি ও সচিন তেন্ডুলকরকে টপকে যেতে পারেন এ প্রজন্মের রান মেশিন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জয়ের রেকর্ড

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জয়ের রেকর্ড

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭টি ওয়ান ডে ম্যাচ খেলে ১১টিতে জয় হাসিল করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। তালিকার শীর্ষ স্থানে থাকা মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০টির মধ্যে ১৪টি ওয়ান ডে ম্যাচ জিতেছে ভারতীয় ক্রিকেট দল। ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলা সিরিজে অস্ট্রেলিয়াকে তাদেরই মাঠে তিনটি ম্যাচ হারালে জয়ের সংখ্যার নিরিখে ধোনিকে ধরে ফেলবেন বিরাট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি শতরান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি শতরান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭১টি ম্যাচ খেলে ৩০৭৭ রান করার পাশাপাশি ৯টি সেঞ্চুরি এসেছে সচিন তেন্ডুলকরের ব্যাট থেকে। অজি শিবিরের বিরুদ্ধে ৪০টি ম্যাচ খেলা বিরাট কোহলি শতরানের (৮টি) নিরিখে মাস্টার ব্লাস্টারের থেকে একধাপ পিছিয়ে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজে একটি শতরান করলেই সচিনকে ধরে ফেলবেন বিরাট। শতরানের সংখ্যা বাড়লে লিটল মাস্টারকে টপকেও যেতে পারেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০টি ওয়ান ডে ম্যাচ খেলে ১৯১০ রান করেছেন বিরাট কোহলি। তালিকায় তাঁর ওপরেই রয়েছেন রোহিত শর্মা। অজি শিবিরের বিপক্ষে সমপরিমাণ ম্যাচ খেলে ২২০৯ রান করে করেছেন হিটম্যান। আসন্ন ওয়ান ডে সিরিজে ২৯৯ রান করলেই সতীর্থকে ধরে ফেলবেন বিরাট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে রোহিত না থাকায় সেই সুযোগ পাবেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

বদলার সুযোগ

বদলার সুযোগ

চলতি বছরের শুরুতে ভারতে ওয়ান ডে সিরিজ খেলতে এসেছিল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের ওই সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল টিম ইন্ডিয়া। এবার সেই হারের বদলা নেওয়ার সুযোগ পাবেন বিরাট কোহলিরা।

English summary
Team India captain Virat Kohli eyes on MS Dhoni and Sachin Tendulkar's records against Australia in ODI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X