• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপে ভিলেন স্পাইডার ক্যাম! নওয়াজের ক্যাচ হাতছাড়া হতেই অসন্তোষ ভারতীয় ক্রিকেটারদের

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১৬০ রানের টার্গেট তাড়া করছে পাকিস্তান। শেষ ১০ ওভারে পাকিস্তান তুলেছে ৯৯ রান। যদিও আরও কমে বাবর আজমের দলকে বেঁধে ফেলার মতো পরিস্থিতি তৈরি করেছিল রোহিত শর্মার ভারত। তারই ফাঁকে ভিলেন হলো স্পাইডার ক্যাম। এই ক্যামেরায় বল লাগায় ভারত একটি নিশ্চিত উইকেট নেওয়া থেকে বঞ্চিত হয়।

ভিলেন স্পাইডার ক্যাম

ঘটনাটি ঘটে ম্যাচের ১৫তম ওভারে। রবিচন্দ্রন অশ্বিন বলটি করেছিলেন পাকিস্তানের অলরাউন্ডার মহম্মদ নওয়াজকে। অফ স্টাম্পের বাইরের বলে বড় শট মারার লোভ সামলাতে পারেননি নওয়াজ। তাঁর মারা শট উঁচুতে উঠে যায়, ক্যাচ ধরার জন্য তৈরি ছিলেন হার্দিক পাণ্ডিয়া। তিনি তিরিশ গজ বৃত্তের বাইরে থেকেই ক্যাচটি তালুবন্দি করতে যাচ্ছিলেন। কিন্তু বলটি স্পাইডার ক্যামে লেগে গতিপথ বদলে মাটিতে পড়ে। স্বাভাবিকভাবেই নিশ্চিত উইকেট নেওয়ার সুযোগও হাতছাড়া হয়।

বাঁচলেন নওয়াজ

এই ঘটনায় বোলার অশ্বিনের সঙ্গে অসন্তোষ প্রকাশ করেন ভারত অধিনায়ক রোহিত শর্মা ও হার্দিক পাণ্ডিয়া। তার ঠিক আগেই হার্দিক পাণ্ডিয়া শাদাব খান ও হায়দার আলির উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে ফের চাপে ফেলার পরিস্থিতি তৈরি করেছিলেন। তৃতীয় উইকেট জুটিতে শান মাসুদ ও ইফতিখার আহমেদ ৭৬ রানের পার্টনারশিপ গড়ার পর ভারত সাতটি ডেলিভারির মধ্যেই পাকিস্তানের তিনটি উইকেট তুলে নিয়েছিল। অশ্বিনের বলে নওয়াজ ফিরলে পাকিস্তান আরও বেকাদায় পড়তে পারতো।

রোহিতের আর্জি মেনে ডেড বল

রোহিতের আর্জি মেনে ডেড বল

স্পাইডার ক্যামে বল লাগার পর রোহিত আম্পায়ারের কাছে যান এবং ওই বলটিকে ডেড বল ধরার আর্জি জানান। রোহিতের সেই অনুরোধ মেনে নেন আম্পায়াররা। মহম্মদ নওয়াজ অবশ্য প্যাভিলিয়নে ফেরেন ১৬তম ওভারের পঞ্চম বলে। তিনি ৬ বলে ৯ রান করে হার্দিক পাণ্ডিয়ার বলেই কট বিহাইন্ড হন। তখন পাকিস্তানের স্কোর ছিল ৫ উইকেটে ১১৫। সেখান থেকে শান মাসুদ, শাহিন শাহ আফ্রিদি ও হ্যারিস রউফের ব্যাটে ভর করে পাকিস্তান তোলে ৮ উইকেটে ১৫৯ রান।

চাপে ভারত

জবাবে খেলতে নেমে ভারত পাওয়ারপ্লে-র মধ্যেই দুই ওপেনার এবং সূর্যকুমার যাদবের উইকেট হারায়। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে দলের ৭ রানের মাথায় আউট হন লোকেশ রাহুল। রাহুলের সংগ্রহ ৮ বলে ৪ রান, নাসিম শাহের বল তাঁর ব্যাটে লেগে উইকেট ভেঙে দেয়। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে হ্যারিস রউফ সাজঘরে ফেরান ভারত অধিনায়ক রোহিত শর্মাকে। ৭ বলে ৪ রান করে রউফের বলে স্লিপে ইফতিখার আহমেদের হাতে ক্যাচ দেন হিটম্যান। ভারতের দ্বিতীয় উইকেটটি পড়ে ১০ রানে। এরপর নেমে আগ্রাসী মেজাজে ব্যাটিং চালিয়ে যেতে থাকেন সূর্যকুমার যাদব। যদিও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১০ বলে ১৫ রান করে সূর্য রউফের দ্বিতীয় শিকার। ভারত ৫.৩ ওভারে ২৬ রানের মাথায় হারিয়েছে তৃতীয় উইকেট। বিরাট কোহলির সঙ্গে ভুল বোঝাবুঝিতে ৩ বলে ২ রান করে রান আউট হয়েছেন অক্ষর প্যাটেল। ভারতের স্কোর ৬.১ ওভারে ৪ উইকেটে ৩১।

অর্শদীপ ও হার্দিকের ঝুলিতে তিনটি করে উইকেট, টি ২০ বিশ্বকাপে পাকিস্তান বধ সারতে ভারতের দরকার ১৬০অর্শদীপ ও হার্দিকের ঝুলিতে তিনটি করে উইকেট, টি ২০ বিশ্বকাপে পাকিস্তান বধ সারতে ভারতের দরকার ১৬০

English summary
T20 World Cup 2022: Indian Players Were Left Frustrated As Spider Cam Played Spoilsport During Crucial Moment During The Match Against Pakistan. The Spider Cam Denied India A Potential Wicket.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X