• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হার্দিকের সায় রয়েছে মাঁকড়ীয় আউটে, স্টার্ক অবশ্য বাগে পেয়েও সতর্ক করেই ছেড়ে দিলেন শ্রীলঙ্কার ব্যাটারকে

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে চর্চায় মাঁকড়ীয় আউট। ক্রিকেটের নিয়ম অনুযায়ী এই ধরনের আউট করাটা বিধিসম্মত। যদিও অনেকেই এই আউট করা দেখেই তোলেন ক্রিকেটীয় স্পিরিটের প্রশ্ন। এই বিষয়ে ভারত ও অস্ট্রেলিয়ার দুই তারকা দুই মেরুতে। হার্দিক পাণ্ডিয়া এমন আউট করার ক্ষেত্রে দোষের কিছু দেখেন না। যদিও মিচেল স্টার্ক আজ দু-বার মাঁকড়ীয় আউট (Mankading)-এর সুযোগ পেয়েও সেই পথে হাঁটলেন না।

টি ২০ বিশ্বকাপের আসরে চর্চায় মাঁকড়ীয় আউট

টি ২০ বিশ্বকাপ শুরুর আগে ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আইসিসিকে দেওয়া সাক্ষাৎকারে মাঁকড়ীয় আউটের প্রসঙ্গে বলেন, এ ব্যাপারে আলোচনা বন্ধ করাই উচিত। এমন আউট নিয়ম বহির্ভূত নয়, সেটাই শেষ কথা। স্পিরিট অব দ্য গেম আবার কী কথা! যদি এই আউট ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী হয় তাহলে নিয়ম তুলে দেওয়া হোক। যদি এই ধরনের আউটে কারও অসুবিধা থাকে সেটা তাদের ব্যাপার। এর বেশি কিছু নয়। ব্যক্তিগতভাবে আমার এই ব্যাপারে কোনও সমস্যা নেই। যদি আমি বোলারের ডেলিভারির আগে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাই এবং আমাকে রান আউট করা হয় তাহলে তা মানতে অসুবিধা নেই। সেটা আমার ভুল। বোলারের নয়। তিনি শুধু নিয়মের সুবিধা আদায় করছেন। ফলে এটা কোনও বড় বিষয় নয়।

সম্প্রতি অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক জস বাটলারকে ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়া সত্ত্বেও রান আউট করেননি। যদিও স্টার্কের দাবিকে মান্যতা দেননি ইংল্যান্ড অধিনায়ক। অস্ট্রেলিয়ার পরের ম্যাচ শুক্রবার, মেলবোর্নে ইংল্যান্ডের বিরুদ্ধে। স্টার্ক বলেছিলেন, যদি ক্রিজ ছেড়ে কেউ আগে বেরিয়ে যান তাহলে এক রান কেটে নেওয়া হোক, এ ব্যাপারে ক্যামেরার সাহায্য নেওয়া যেতে পারে। স্টাম্প ক্যামেরায় স্টার্ককে বলতে শোনা গিয়েছিল. আমি দীপ্তি নই। উল্লেখ্য, ভারতের মহিলা দলের ক্রিকেটার দীপ্তি শর্মা ইংল্যান্ডের শার্লট ডিনকে মাঁকড়ীয় আউট করেছিলেন। ভারত জিতেও যায় ম্যাচটি। তবে তারপর এই ধরনের আউট করা উচিত কিনা তা নিয়ে চর্চা শুরু হয়ে যায়।

আজ পারথে শ্রীলঙ্কার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল। সেই ম্যাচে বার দুয়েক শ্রীলঙ্কার ধনঞ্জয় ডি সিলভাকে মাঁকড়ীয় আউট করার সুযোগ পেয়েছিলেন স্টার্ক। কিন্তু তিনি সে পথে হাঁটেননি। যদিও দেখা যায় দুবারই তিনি ধনঞ্জয়কে সতর্ক করে দিয়েছেন। ঘটনাটি ঘটে শ্রীলঙ্কার ইনিংসের পঞ্চম ওভারে। ওভার শেষেও স্টার্ক ধনঞ্জয়কে উদ্দেশ করে কিছু বলেন। ক্রিজ ছাড়তেই যে তিনি ধনঞ্জয়কে বারণ করেন সে বিষয়ে নিশ্চিত সকলেই।

English summary
T20 World Cup 2022: Indian Allrounder Hardik Pandya Bats For Mankading. Mitchel Starc Warned Sri Lankan Batter Twice Not To Leave The Crease Early.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X