• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট কোহলি টি ২০ বিশ্বকাপেই ভেঙে দিতে পারেন সচিন তেন্ডুলকরের ঈর্ষণীয় রেকর্ড, কীভাবে? জানুন

Google Oneindia Bengali News

বিরাট কোহলি তাঁর কেরিয়ারে সচিন তেন্ডুলকরের কতগুলি রেকর্ড ভাঙতে পারবেন তা নিয়ে চর্চা চলতেই থাকে। সচিনের ১০০টি একশোর রেকর্ড থেকে কিং কোহলি অনেকটাই দূরে। তবে চলতি টি ২০ বিশ্বকাপেই বিরাট ভেঙে দিতে পারেন সচিনের ঈর্ষণীয় রেকর্ড। ভারতীয় হিসেবে সীমিত ওভারের আইসিসি টুর্নামেন্টে সর্বাধিক রানের রেকর্ডটি দখলে নেওয়ার কাছাকাছি পৌঁছে গিয়েছেন বিরাট।

সচিনের রেকর্ড ভাঙার মুখে কোহলি

সচিনের রেকর্ড ভাঙার মুখে কোহলি

ভারতীয় দল সেমিফাইনাল যে খেলতে তা নিশ্চিতভাবেই বলা যায়। তবে প্রতিপক্ষ কারা হবে তা বোঝা যাবে কাল ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্য়াচের ফলাফল দেখেই। বিরাট অস্ট্রেলিয়ায় ভারতীয় হিসেবে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি সচিন তেন্ডুলকরের কাছ থেকে এবারের টি ২০ বিশ্বকাপ চলাকালীনই ছিনিয়ে নিয়েছেন। মাস্টার ব্লাস্টারের আরও একটি ঈর্ষণীয় রেকর্ডও তিনি ভেঙে দিতে চলেছেন। সীমিত ওভারের আইসিসি টুর্নামেন্টে এখনও অবধি ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি রান রয়েছে সচিনের। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতেই সেই নজির টপকে যেতে পারেন কিং কোহলি।

আইসিসি হিসেবে ভারতীয় হিসেবে সর্বাধিক রান

আইসিসি হিসেবে ভারতীয় হিসেবে সর্বাধিক রান

বিরাট কোহলি ৫০ ওভারের বিশ্বকাপে ১০৩০, টি ২০ বিশ্বকাপে ১০৬৫ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৫২৯ রান করেছেন। সবমিলিয়ে কোহলির মোট রান ২৬২৪। সচিন তেন্ডুলকর ৫০ ওভারের বিশ্বকাপে ২২৭৮ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৪৪১ রান করেছেন। ফলে সচিনের মোট রান ২৭১৯। আর ৯৬ রান করে ফেললেই বিরাট টপকে যাবেন সচিনকে। ভারত সেমিফাইনালে উঠছেই। ফলে বিরাট এবার দুটি ম্যাচ পাচ্ছেনই। ফাইনালে উঠলে তা বেড়ে হবে তিন। কিং কোহলি যে ফর্মে রয়েছেন তাতে সচিনকে টপকাতে তাঁকে আগামী বছরের বিশ্বকাপ অবধি অপেক্ষা করতে হবে না।

তালিকার শীর্ষে গেইল

তালিকার শীর্ষে গেইল

ওয়ান ডে, টি ২০ ফরম্যাটের বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি মিলিয়ে সর্বাধিক রানের রেকর্ডটি রয়েছে ক্রিস গেইলের দখলে। ওয়েস্ট ইন্ডিজের তারকা গেইল ৫০ ওভারের বিশ্বকাপে ১১৮৬, টি ২০ বিশ্বকাপে ৯৬৫ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৭৯১ রান করেছেন। মোট রান ২৯৪২। এরপর রয়েছেন কুমার সঙ্গকারা (২৮৭৬) ও মাহেলা জয়বর্ধনে (২৮৫৮)। বিরাট কোহলি ইতিমধ্যেই চলতি টি ২০ বিশ্বকাপ এবং টি ২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক রানের মালিক। যে ফর্মে তিনি এগিয়ে চলেছেন তাতে আগামী বছর দেশের মাটিতে বিশ্বকাপে গেইলের রেকর্ডটিও ভেঙে দিতে পারবেন বলে নিশ্চিত ক্রিকেটপ্রেমীরা।

জন্মদিনে বিরাট মেলবোর্নে

কাল, ৫ নভেম্বর বিরাট কোহলির জন্মদিন। তবে কিং কোহলি নিশ্চিতভাবেই চাইবেন ১৩ নভেম্বর টি ২০ বিশ্বকাপ জিতে উচ্ছ্বাসে মাততে। ভারতীয় দলের সঙ্গে কোহলি অ্যাডিলেড থেকে মেলবোর্নে পৌঁছে গিয়েছেন। টিম হোটেলেই সতীর্থদের সঙ্গে কেক কাটবেন কোহলি। কয়েক দিন আগে একইভাবে হার্দিক পাণ্ডিয়ার জন্মদিনও পালিত হয়েছে। তবে বড় কোনও পার্টির আয়োজন হয়নি। বিরাট অস্ট্রেলিয়ায় ফুরফুরে মেজাজেই রয়েছেন। ক্রিকেট ভক্তদের সেলফি বা অটোগ্রাফের আবদার মেটাচ্ছেন। বিরাটের জন্মদিনের পরই রবিবার ভারতের ম্যাচ রয়েছে জিম্বাবোয়ের বিরুদ্ধে। শেষ চারে যেতে ওই ম্যাচটিতে কোনওভাবেই হারা চলবে না মেন ইন ব্লুর।

ভারতকে টি ২০ বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা নিতে হবে রাহুলকে, উপলব্ধি গৌতম গম্ভীরেরভারতকে টি ২০ বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা নিতে হবে রাহুলকে, উপলব্ধি গৌতম গম্ভীরের

English summary
T20 World Cup: Virat Kohli Is Set To Overtake Sachin Tendulkar By Scoring Most Runs In ICC Tournaments As Indian. Virat Needs 96 More Runs To Claim The Record.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X