• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিওয়ালি কাটিয়ে সিডনিতে নেদারল্যান্ডস ম্যাচের মহড়ায় রোহিত-বিরাটরা, ভারত বদলাবে উইনিং কম্বিনেশন?

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপে ভারতের পরবর্তী ম্যাচ বৃহস্পতিবার। প্রতিপক্ষ নেদারল্যান্ডস হলেও বিশ্বকাপের আসরে কোনও দলকেই হাল্কাভাবে না নেওয়ার বার্তা দিয়েছেন হেড কোচ রাহুল দ্রাবিড়। মেলবোর্নে পাকিস্তানকে হারিয়ে সুপার টুয়েলভ অভিযান শুরুর পরও মাটিতে পা রেখেই এগোতে চাইছেন মেন ইন ব্লু। মেলবোর্ন থেকে সিডনিতে ফিরে সেখানেই অনাড়ম্বরভাবে দিওয়ালি কাটালেন ভারতীয় ক্রিকেটাররা।

দিওয়ালির গালা পার্টি বাতিল

বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা ও কন্যা ভামিকা কলকাতায়। তবে অনেক ক্রিকেটারেরই স্ত্রী, সন্তানরা এখন অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের সঙ্গেই রয়েছেন। পাকিস্তানকে হারানোর পর টিম মিটিংয়ে স্পষ্ট করে দেওয়া হয়, বড় করে দিওয়ালি সেলিব্রেট করার কোনও পার্টি হবে না। ভারতের সিডনির বিমান ছিল গতকাল ভোরে। ফলে ম্যাচ শেষের পর রাতে ফিরে ক্রিকেটাররা যে যাঁর রুমে গিয়ে বিশ্রাম নেন। সাক্ষাৎকার দিয়ে একেবারে শেষে নিজেদের ঘরে যান বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া। হোটেলের বাইরে প্রচুর মানুষ ভিড় জমালেও ক্রিকেটাররা তাঁদের সঙ্গে মিলিত হননি। সিডনিতে ক্রিকেট ভক্তদের অটোগ্রাফ বিলোলেন বিরাট কোহলি-সহ ভারতীয় ক্রিকেটাররা।

বড় লক্ষ্যে ফোকাস স্থির

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, টিম মিটিংয়ে ক্রিকেটারদের বলা হয় প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোয় আনন্দের জোয়ারে গা না ভাসাতে। সামনে কাপ জয়ের বড় লক্ষ্য রয়েছে, তাতেই ফোকাস স্থির রাখতে বলা হয় সকলকে। সিডনিতেও ভারতীয় ক্রিকেটারদের স্বাগত জানাতে ছিলেন অত্যুৎসাহীরা। দিওয়ালি উপলক্ষ্যে টিম হোটেলে বড় ডিনার পার্টটিও রাখা হয়নি। ক্রিকেটাররা পরিবারের সদস্যদের নিয়ে নিজেদের মতো করেই কাটিয়েছেন দিওয়ালি। অনেকে ফোনে পরিজনদের সঙ্গে কথা বলেছেন। ক্রিকেটারদের মোবাইল ভরে গিয়েছে মেসেজে, তার বেশিরভাগই পড়া সম্ভব হয়নি সকলের পক্ষেই। যুজবেন্দ্র চাহাল-সহ কয়েকজন সোশ্যাল মিডিয়ায় দিওয়ালির শুভেচ্ছা জানিয়েছেন।

ঐচ্ছিক অনুশীলন

আজ সিডনিতে ভারতীয় দলের অপশনাল প্র্যাকটিস রাখা হয়েছিল। পাকিস্তান ম্যাচে রান পাননি ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। এদিন নেটে চেনা ছন্দেই পাওয়া গেল ভারত অধিনায়ককে, বেশ কয়েকটি দৃষ্টিনন্দন ড্রাইভও মারলেন। তাঁর মতোই পুরোদমে প্রস্তুতি চালালেন রাহুলও। ডাচদের বিরুদ্ধে ওপেনিং জুটিতে বড় রান তোলার লক্ষ্যে অনুশীলনে সিরিয়াস ছিলেন দুজনেই। এমনকী পাকিস্তান ম্যাচে জয়ের নায়ক বিরাট কোহলিও নেটে দীর্ঘক্ষণ প্রস্তুতি নিলেন। বোলার থেকে ব্যাটার, যাঁরাই এদিনের অনুশীলনে হাজির ছিলেন তাঁরা সকলেই নিজেদের সেরাটা উজাড় করে দিলেন।

চাহাল খেলবেন?

নেট প্র্যাকটিসের সময় দেখা গিয়েছে রাহুল ও দীনেশ কার্তিক সামলালেন রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহালের বোলিং। ডাচদের বিরুদ্ধে এই স্পিন জুটিতেই আস্থা রাখতে পারে বিশ্বের ১ নম্বর টি ২০ দল। কোহলির সঙ্গে কার্তিক এদিন থ্রো ডাউন প্র্যাকটিসেও অংশ নিলেন। অনুশীলন চলল হেড কোচ রাহুল দ্রাবিড় ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের তত্ত্বাবধানে। নেটে বেশ কয়েকটি ভালো শট মারতে দেখা গেল ঋষভ পন্থকেও। হার্দিক পাণ্ডিয়া, সূর্যকুমার যাদব, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিং এদিন বিশ্রাম নিয়েছেন, তাঁরা অনুশীলনে আসেননি। হার্দিককে নেদারল্যান্ডস ম্যাচে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানা যাচ্ছে।

(ছবি- যুজবেন্দ্র চাহালের ইনস্টাগ্রাম)

English summary
T20 World Cup 2022: Rohit Sharma-Led Indian Cricket Team Started Training In Sydney Ahead Of The Match Against Netherlands. Cricketers Celebrated Diwali In Their Own Way, Cancelled Plan Of Gala Party After Win Over Pakistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X