• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি ২০ বিশ্বকাপে বিরাটকে ছাপিয়ে যাওয়ার মুখে! কীভাবে শট খেলেন মাঠজুড়ে? খোলসা করলেন সূর্যকুমার

  • |
Google Oneindia Bengali News

টি ২০ আন্তর্জাতিকে এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্যকুমার যাদব। একাই বদলে দিচ্ছেন ম্যাচের রং। শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাটিং করে চাপ কমাচ্ছেন সতীর্থদেরও। ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞ, সকলেই অবাক যেভাবে তিনি মাঠজুড়ে শট খেলেন তা দেখে। বিশেষ করে গতকাল জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ বলে যে ছক্কাটি হাঁকিয়েছে তা দেখে অনেকেই থ!

রবার বলে ক্রিকেট

রবার বলে ক্রিকেট

সূর্যকুমার যাদব আদর্শ ৩৬০ ডিগ্রি ব্যাটার। তাঁর ব্যাটিংয়ের সময় প্রতিপক্ষ অধিনায়কের ফিল্ডিং সাজানোর কোনও পন্থাই কাজে লাগে না। সূর্যকুমার নিজে অবশ্য এর কৃতিত্ব দিচ্ছেন রবার বল ক্রিকেটকেই। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, স্কুলে পড়ার সময় থেকেই রবার বলে প্রচুর ক্রিকেট খেলেছি। সিমেন্টের ট্র্যাকে খেলতাম। দৌড়ে এসে বোলার যতটা জোরে পারেন বল ছুড়তেন। উইকেটের পাশের দিকের বাউন্ডারি ছিল ৭৫ থেকে ৮০ মিটারের। ব্যাটারের পিছনের দিকে ৭০ মিটারের। ফলে রবারের বলে সিমেন্টের উইকেটে খেলার সময় স্কুল, পুল, আপারকাট মারার পাশাপাশি পয়েন্টের উপর দিয়ে স্লাইস করা সহজ। এখন স্কোয়্যার বা স্কোয়্যার অঞ্চলের পিছনের দিকে যে শটগুলি মারতে দেখছেন, এ সবই রপ্ত করেছি রবার বলে খেলেই। এইসব শট নেটে কোনও বোলারের বিরুদ্ধে খেলিনি বা বোলিং মেশিন নিয়ে অনুশীলনের সময়েও মারিনি।

মাথায় ঘোরে নানা শট

মাথায় ঘোরে নানা শট

সূর্যকুমার যাদব আরও জানিয়েছেন, বোলার বল করার আগে থেকেই তিনি কিছু শট মারার আগাম পরিকল্পনা করে থাকেন। অনেক সময় পরিকল্পনার সঙ্গে মিলে গেলে সেই শট খেলেন, কখনও বল দেখে শেষ মুহূর্তে পরিকল্পনা বদল করেন। তাঁর কথায়, যখন শরীরে দিকে বল ধেয়ে আসে তখন অন্য কোনও বিকল্প থাকে না। তখন বল মারার চেয়ে অন্যভাবে তা সামলানোটা জরুরি হয়ে পড়ে। বোলার বল করার আগে দুই বা তিন ধরনের শট আমার মাথায় থাকে। সেইমতো বল পেলে সেই অনুযায়ীই শট খেলি। এমনকী নন স্ট্রাইকিং এন্ডে থাকার সময়ও আমার মাথায় এইসব শটের কথা ঘুরপাক খায়। তবে আমার পরিকল্পনামতো যদি বোলার বল না করেন, তখন সেই বল সামলাতে যা করা দরকার সেটাই করে থাকি।

জিম্বাবোয়ে ম্যাচে পরিকল্পনা

জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছেন সূর্য। হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে তাঁর বিধ্বংসী ব্যাটিং ভারতকে বড় স্কোর খাড়া করতে সাহায্য করেছিল। সূর্যর কথায়, হার্দিক নেমে আমাকে বলেছিলেন পজিটিভ থেকে ব্যাটিং করতে। দেখা যাক স্কোর কোথায় পৌঁছায়। তখন থেকে আমরা দুজনেই বড় শট খেলায় জোর দিই, যা থামেনি ২০ ওভার পর্যন্ত। দলের পরিবেশ এবং নক আউট পর্বে যেভাবে আমরা পৌঁছেছি তা খুবই ভালো। ব্যাট করতে নেমে আমি আলাদা কিছু করি না। নেটের মতোই ব্যাটিং করে থাকি।

চলতি বছরে সেরা ছন্দে

চলতি বছরে সেরা ছন্দে

চলতি টি ২০ বিশ্বকাপে সর্বাধিক রান সংগ্রহকারী বিরাট কোহলি। বিরাট ৫ ম্যাচে তিনটি অর্ধশতরান-সহ ২৪৬ রান করেছেন। নেদারল্যান্ডসের ম্যাক্স ও'ডাউড আছেন দ্বিতীয় স্থানে, তাঁর রান ২৪২। সূর্য রয়েছেন তিনে, তিনটি হাফ সেঞ্চুরি-সহ ৫ ম্যাচে করেছেন ২২৫ রান। গড় ৭৫, স্ট্রাইক রেট ১৯৩.৯৬। চলতি ক্যালেন্ডার ইয়ারে টি ২০ আন্তর্জাতিকে ১ হাজার রানের মাইলস্টোনও পেরিয়ে গিয়েছেন। নিজের পারফরম্যান্স নিয়ে সূর্য বলেন, ভালো লাগছে। আমি সব সময়ই শূন্য থেকে শুরু করছি ধরে এগোই। সেটাই করব।

English summary
T20 World Cup 2022: India's Suryakumar Yadav Reveals The Secrets Of His Aggressive Batting. He Says I Bat The Same Way In The Nets As Well.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X