• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণ আফ্রিকার পরাজয়ে বিরাট সুবিধা ভারতের, টি ২০ বিশ্বকাপ সেমিফাইনালে রোহিতদের সামনে কারা?

  • |
Google Oneindia Bengali News

সিডনিতে দক্ষিণ আফ্রিকা টি ২০ বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে পরাস্ত হতেই সুবিধা হয়ে গেল ভারতের। রবিবার ভারত যদি জিম্বাবোয়েকে হারিয়ে দেয় তাহলে গ্রুপশীর্ষে থেকেই সেমিফাইনালে যেতে পারবে বিশ্বের ১ নম্বর দল। যদি ভারত-জিম্বাবোয়ে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায় তাহলেও ভারত শেষ চারে পৌঁছে যাবে। জিম্বাবোয়ে শেষ ম্যাচে ভারতকে হারাবে, এমনটা কেউই প্রত্যাশা করছেন না। ফলে ভারত শেষ ম্যাচে না হারলেই সেমিফাইনালের টিকিট কনফার্ম।

সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ কে?

সেমিফাইনালে ভারতের প্রতিপক্ষ কে?

প্রশ্ন হলো, ভারত যদি গ্রুপশীর্ষে থেকে সেমিফাইনালে যেতে পারে তাহলে গ্রুপ ১-এর দ্বিতীয় স্থানাধিকারী দলের মুখোমুখি হবে। গ্রুপ ১-এ নিউজিল্যান্ড কাল আয়ারল্যান্ডকে হারিয়ে দিলে এই গ্রুপের শীর্ষে থেকে সেমিফাইনালে যাবে। ফলে ভারতের ফাইনালে ওঠার দ্বৈরথে নিউজিল্যান্ডকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। গ্রুপ ১-এ কাল অস্ট্রেলিয়া খেলবে আফগানিস্তানের বিরুদ্ধে। আফগানদের কাছে হারলে বিদায় নেবে বিশ্বচ্যাম্পিয়নরা। তবে অজিরা জিতলে শেষ চারে ওঠার জন্য তাকিয়ে থাকতে হবে শনিবারের ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচের দিকে।

অস্ট্রেলিয়া বেশ চাপে

অস্ট্রেলিয়া বেশ চাপে

অ্যারন ফিঞ্চের দল যদি কাল আফগানিস্তানের কাছে পরাস্ত হয় তাহলে ইংল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যে যারা জিতবে তারাই পৌঁছে যেতে পারবে সেমিফাইনালে। এই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে। রোহিতরা জিম্বাবোয়েকে হারালে গ্রুপ ২-এর দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধেই সেমিফাইনাল খেলবে। সেক্ষেত্রে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ ইংল্যান্ড বা শ্রীলঙ্কা।

নিউজিল্যান্ড ভালো জায়গায়

নিউজিল্যান্ড ভালো জায়গায়

গ্রুপ এ থেকে সেমিফাইনালে ওঠার লড়াইটা রুদ্ধশ্বাস পরিসমাপ্তির দিকেই এগিয়ে চলেছে। নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার রয়েছে চার ম্যাচে পাঁচ পয়েন্ট করে। নিউজিল্যান্ডের নেট রান রেট ২.২৩৩, ইংল্যান্ডের ০.৫৪৭ এবং অস্ট্রেলিয়ার মাইনাস (-) ০.৩০৪। শ্রীলঙ্কা রয়েছে চারে, চার ম্যাচে দাসুন শনাকার দলের রয়েছে ৪ পয়েন্ট, নেট রান রেট মাইনাস (-) ০.৪৫৭। ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলে ইংল্যান্ডের হবে ছয় পয়েন্ট। নিউজিল্যান্ড শেষ ম্য়াচে কাল অ্যাডিলেডে আইরিশদের কাছে হারবে না ধরে নেওয়াই যায়। সেই ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলে নিউজিল্যান্ডের ৫ ম্যাচে ৬ পয়েন্ট হবে। তবে কেন উইলিয়ামসনের দলের পজিটিভ দিক হলো নেট রান রেট, যা তাঁদের পৌঁছে দেবে শেষ চারে।

ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচ গুরুত্বপূর্ণ

ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা ম্যাচ গুরুত্বপূর্ণ

এই অবস্থায় অস্ট্রেলিয়া যদি আফগানিস্তানকে হারিয়ে দেয় এবং ইংল্যান্ড শ্রীলঙ্কার কাছে হেরে যায় তাহলে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াই সেমিফাইনালে যাবে। ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সেমিফাইনাল হওয়ার সম্ভাবনা থাকবে। আর ইংল্যান্ড শনিবার জিতে গেলে ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল হওয়ার সম্ভাবনাই বেশি থাকবে। কেন না, এখনই অজিদের চেয়ে নেট রান রেটে অনেকটা এগিয়ে জস বাটলারের দল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে শ্রীলঙ্কা যদি জয়লাভ করে এবং অস্ট্রেলিয়াকে আফগানরা হারিয়ে দেয় তাহলে এশিয়া কাপজয়ীরা সেমিফাইনালে ভারতের মুখোমুখি হতে পারবে।

টি ২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাপুটে জয় ছিনিয়ে নিল পাকিস্তান, টিকে রইলেন বাবররাটি ২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাপুটে জয় ছিনিয়ে নিল পাকিস্তান, টিকে রইলেন বাবররা

English summary
T20 World Cup 2022: India Are Leading The Group 2 After Pakistan's Win Over South Africa. Know Predicted Opponent Of India In The Semi Finals With 3 Teams Still In Race.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X