• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অভিষেকের এলিট ক্লাবে জাহিরের পাশে বসলেন নটরাজন, কী বলছে পরিসংখ্যান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে ওয়ান ডে, টি-টোয়েন্টি এবং টেস্ট অভিষেক হয়েছে ভারতের বাঁ-হাতি ফাস্ট বোলার টি-নটরাজনের। তিন ফর্ম্যাটেই চমকপ্রদ পারফরম্যান্স করে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন তামিলনাডুর ২৯ বছরের ক্রিকেটার। একই সঙ্গে অভিষেকের এলিট ক্লাবে গ্রেট জাহির খানের পাশের আসনেই বসলেন টি নটরাজন। দেখে নেওয়া যাক সেই পরিসংখ্যান।

নটরাজনের নজির

নটরাজনের নজির

আইপিএল ২০২০-তে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলে ডাক পান টি নটরাজন। অজি শিবিরের বিরুদ্ধে পরপর ওয়ান ডে, টি-টোয়েন্টি এবং টেস্টে অভিষেক ঘটল তামিলনাড়ুর বাঁ-হাতি ফাস্ট বোলার। প্রতি ফর্ম্যাটের প্রথম ম্যাচে কমপক্ষে দুটি করে উইকেট নিয়েছেন টি নটরাজন। যা এক অনন্য নজির।

একই ক্লাবে জাহির

একই ক্লাবে জাহির

ব্রিসবেন টেস্টের প্রথম দিন ২ উইকেট নিয়ে টি নটরাজন যে ক্লাবে প্রবেশ করেছেন, সেখানে আগে থেকেই বসে রয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন বাঁ-হাতি ফাস্ট বোলার জাহির খান। ২০০০ সালে বাংলাদেশের বিরুদ্ধে জাহিরের টেস্ট অভিষেক হয়েছিল। ওই ম্যাচে তিনি ৩ উইকেট নিয়েছিলেন। কেনিয়ার বিরুদ্ধে ভারতের হয়ে ওয়ান ডে অভিষেক হয়েছিল জাহিরের। সেই ম্যাচেও ৩ উইকেট নিয়েছিলেন প্রাক্তন বাঁ-হাতি ফাস্ট বোলার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও দুই উইকেট নিয়েছিলেন জাহির খান।

প্রথম টেস্টে নটরাজনের পারফরম্যান্স

প্রথম টেস্টে নটরাজনের পারফরম্যান্স

ভারতের হয়ে প্রথম টেস্ট খেলতে নামা টি নটরাজনকে বেশ সাবলীল দেখিয়েছে। ব্রিসবেন টেস্টের প্রথম দিন ম্যাথু ওয়েড এবং মার্নাস লাবুশেনকে আউট করে অস্ট্রেলিয়া শিবিরকে ধাক্কা দিয়েছেন বাঁ-হাতি ফাস্ট বোলার।

সীমিত ওভারেও নিখুঁত নটরাজন

সীমিত ওভারেও নিখুঁত নটরাজন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে সিরিজের তৃতীয় ওয়ান ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন টি নটরাজন। ওই ম্যাচে তিনি দুই উইকেট নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ৬ উইকেট নিয়েছিলেন ভারতের বাঁ-হাতি ফাস্ট বোলার।

কলকাতাঃ রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্মদিন উপলক্ষে এখন থেকেই সাজছে রামমোহন লাইব্রেরি

বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে কোন অভিনব রেকর্ডের মালিক হলেন নটরাজন?

English summary
T Natarajan equals Zaheer Khan as Indian left-arm fast bowler
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X