• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টি২০ ক্রিকেটে পূজারার ধুন্ধুমার! অন্য অবতারে মারকাটারি শতরান, ছুঁলেন হিটম্যান-বীরুর রেকর্ড

কোনও আইপিএল ফ্র্যাঞ্চাইজি তাঁকে দলে নেয়নি। ভারতের জাতীয় দলের হয়ে একদিনের ক্রিকেটে মাত্র ৫টি ম্যাচ খেলিয়েই তাঁকে ফেলে দেওয়া হয়েছে বাতিলের দলে। কারণ, তিনি 'টেস্ট ক্রিকেটার'। ভারতীয় দলের 'নতুন দেওয়াল' সেই সাদা বলের বাতিল চেতেশ্বর পূজারাই ধুন্ধুমার ব্যাটিং করলেন ঘরোয়া টি২০ টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে।

এদিন রেলওয়েজের বিরুদ্ধে সৌরাষ্ট্রের হয়ে ওপেন করতে নেমে পূজারা মাত্র ৬১ বলে শতরান করলেন। মারলেন ১৪টি চার ও একটি ছয়। এটিই পূজারার প্রথম প্রথম টি২০ শতরান। সৌরাষ্ট্রের কোনও ব্যাটসম্যানের প্রথম টি২০ শতরানও বটে।
এই ইনিংসের পর আইপিএল-এ কোনও ব্যাটসম্য়ান চোট পেলে পূজারাকে দলে নিতে ফ্র্যাঞ্চাইজিগুলির মুখিয়ে থাকার কথা। এছাড়া ভারতীয় দল বিশ্বকাপে নির্ভরযোগ্য ৪ নম্বর ব্য়াটসম্য়ানের খোঁজ করছে। অনেককে দেখা হলেও পূজারা কখনই সুযোগ দেওয়া হয়নি। এই ইনিংসের পর জাতীয় নির্বাচকরাও আফশোষ করতে পারেন।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Indians with a 300+ in First-class, 150+ in List A cricket & 100 in Twenty20s:<br><br>Virender Sehwag<br>Rohit Sharma<br>Mayank Agarwal<br>CHETESHWAR PUJARA<br><br>Only Mayank and Pujara have FC 300, List A 150, T20 100 in Indian domestic tournaments. <a href="https://twitter.com/hashtag/MushtaqAliT20?src=hash&ref_src=twsrc%5Etfw">#MushtaqAliT20</a> <a href="https://twitter.com/hashtag/RLWvSAU?src=hash&ref_src=twsrc%5Etfw">#RLWvSAU</a></p>— Sampath Bandarupalli (@SampathStats) <a href="https://twitter.com/SampathStats/status/1098459477479776257?ref_src=twsrc%5Etfw">February 21, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

এদিন পূজারা এই শতরানের মাধ্যমে একটি ভারতীয় রেকর্ডও স্পর্শ করলেন। চতুর্থ ভারতীয় হিসেবে তিনি ৫ দিনের ক্রিকেটে ত্রিশতরান, ৫০ ওভারের ক্রিকেটে দেড়শতরান ও ৫০ ওভারের ক্রিকেটে শতরান করলেন। দেখে নেওয়া যাক বাকি তিনজনকে।

বিহারে শুরু প্রথম দফার নির্বাচন

বিহারে শুরু প্রথম দফার নির্বাচন

এদিন শুরু হল বিহার বিধানসভার প্রথম দফার নির্বাচন। প্রথম দফায় মোট ৪৯টি আসনে ভোটগ্রহণ হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বীরেন্দ্র সেওয়াগ

বীরেন্দ্র সেওয়াগ

প্রাক্তন ভারতীয় ওপেনার দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে ২টি ত্রিশতরান করেছিলেন। প্রথম অধিনায়ক হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিশতরান করেছিলেন। আইপিএল-এ সেওয়াগের দুটি শতরানও আছে।

এবার চিনা ওপেন খেতাব জয় সানিয়ার

এবার চিনা ওপেন খেতাব জয় সানিয়ার

মহিলাদের ডাবলসে চিনা ওপেন জিতলেন সানিয়া মির্জা। পরপর খেতাব জেতায় তিনি প্রচণ্ড খুশি বলে জানিয়েছেন তিনি।

রোহিত শর্মা

রোহিত শর্মা

একদিনের ক্রিকেটে বড় বড় শতরান করার জন্য় প্রসিদ্ধ ভারতের সাদা বলের দলের সহ-অধিনায়ক। একদিনের আন্তর্জাতিকে সবচেয়ে বেশি দেড়শতরানের রেকর্ড রয়েছে তাঁর ঝুলিতে। আবার টি২০আই-এর সবচেয়ে বেশি শতরানের মালিকও তিনি। এরসঙ্গে ২০০৯ সালের রঞ্জি ট্রফিতে ত্রিশতরানও করেছিলেন।

দুই বিদেশমন্ত্রীর সাক্ষাৎ

দুই বিদেশমন্ত্রীর সাক্ষাৎ

সিঙ্গাপুরের বিদেশমন্ত্রী ভিভিয়ান বালকৃষ্ণণ দ্বিপাক্ষিক বৈঠকের জন্য এদিন নয়াদিল্লি আসছেন। তিনি বৈঠক করবেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে।

মায়াঙ্ক আগরওয়াল

মায়াঙ্ক আগরওয়াল

সদ্য ভারতীয় দলে সুযোগ পেয়েছেন মায়াঙ্ক। কিন্তু ঘরোয়া ক্রিকেটে তাঁর পরিসংখ্যান তাক লাগিয়ে দেওয়ার মতো। ২০১৭ সালে মহারাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফিতে তিনি তাঁর কেরিয়ারের প্রথম ত্রিশতরানটি করেছিলেন। দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিরুদ্ধে লিস্ট এ ক্রিকেটে তিনি তাঁর সর্বোচ্চ ১৭৬ রানের ইনিংস খেলেছিলেন। তাঁর একমাত্র টি২০ শতরানটি এসেছিল ২০১৩ সালের মুস্তাক আলি ট্রফিতে।

নেপালে নতুন প্রধানমন্ত্রী

নেপালে নতুন প্রধানমন্ত্রী

নেপালের নতুন প্রধানমন্ত্রী হলেন কেপি শর্মা ওলি।

২৬ নভেম্বর সংবিধান দিবস

২৬ নভেম্বর সংবিধান দিবস

২৬ নভেম্বর দিনটি পালন করা হবে সংবিধান দিবস হিসাবে, এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবিধান সম্পর্কে প্রত্যেক ভারবাসীর জানা উচিত বলেও মনে করেন তিনি।

আজ মহালয়া

আজ মহালয়া

আজ মহালয়া। পিতৃপক্ষের অবসানে এবার শুরু দেবীপক্ষের সূচনা। এদিন ভোর থেকেই গঙ্গার ঘাটে তর্পণে মাতল বাঙলিরা। আর হপ্তাখানেক পরই শুরু বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো।

কালনায় পিটিয়ে খুন

কালনায় পিটিয়ে খুন

মদ খাওয়ার প্রতিবাদ করায় বর্ধমানের কালনায় পিটিয়ে খুন করা হল একব্যক্তিকে।

কালি লেপে গ্রেফতার ৬

কালি লেপে গ্রেফতার ৬

সুধীন্দ্র কুলকার্নির মুখে কালি লেপার ঘটনায় ৬ জনকে গ্রেফতার করল পুলিশ। অন্যদিকে সুধীন্দ্রকে পাকিস্তানি এজেন্ট বলেও কটাক্ষ করল শিবসেনা।

ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৪

ধর্ষণের অভিযোগে গ্রেফতার ৪

নয়াদিল্লিতে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে ৪ জনকে গ্রেফতার করল পুলিশ।

প্রথম দফার ভোট শেষ

প্রথম দফার ভোট শেষ

বিহারে শেষ হল প্রথম দফার নির্বাচন। আপাত শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে নির্বাচন।

English summary
Cheteshwar Pujara has smashed a 61-ball century for Saurashtra, against the Railways in the Syed Mushtaq Ali Trophy 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X