• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঝোড়ো শতরান সূর্যকুমারের, নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় রানের লক্ষ্য রাখল ভারত

Google Oneindia Bengali News

সূর্যকুমার যাদবের বিধ্বংসী ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের সামনে বিরাট রানের লক্ষ্য রাখল ভারত। টি ২০ বিশ্বকাপে যেই ফর্মের সঙ্গে অস্ট্রেলিয়ায় ব্যাটিং করেছেন সেই একই ছন্দেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিং করলেন সূর্যকুমার যাদব। সূর্যের ঝড়ের খড়কুটোর মতো উড়ে যাওয়া নিউজিল্যান্ডের বোলারদের উপর দাপট দেখিয়ে ২০ ওভার শেষে ১৯১/৬ রান তোলে ভারত।

ঝোড়ো শতরান সূর্যকুমারের, নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় রানের লক্ষ্য রাখল ভারত

বে ওভালে রীতি মতো ধ্বংসাত্মক ব্যাটিং করেন সূর্যকুমার যাদব। নিউজিল্যান্ডের বোলারদের তাঁদেরই ঘরের মাঠে যে ভাবে একপেশে ব্যাটিংয়ে নাস্তানাবুদ করেছেন সূর্যকুমার তাতে স্পষ্ট রয়েছে আত্মবিশ্বাস এবং নিজের ক্ষমতায় উপর চূড়ান্ত নির্ভরতা। ৪৯ বলে শতরান পূর্ণ করেন সূর্যকুমার যাদব। ভারতরে ইনিংসের শেষে তিনি অপরাজিত থাকেন ১১১ রানে।

এ দিন টসে জিতে ভারতীয় দলকে প্রথমে ব্যাটিং করতে পাঠান নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। বে ওভালে বৃষ্টির সম্ভাবনা রয়েছে ফলে প্রথমে বোলিং নিয়ে একেবারে ঠিক সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন। ম্যাচের মধ্য বৃষ্টির কারণে বন্ধ ছিল খেলাও। ২৬ মিনিট বন্ধ থাকে খেলার বৃষ্টির কারণে।

সূর্যকুমারের শতরানের মতোই এই ম্যাচে নিউজিল্যান্ডের হয়ে অনবদ্য নজির গড়েছেন টিম সাউদি। অভিজ্ঞ কিউয়ি বোলার ভারতের ইনিংসের শেষ ওভারে পর পর তিনটি উইকেট নিয়ে নিজের হ্যাটট্রিক সমপন্ন করেন। এই নিয়ে আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন সাউদি। দ্বিতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটে হ্যাটট্রিক করার নজির গড়লেন সাউদি। তাঁর আগে এই কৃতিত্ব ছিল একমাত্র লসিথ মালিঙ্গার। সাউদির হ্যাটট্রিকে ওভারে সূর্যকুমার যাদব একটিও বল খেলার সুযোগ পাননি।

সূর্য ছাড়া ভারতের হয়ে রান পয়েছেন একমাত্র ঈশান কিষন। তরুণ ব্যাটসম্যান ওপেন করতে নেমে ৩৬ রান করেন তিনি। ওপেন করতে নামানো হয়েছিল ঋষভ পন্থকেও। কিন্তু রানের খরা থেকে নিজেকে এই ম্যাচেও মুক্ত করতে পারেননি পন্থ। ৬ রানে আউট হন তিনি। শ্রেয়স আইয়ার এবং এই সিরিজের অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া উভয়ই করেন ১৩ রান। দীপক হুডা এবং ওয়াশিংটন সুন্দর উভয়ই ফিরে গিয়েছেন গোল্ডেন ডাকে। নিউজিল্যান্ডের হয়ে দুই উইকেট পান লকি ফার্গুসন এবং এক উইকেট পান ইশ সোধি।

English summary
Suryakumar Yadav's century help India to score 191/6 against New Zealand in Second T20I.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X