• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সূর্যকুমার যাদব ভেঙে দিলেন শিখর ধাওয়ানের রেকর্ড! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ে নজির ভারতেরও

  • |
Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত জয় দিয়ে টি ২০ সিরিজ অভিযান শুরু করল ভারত। রবিবার গুয়াহাটিতে জিতলেই সিরিজ পকেটে পুরে ফেলবে রোহিত শর্মার দল। সেক্ষেত্রে টি ২০ বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে নিতে পারবে আইসিসি ক্রমতালিকায় থাকা বিশ্বের ১ নম্বর টি ২০ দল। দেশের মাটিতে রান তাড়া করে টানা ১৬টি টি ২০ আন্তর্জাতিক জয়ের রেকর্ডও গড়ে ফেলেছে মেন ইন ব্লু।

ভারতের দুরন্ত জয়

ভারতের দুরন্ত জয়

দক্ষিণ আফ্রিকা তিরুঅনন্তপুরমে প্রথম টি ২০ আন্তর্জাতিকে প্রথম ১৫ বলে হারিয়েছিল ৫ উইকেট, স্কোরবোর্ডে রান তখন ৯। সেখান থেকে কেশব মহারাজের ৩৫ বলে অপরাজিত ৪১ রানের দৌলতে শুরু ৮ উইকেটে ১০৬ রানের বেশি এগোতে পারেনি প্রোটিয়ারা। লোকেশ রাহুল ৫৬ বলে ৫১ এবং সূর্যকুমার যাদব ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থেকে দলকে ৮ উইকেটে জয় এনে দেন ১৬.৪ ওভারে। গতকালের ম্যাচে সেরার পুরস্কারটি পেয়েছেন ৩২ রানে ৩ উইকেট তুলে নেওয়া অর্শদীপ সিং। তবে এই পুরস্কার পাওয়ার দাবিদার ছিলেন সূর্যকুমার যাদব। যিনি গতকাল গড়লেন এক নয়া রেকর্ডও।

সূর্যর নজির

সূর্যর নজির

কোনও ক্যালেন্ডার ইয়ারে ভারতের হয়ে সর্বাধিক টি ২০ আন্তর্জাতিক রান করার জন্য সূর্যকুমারের দরকার ছিল ৮ রান। গতকাল বিরাট কোহলি ৯ বলে ৩ রান করে আউট হওয়ার পর ব্যাট করতে নেমে সেই নয়া রেকর্ড গড়লেন সূর্য। টপকে গেলেন শিখর ধাওয়ানের নজির। আনরিখ নরকিয়ার বলে ছক্কা হাঁকিয়ে এই নয়া মাইলস্টোন ভারতের ৩৬০ ডিগ্রি ব্যাটার সূর্যকুমার যাদবের। গতকালই তিনি আইসিসির টি ২০ আন্তর্জাতিক ক্রমতালিকায় বিশ্বের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে ৩৬ বলে ৬৯ রান করার দৌলতে।

অনবদ্য ছন্দে

অনবদ্য ছন্দে

সূর্যকুমার যাদব চলতি বছর ২১টি টি ২০ আন্তর্জাতিক খেলেছেন। মোট রান ৭৩২, অপরাজিত থেকেছেন ৩ বার। সর্বাধিক স্কোর ইংল্যান্ডের বিরুদ্ধে ১১৭। গড় ৪০.৬৬, স্ট্রাইক রেট ১৮০.২৯। একচটি শতরান ও পাঁচটি অর্ধশতরান হাঁকিয়েছেন। ২ বার আউট হয়েছেন শূন্য রানে। গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে সূর্যকে দেখা গিয়েছে প্রথম বল থেকেই আগ্রাসী ব্য়াটিং করে বোলারদের ছন্দ নষ্ট করে দিতে। সে কারণে টি ২০ বিশ্বকাপে তাঁকে বিশেষজ্ঞরা বিপজ্জনক ব্যাটার হিসেবে চিহ্নিত করছেন।

প্রশংসায় রাহুল

প্রশংসায় রাহুল

সূর্যকুমার যাদবকে নিয়ে ভারতকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সহজ জয় এনে দেওয়ার পর সহ অধিনায়ক লোকেশ রাহুল বলেন, সূর্য যেভাবে নেমেই শট খেলতে শুরু করেছেন তা অবিশ্বাস্য। আমরা সকলেই দেখেছি সূর্য অসাধারণ ব্যাটিং অ্যাপ্রোচের মাধ্যমে একের পর এক বল উড়িয়েছেন। প্রথম বলের পরই তিনি আগ্রাসী ব্যাটিং শুরু করে প্রতিপক্ষ বোলারদের বিরুদ্ধে আক্রমণাত্মক খেলতে থাকেন। সূর্য এসেই আমাকে বলেন, দ্রুত রান তুলতে সেইমতো শট খেলবেন। এতে সময় নিয়ে শেষ অবধি ব্যাট করতে আমারও সুবিধায় হয়। চ্যালেঞ্জিং উইকেটে সূর্য যেভাবে ব্যাট করে দলকে জয় এনে দিয়েছেন তাতে মুগ্ধ রাহুল। উল্লেখ্য, সূর্যর গতকালের ইনিংসে ছিল পাঁচটি চার ও তিনটি ছয়। স্ট্রাইক রেট ১৫১.৫১। শেষ ১০টি টি ২০ আন্তর্জাতিক ইনিংসে তিনি তিনটি অর্ধশতরান করলেন।

English summary
Suryakumar Yadav Broke Shikhar Dhawan's Record For Most T20I Runs In A Calendar Year For India. India Recorded Its 16th Successive T20I Win While Chasing At Home.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X