• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিফা ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল সূর্যকুমার, পাকিস্তানের রিজওয়ানের সঙ্গে বাড়িয়ে নিলেন ব্যবধান

Google Oneindia Bengali News

দুর্ধর্ষ পারফরমেন্সের কারণে টি ২০ বিশ্বকাপের মাঝেই ব্যাটসম্যানদের আইসিসি টি ২০ ক্রমতালিকায় শীর্ষ স্থান অর্জন করেন সূর্যকুমার যাদব। বিরাট কোহলির মতোই বিশ্বকাপে ব্যাট হাতে দাপিয়েছেন সূর্যকুমার। ভারতীয় দলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন তিনি সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটের সর্বোচ্চ টুর্নামেন্টে। বিশ্বকাপের ফর্ম তিনি বজায় রাখেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজেও। শেষ টি ২০ ম্যাচে বড় রান না পেলেও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বোলারদের নিয়ে ছেলেখেলা করেন সূর্য।

ফিফা ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখল সূর্যকুমার, পাকিস্তানের রিজওয়ানের সঙ্গে বাড়িয়ে নিল ব্যবধান

বে ওভালে অপরাজিত শতরান আসে ভারতের মিডল অর্ডারের এই কাণ্ডারীর ব্যাট থেকে। ৫১ বলে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। আর এই ইনিংসের সৌজন্যেই টি ২০ র্যাঙ্কিং-এ কেরিয়ারের সেরা রেটিং অর্জন করলেন সূর্যকুমার যাদব। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিধ্বংসী শতরান তাঁর রেটিং পয়েন্ট পৌঁছে দিল ৮৯০-তে। বে ওভালের শতরানের পর ৮৯৫ রেটিং পয়েন্টে চলে গিয়েছিলেন তিনি কিন্তু তৃতীয় টি ২০ ম্যাচে কম রানে আউট হওয়ায় ৮৯০-তে নেমে যান। ওই ম্যাচটি বৃষ্টির কারণে অমীমাংসিত থাকে।

কেরিয়ারের সেরা রেটিং অর্জন করার ফলে দ্বিতীয় স্থানে থাকা মহম্মদ রিজওয়ানের থেকে ৫৪ পয়েন্টে লিড করছেন সূর্যকুমার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচে সূর্যকুমারের মোট রান ১২৪। রোহিত শর্মার পর দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি ২০ ক্রিকেটে এক ক্যালেন্ডার ইয়ারে দু'টি শতরান করলেন সূর্যকুমার যাদব। এর আগে ২০১৮ সালে রোহিত শর্মা একই ক্যালেন্ডার ইয়ারে দু'টি শতরান করেছিলেন।

সূর্যকুমার চলতি বছরে কেরিয়ারের সেরা ফর্মে রয়েছেন। টি ২০ বিশ্বকাপে ২৩৯ রান করেন তিনি। এই বছরে ৩১ ম্যাচে ১১৬৪ টি ২০ আন্তর্জাতিক রান আসে সূর্যের ব্যাট থেকে। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এক ক্যালেন্ডার ইয়ারে ১০০০ রান বা তার বেশি করলেন সূর্য এবং সারা বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব তিনি অর্জন করেছেন। সূর্যকুমার যাদবের আগে সারা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন পাকিস্তানের উইকেটরক্ষক - ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম র্যাঙ্কিং-এ নিজের স্থান থেকে নেমে গিয়েছেন। তিন থেকে চারে নেমে গিয়েছেন বাবর আজম।

English summary
Suryakumar Yadav achieve career best rating in ICC T20I Ranking.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X