• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সূর্যকুমার যাদবের পারফরম্যান্সে প্রবল চাপে বাবর আজম, কোন সিংহাসন হারাতে চলেছেন পাক অধিনায়ক?

Google Oneindia Bengali News

সূর্যকুমার যাদবের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজকে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে হারিয়েছে ভারত। রোহিত শর্মারা এগিয়ে রয়েছেন ২-১ ব্যবধানে। ওপেন করতে নেমে ৪৪ বলে ৭৬ রান করেন সূর্যকুমার, ম্যাচের সেরার পুরস্কারটিও পেয়েছেন। এই দুরন্ত পারফরম্যান্স আইসিসি টি ২০ র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় তাঁকে পৌঁছে দিল দ্বিতীয় স্থানে।

সূর্যকুমার যাদবের পারফরম্যান্সে প্রবল চাপে বাবর আজম

এখনও অবধি সূর্যকুমার যাদব ২২টি টি ২০ আন্তর্জাতিক খেলেছেন, ব্যাট করেছেন ২০টি ইনিংসে। তারই মধ্যে তিনি শুধু র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানেই উঠে আসেননি, শীর্ষস্থানে থাকা পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের আসনও টলমল করে দিয়েছেন। মহম্মদ রিজওয়ানকে এক ধাপ নামিয়ে দুই ধাপ উঠে এসেছেন সূর্য। তাঁর রেটিং পয়েন্ট ৮১৬, শীর্ষে থাকা বাবরের চেয়ে মাত্র ২ পয়েন্ট কম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের দুটি টি ২০ আন্তর্জাতিক চলতি সিরিজে এখনও বাকি। ফলে পরের সপ্তাহে যে র‍্যাঙ্কিং প্রকাশিত হবে তাতে সূর্যকুমার যাদব চলে আসতেই পারেন এক নম্বরে। ইতিমধ্যেই টি ২০ দলে জায়গা পাকা করে ফেলে ব্যাটিং উপভোগ করছেন SKY।

গত বছর টি ২০ আন্তর্জাতিকে অভিষেকের পর সূর্যকুমার যাদব ৬৪৮ রান করেছেন, গড় ৩৮.১১, স্ট্রাইক রেট ১৭৫.৬০। গত মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে সূর্য ১১৭ রান করেছিলেন। তার সুবাদে গত মাসে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে তিনি ৪৪ নম্বর থেকে সটান পাঁচে চলে এসেছিলেন। বাবর আজম একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিক র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানেই রয়েছেন। টেস্টে রয়েছেন তিনে। তবে সূর্যর দাপটে বাবরের টি ২০-র সিংহাসন হারানোর বড় সম্ভাবনা রয়েছে। এশিয়া কাপের আগে পাকিস্তানের টি ২০ সিরিজ নেই। ভারতও খেলবে এশিয়া কাপে। তার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরের পারফরম্যান্স সূর্যকে শীর্ষে নিয়ে যেতে পারে।

সূর্য ছাড়া ব্যাটারদের তালিকায় প্রথম দশে নেই কোনও ভারতীয়। ১৪ নম্বরে রয়েছেন ঈশান কিষাণ। ২০ নম্বরে লোকেশ রাহুল। শ্রেয়স আইয়ার ও বিরাট কোহলি এক ধাপ করে নেমে চলে গিয়েছেন যথাক্রমে ২৫ ও ২৮ নম্বরে। বোলারদের তালিকায় ভুবনেশ্বর কুমার আট ও যুজবেন্দ্র চাহাল ২০ নম্বরে রয়েছেন। অলরাউন্ডারদের তালিকায় হার্দিক পাণ্ডিয়া দুই ধাপ উঠে ১৩ নম্বরে এসেছেন। দলগত র‍্যাঙ্কিংয়ে ভারত শীর্ষস্থান ধরে রেখেছে। দুইয়ে ইংল্যান্ড, তিনে পাকিস্তান, চারে দক্ষিণ আফ্রিকা, পাঁচে নিউজিল্যান্ড রয়েছে। টি ২০ বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া রয়েছে ষষ্ঠ স্থানে।

ইস্টবেঙ্গল শক্তিশালী দল গড়ে অনুশীলনে নামছে চলতি সপ্তাহেই, ইমামির সঙ্গে চুক্তির খুঁটিনাটি জানুনইস্টবেঙ্গল শক্তিশালী দল গড়ে অনুশীলনে নামছে চলতি সপ্তাহেই, ইমামির সঙ্গে চুক্তির খুঁটিনাটি জানুন

English summary
Suryakumar Yadav Rises To No. 2 In ICC T20I Batting Rankings. Babar Azam Is In Danger Of Losing Top Spot.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X