• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'সমর্থকদের সমস্ত রকম অধিকার রয়েছে তাঁদের ভালবাসা এবং রাগ প্রকাশ করার, আমাদের দু'টোই গ্রহণ করতে হবে'

'সমর্থকদের সমস্ত রকম অধিকার রয়েছে তাঁদের ভালবাসা এবং রাগ প্রকাশ করার, আমাদের দু'টোই গ্রহণ করতে হবে'
Google Oneindia Bengali News

ক্রিকেট সার্কিটে সচরাচর একটা বিষয়ে খুব সাধারণ হয়ে পড়েছে, দেখা যাচ্ছে মাঝে মধ্যেই সমর্থকের কাছে ট্রোল্ড হচ্ছেন ক্রিকেটাররা। এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন অর্শদীপ সিং। তরুণ এই বাম হাতি পেসার জানিয়েছেন, সমর্থকদের সমস্ত রকম অধিকার রয়েছে তাঁদের ভালবাসা এবং রাগ প্রকাশ করার, এবং খেলোয়াড়দের সেই দু'টোই গ্রহণ করতে হবে।

ট্রোলড হয়েছিলেন অর্শদীপ নিজেও:

ট্রোলড হয়েছিলেন অর্শদীপ নিজেও:

এশিয়া কাপ ২০২২-এ সামাজিক মাধ্যমে অর্শদীপ নিজের ট্রোল হয়েছিলেন। পাকিস্তানের আসিফ আলির ক্যাচ ড্রপ করার ফলে সামাজিক মাধ্যমে তাঁকে নিয়ে ট্রোল করেছিলেন সমর্থকেরা। সেই ম্যাচে পাঁচ উইকেটে পরাজিত হয়েছিল ভারত। পাশাপাশি টেম্বার করা হয়েছিল উইকিপিডিয়াতেও। সেখানে এক উগ্র সমর্থক অর্শদীপের প্রোফাইলে লিখেছিলেন, 'খালিস্তান জাতীয় ক্রিকেট দল'-এর হয়ে খেলার জন্য তাঁকে নির্বাচিত করা হয়েছে।

সমর্থকদের অধিকার রয়েছে রাগ প্রকাশের:

সমর্থকদের অধিকার রয়েছে রাগ প্রকাশের:

এই সমস্ত কিছুকে আঁকড়ে থাকেননি অর্শদীপ, তিনি নিজের খেলায় মনোনিবেশ করেছেন, চেষ্টা করেছেন আরও উন্নতি করার। বিশ্বকাপে তাঁর পারফরম্যান্স প্রমাণ নিজেকে উন্নত করার জন্য কতটা পরিশ্রম করছেন তরুণ বাম হাতি পেসার। সাংবাদিক সম্মেলনে অর্শদীপ বলেছেন, "মানুষ আমাদের এবং আমাদের খেলাকে প্রচণ্ড পরিমাণে ভালবাসেন। ফলে আমরা যখন ভাল খেলি মানুষ আমাদের ভালবাসা দেন এবং যখন আমরা পারফর্ম করতে পারি না মানুষ নিজেদের হতাশা প্রকাশ করেন। ফলে এটা নিয়ে ভাবার কিছু নেই। আমরা ভারতের হয়ে খেলি, সেই কারণেই তাঁরা তাঁদের অনুভূতি প্রকাশ করেন এবং এটা তাঁদের অধিকারের মধ্যে পড়ে ভালবাসা এবং রাগ প্রকাশ করা। আমাদের উভয়ই গ্রহণ করতে হবে।"

অর্শদীপের উইকিপিডিয়া পেজে ত্রুটির জন্য ডাকা হয় উইকিপিডিয়ার আধিকারিককে:

অর্শদীপের উইকিপিডিয়া পেজে ত্রুটির জন্য ডাকা হয় উইকিপিডিয়ার আধিকারিককে:

অর্শদীপের পেজে 'খালিস্তান জাতীয় ক্রিকেট দল'-এর এন্ট্রি কী ভাবে করা হল তা জানার জন্য উইকিপিডিয়ার আধিকারিকদের ডেকে পাঠায় তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়। সূত্রের খবর, সরকারী দফতরে বেশ কড়া ভাষায় ধমক শুনতে হয় ওই আধিকারিকদের। জাতীয় দলের জার্সিতে একাধিক বার নিজেকে প্রমাণ করেছেন অর্শদীপ সিং। ডেথ ওভারে রান বাঁচানো থেকে ম্যাচ জেতানো সব ক্ষেত্রেই নিজের ছাপ রেখেছেন অর্শদীপ। তাঁকে ভারতীয় ক্রিকেটের পরবর্তী জাহির খান হিসেবেও অনেকে চিহ্নিত করা শুরু করেছেন। টি ২০ বিশ্বকাপে মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে চার উইকেটে গুরুত্বপূর্ণ জয়ের নায়ক ছিলেন অর্শদীপ। গোল্ডেন ডাকে তিনি প্যাভিলিয়নে পাঠিয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। মহম্মদ রিজওয়ান এবং আসিফ আলিকেও আউট করেন তিনি। চার ওভারে তাঁর বোলিং ফিগার ছিল ৩/৩২।

ভারতীর জার্সিতে ওডিআই অভিষেক:

ভারতীর জার্সিতে ওডিআই অভিষেক:

টি ২০ বিশ্বকাপের পর ভারতের জার্সিতে ওডিআই ক্রিকেটে অভিষেক হয় অর্শদীপ সিং-এর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচেই মাঠে নেমেছিলেন তিনি। জাতীয় দলের জার্সিতে অভিষেকের পর তিনি বলেছিলেন, "টি ২০ ক্রিকেটেরল পর ভারতের জার্সিতে ওডিআই ক্রিকেটে অভিষেক করতে পেরে ভাল লাগছে। যে কোনও তরুণের কাছে স্বপ্ন ভারতের হয়ে খেলা। আমার লক্ষ্যও দেশের প্রতিনিধিত্ব করা এবং ম্যাচ জেতা। আমার এই সফরকে সহজও মনে হয় না, চ্যালেঞ্জিংও মনে হয় না। খেলোয়াড় হিসেবে খেলাচেই মনসংযোগ করি আমরা, এই প্রসেসটাকে উপভোগ করি। সহজ কী কঠিন তা নিয়ে বেশি ভাবি না। নিজেদের সেরাটা দিতে পারলে ভাল লাগে। ম্যাচ প্রতি ম্যাচ ধরে ধরে আমরা খেলি। বেশি আমরা ভাবি না। আগামী বছর বা তার পরেও আমি নিজেকে এখানে দেখতে চাই।"

English summary
Supporter have all right to express their anger and we have to accept that said Arshdeep singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X