• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধ্বংসী আম্ফানে তছনছ কলকাতা, ইডেনের কী কী ক্ষতি হয়েছে জেনে নিন

  • |

বুধবারের ভয়াল আম্ফানের তছনছ কলকাতা। করোনার কারণে দেশজুড়ে ৩১ মে পর্যন্ত চতুর্থ দফার লকডাউনের মাঝে পশ্চিমবঙ্গ ও ওড়িশা দুই রাজ্যে আম্ফান বিপর্যয়! আম্ফানে তিলাত্তমা কলকাতার ব্যাপক ক্ষতি হয়েছে, রাজ্যে মৃত্যু ৭২ জনের। কলকাতার খেলার দুনিয়াতে থাবা বসিয়েছে আম্ফান। কলকাতার দুই বড় স্টেডিয়াম যুবভারতী ক্রীড়াঙ্গণ ও ইডেন গার্ডেন্স ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

পুরস্কার মূল্যে অর্ধেক বিই হিউম্যানকে

পুরস্কার মূল্যে অর্ধেক বিই হিউম্যানকে

মনবীরকে চ্যাম্পিয়ন ঘোষণা করার পর সবাইকে চমকে দিয়ে মনবীরের বাবা ঘোষণা করেন পুরস্কার মূল্যের অর্ধেক টাকা অর্থাৎ ২০ লক্ষ টাকা তারা দান করতে চান। মনবীরের বাবা লেন, "মনবীরের জেতা অর্ধেক পুরস্কার মূল্য সলমন খানের স্বেচ্ছাসেবী সংস্থা বিইং হিউম্যানকে দান করা হবে।"

 উড়ে গিয়েছে বাতিস্তম্ভ

উড়ে গিয়েছে বাতিস্তম্ভ

ফুটবল মক্কার যুবভারতী স্টেডিয়ামের প্র্যাকটিস মাঠের বাতিস্তম্ভ উড়ে গিয়েছে। স্টে়ডিয়ামে উপরের ছাদ ক্ষতিগ্রস্থ। গ্যালারির বিভিন্ন অংশের ছাউনি উড়ে দিয়েছে। স্টেডিয়ামের বাইরে অনেক গাছ ভেঙে পড়ে। ঝড়ের তাণ্ডবে স্টেডিয়ামের ভিতর কাঁচও ভেঙেছে, মাঠ এখন ঝড়ে উড়ে আসা আবর্জনায় ভর্তি। প্রেসবক্সের কাঁচও ভেঙেছে। শুক্রবার রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস আম্ফানের কারণে যুবভারতীতে ক্ষতি খতিয়ে দেখেন। দ্রুত ক্ষয়ক্ষতি মেরামতি করা হবে বলে ক্রীড়ামন্ত্রী জানিয়েছেন।

কী বললেন মনবীর

কী বললেন মনবীর

জেতার পর মনবীর বলেন, "আমি জিতেছি সবাই আমার প্রসংশা করছে, আমার ছবি তুলছে, আমার নাম চিৎকার করে বলছে। সবাই আমাকে তারকার মতো অনুভব করাচ্ছে। কিন্তু মন থেকে আমি এখনও সেই দেশি মুণ্ডাই রয়েছি।"

ক্রিকেটের নন্দনকানন ইডেনেও ক্ষতি

ক্রিকেটের নন্দনকানন ইডেনেও ক্ষতি

যুবভারতীর মতো ক্রিকেটের নন্দনকানন ইডেনেও ক্ষতি হয়েছে। ইডেনের কে ব্লকের কর্পোরেট বক্সের কাঁচ ভেঙ পড়েছে। সুপার স্লাইক্লোনে ইডেন গ্যালারির ছাউনিও ক্ষতিগ্রস্থ। জি ও এইচ ব্লকের ছাউনি ঝড়ের তাণ্ডবে উড়ে গিয়েছে।

হতাশ বানী, নাখুশ গৌরব

হতাশ বানী, নাখুশ গৌরব

ফাইনালে এসে মনবীরের কাছে হেরে গিয়ে খানিকটা ভেঙে পড়েছেন বানী। স্বভাবতই বানীর হারে খুশি নন, তাঁর বন্ধু ও প্রাক্তন বিগ বস ১০ প্রতিযোগী গৌরব চোপড়া।

ইডেনে ভাঙল পাঁচিল

ইডেনে ভাঙল পাঁচিল

সিএবি সূত্রে খবর ইডেনের ১৩ নম্বর গেটের বাইরে ঝড়ের দাপটে ময়দানের একটা গাছ ভেঙে পড়ায় ইডেনের গেটের দিকের পাঁচিলের অংশ ভেঙে পড়েছে।

লোপামুদ্রার প্রতিক্রিয়া

লোপামুদ্রার প্রতিক্রিয়া

প্রতিযোগীতার তৃতীয় স্থানে থাকা লোপামুদ্রার কথায়, জিততে না পেরে তিনি কিছুটা হতাশ ঠিকই। তবে মনবীরের জেতায় তিনি খুশি। লোপার কথায়, মনবীর মন থেকে খুব ভাল মানুষ। ওই জয় ওর প্রাপ্য।

ইডেনে ক্ষতি কম

ইডেনে ক্ষতি কম

আম্ফানে কলকাতা সহ রাজ্যের ক্ষয়ক্ষতির যে চেহারা দেখা গিয়েছে, সেখানে ইডেনে ক্ষয়ক্ষতির পরিমাণ কম। তুলনায় যুবভারতী স্টেডিয়ামে অনেক বেশি ক্ষতি হয়েছে। বিপদ থেকে রক্ষা পেয়েছে ইডেন। সিএবি'র পক্ষ থেকে জানানো হয়েছে ক্ষতিগ্রস্থ অংশগুলো দ্রুত মেরামতি করা হবে।

সবচেয়ে খুশী মনু

সবচেয়ে খুশী মনু

তবে মনবীর জেতায় হয়তো সবচেয়ে খুশী মনুই। মনু বলেন, আমি ১০ লক্ষ টাকা নিয়ে বেরলাম, আমার ভাই আমার প্রাণের বন্ধু মনবীর ৪০ লক্ষ টাকা জিতে এল, পুরো টাকাটাই দুই ভাই নিয়ে এসেছি। আমার জন্য এর থেকে আনন্দের খবর আর কি হতে পারে।

English summary
Super Cyclone Amphan hit west bengal: kolkata's eden gardens Stadium damaged
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X