• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: অভিষেক-মার্করাম-শশঙ্কর দাপটে গুজরাতের সামনে বড় রানের লক্ষ্য রাখল সানরাইজার্স হায়দরাবাদ

Google Oneindia Bengali News

লিগ তালিকার শীর্ষ স্থান দখল করার লড়াইয়ে বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ এবং গুজরাত টাইটানস। যে দল এই ম্যাচে জিতবে সেই দলই শীর্ষ স্থানে পৌঁছে যাবে। তবে, ম্যাচের শুরুটা ভাল করলেও আরও ভাল করালেও আরও ভাল করতে পারত হায়দরাবাদ।

IPL 2022: অভিষেক-মার্করাম-শশঙ্কর দাপটে গুজরাতের সামনে বড় রানের লক্ষ্য রাখন সানরাইজার্স হায়দরাবাদ

এ দিন টসে জিতে অরেঞ্জ আর্মিকে ব্যাটিং করতে আহ্বান জানান গুজরাত টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ওয়াংখেড়ের মাঠ এমনিতেই ব্যাটিং সহায়ক। এই পিচে গড় রান ১৮০-১৯০। তার উপর নতুন উইকেটে এই ম্যাচ আয়োজিত হয়েছে। ফলে ব্যাট হাতে সানরাইজার্সের ব্যাটসম্যানকরা রানের ঝড় তুলবেন এমনটা আশা করা হয়েছিল। ঘটলও তেমনটাই, প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে এসআইএচ-এর রান ১৯৫/৬।

অধিনায়ক কেন উইলিয়ামসনের অফ ফর্ম এই ম্যাচেও বজায় ছিল। মাত্র পাঁচ রানে প্যাভিলিয়নে ফেরেন বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা নক্ষত্র। তবে, প্রতিবারের মতো এ বারও নজর কেড়েছেন তরুণ অভিষেক শর্মা। এই বাম হাতি ওপেনার ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন। ৬টি চার এবং ৩টি ছয় দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। আইপিএল কেরিয়ারে এই ম্যাচেই ৫০০ রানের মাইলস্টোন স্পর্শ করেন এই বামহাতি ক্রিকেটার। এই ম্যাচে রান পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামও। দু'টি চার এবং তিনটি ছয়ের সৌজন্যে ৪০ বলে ৫৬ রান করেছেন মার্করাম।

মার্করাম-অভিষেক রান পেলেও ফর্মে থাকা নিকোলাস পুরান এবং রাহুল ত্রিপাঠী ব্যর্থ হওয়ায়, প্রভাব পড়ে সানরাইজার্সের ইনিংসে। দুর্দান্ত ভাবে এখনও পর্যন্ত খেলে আসা রাহুল ত্রিপাঠী মাত্র ১৬ রানে প্যাভিলিয়নে ফেরন। নিকোলাস পুরান করেন মাত্র ৩ রান। এই দুই ব্যাটসম্যানের ছন্দ পতন সানরাইজার্সের বড় রানের দিকে এগিয়ে যাওয়ার পথে বাধা সৃষ্টি করে। এই পরিস্থিতি থেকে দলকে বের করতে হলে লোয়ার অর্ডারে কারোর এক জনের থেকে ঝোড়ো ইনিংস প্রয়োজন ছিল। ত্রিপাঠী-পুরানের মতো প্রথম সারির ব্যাটসম্যানরা, যেই কাজ সম্পূর্ণ করতে পারেননি সেটাই করে দেখালেন শশাঙ্ক সিং। ৬ বলের ঝোড়ো ২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন শশাঙ্ক। তাঁর সংক্ষিপ্ত ইনিংসে ছিল ৩টি ছয় এবং ১টি চার।

IPL 2022: অভিষেক-মার্করাম-শশঙ্কর দাপটে গুজরাতের সামনে বড় রানের লক্ষ্য রাখল সানরাইজার্স হায়দরাবাদ

গুজরাত টাইটানসের হয়ে ম্যাচে সর্বাধিক তিনটি উইকেট পেয়েছেন মহম্মদ শামি। ৪ ওভারে ৩৯ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নিয়েছেন শামি। একটি করে উইকেট পেয়েছেন যশ দয়াল এবং আলজারি জেসেফ। উল্লেখ্য, এই ম্যাচে বল হাতে নিজের জাদু দেখাতে ব্যর্থ হয়েছে তারকা স্পিনার রশিদ খান। নিজের পুরনো দলের বিরুদ্ধে ৪ ওভারে ৪৫ রান হজম করেন তিনি।

English summary
Sunrisers Hyderabad has scored 195/6 after bated first against Gujarat Titans in IPL 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X