• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে প্রথম বিদেশি স্পিনার হিসাবে নয়া কীর্তি নারিনের

ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারিন বেশ কয়েকবছর হল কলকাতায় খেলছেন। এবং কেকেআর দলে তো বটেই আইপিএলের অন্যতম জনপ্রিয় ও সফল ক্রিকেটার। ২০১২ ও ২০১৪ সালে কেকেআর আইপিএল জিতেছে। তাতে অন্যতম অবদান রেখেছেন সুনীল নারিন। তাঁর বল বুঝতে পেরে আক্রমণ করার চেয়ে ডিফেন্ড করতেই পছন্দ করেন বিপক্ষ ব্যাটসম্যান। ফলে নারিনের চারটি মোক্ষম ওভারে বেশি রান না ওঠায় প্রায় প্রতি ম্যাচেই কলকাতা অ্যাডভান্টেজ পেয়ে যায়।

আইপিএলে প্রথম বিদেশি স্পিনার হিসাবে নয়া কীর্তি নারিনের

[আরও পড়ুন:আইপিএলের দ্রুততম শতরানের মালিক কারা! একনজরে প্রথম পাঁচের তালিকা ]

এহেন নারিন প্রথম বিদেশি স্পিনার হিসাবে আইপিএলে একশো উইকেট নিয়ে রেকর্ড গড়লেন। সোমবার ইডেন গার্ডেন্সে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে ৩টি উইকেট নেন নারিন।

ক্রিস মোরিসকে আউট করে একশো উইকেটের ক্লাবে ঢুকে পড়েন তিনি। তারপরে বিজয় শঙ্কর ও মহম্মদ শামিকেও আউট করেন নারিন। সবমিলিয়ে তিনি ১০২টি উইকেটে দাঁড়িয়ে রয়েছেন। দিল্লির বিরুদ্ধে মাত্র ১৮ রানে ৩ উইকেট নেন সুনীল নারিন।

সুনীল নারিন ৮৬টি ম্যাচ খেলে ১০২টি উইকেট পেয়েছেন। তাঁর বোলিং গড় ২০.৭১ ও ইকোনমি রেট ৬.২৮। স্ট্রাইক রেট ১৯.৭৬। ২০১২ সালে ২৪টি, ২০১৩ সালে ২২টি, ২০১৪ সালে ২১টি, ২০১৫ সালে ৭টি, ২০১৬ সালে ১১টি, ২০১৭ সালে ১০টি ও এবছর ৪টি ম্যাচ খেলে ৭টি উইকেট নিয়েছেন সুনীল নারিন।

আইপিএলে সুনীল নারিন দিল্লির বিরুদ্ধে ২৩টি, পাঞ্জাবের বিরুদ্ধে ২৬টি উইকেট নিয়েছেন। তাঁর সেরা বোলিং ২০১২ সালে ১৯ রানে ৫ উইকেট। ওই একবারই তিনি ম্যাচে ৫ উইকেট নিয়েছেন।

[আরও পড়ুন:আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় প্রথম পাঁচে কারা, দেখুন তালিকা ]

English summary

 Kolkata Knight Riders' Sunil Narine became the first foreign spinner to take 100 wickets in the Indian Premier League
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X