• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্রাবিড়ের পরামর্শে সমৃদ্ধ ওয়াশিংটন, সুন্দর-ইনিংস শতরানের সামিল বলে মত উচ্ছ্বসিত গাভাস্কারের

চেন্নাই টেস্টেও (India vs England Test) নিজের স্বপ্নের ফর্ম অব্যাহত রাখলেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। রবীন্দ্র জাদেজার চোট থাকায় অলরাউন্ডার হিসেবে ভারতীয় টেস্ট দলের প্রথম একাদশে নিজের জায়গা ধরে রাখতে পেরেছেন ওয়াশিংটন সুন্দর। ২১ বছর বয়সি তামিলনাড়ুর এই স্পিনারের ব্যাটের হাত যে ভালো তার প্রমাণ পাওয়া যাচ্ছে। অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন নেট বোলার হিসেবে। রবিচন্দ্রন অশ্বিনের চোট থাকায় খুলে যায় টেস্ট অভিষেকের দরজা। ডাউন আন্ডারে ঐতিহাসিক টেস্ট তথা সিরিজ জয়ের সাক্ষী থাকেন নিজের অভিষেক টেস্টেই। তারপর এবার নিজের শহরে, দেশের মাটিতে প্রথম টেস্টেও নিজের জাত চেনালেন সুন্দর। চেন্নাইয়ে সুন্দর-ইনিংস দেখে উচ্ছ্বসিত প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাস্কার (Sunil Gavaskar)।

দ্রাবিড়ের পরামর্শে সমৃদ্ধ ওয়াশিংটন, সুন্দর-ইনিংস শতরানের সামিল বলে মত উচ্ছ্বসিত গাভাস্কারের

ব্যাট করতে নেমেছিলেন সাত নম্বরে। অশ্বিনের আগে ব্যাট করতে তাঁকে পাঠানোর সিদ্ধান্ত যে সঠিকই ছিল তার প্রমাণ করলেন ব্যাট হাতেই। প্রথম ইনিংসে বল হাতে সফল না হলেও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলে। সুনীল গাভাস্কার বললেন, সাতে নেমে সব সময় শতরান পাওয়া সহজ নয়। এদিন সঙ্গীর অভাবে শতরান করতে না পারলেও এই ইনিংসের মূল্য শতরানের চেয়ে কোনও অংশে কম নয়।

গাব্বা টেস্টেও সুন্দরের ব্যাটিং অস্ট্রেলিয়াকে বড় লিড পেতে দেয়নি। দ্বিতীয় ইনিংসে পন্থের ম্যাচ জেতানো ইনিংসেও যোগ্য সঙ্গত দিয়েছিলেন সুন্দর। চেন্নাই টেস্টে অশ্বিনের সঙ্গে আশি রানের মূল্যবান পার্টনারশিপ গড়েন সপ্তম উইকেট জুটিতে। অশ্বিন ফেরার পরও যেভাবে সুন্দর ব্যাটিং করেছেন তা না হলে ইংল্যান্ড ২৪১-এর বদলে হয়তো ৩৪১ রানের লিড পেত। এর আগে ঋষভ পন্থের ব্যাটিং ইংল্যান্ড বোলারদের থিতু হতে দেয়নি।

ইংল্যান্ড ব্যাক ফুটেও চলে যায়। বাউন্ডারি লাইনের ধারে অনেক ফিল্ডার দাঁড় করালেও ছক্কা, চার মারা থেকে থামানো যায়নি পন্থকে। এরপর যে আত্মবিশ্বাস নিয়ে ওয়াশিংটন সুন্দর ব্যাটিং করলেন তাতে ইংল্যান্ডের বোলারদের কাজটা সহজ হয়ে গেল। জেমস অ্যান্ডারসন ও জো রুটের বলে দুটো ছক্কা হাঁকানো, অন ড্রাইভ-সহ দৃষ্টিনন্দন বেশ কয়েকটি বাউন্ডারি এসেছে সুন্দরের ব্যাট থেকে। একজন ক্রিকেটার কতটা ভালো তা বোঝা যায় তাঁর ডিফেন্স দেখেও।

বিশেষ করে নতুন বলে অ্যান্ডারসন, আর্চারদের বিরুদ্ধে যেভাবে ওয়াশিংটন ব্য়াটিং করেছেন তা প্রশংসনীয়। ওর বেসিকস একেবারে ঠিক আছে। আর তা ঠিক থাকলে তার প্রভাব পড়ে টেম্পারামেন্টের ক্ষেত্রেও। অলরাউন্ডার হিসেবে তিন ফরম্যাটেই সুন্দর নির্ভরতা দেবেন বলে নিশ্চিত সানি।

ওয়াশিংটন সুন্দর আবার নিজেকে সমৃদ্ধ করতে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) টিপস নিয়েছেন। তিনি বলেন, রাহুল দ্রাবিড়ের থেকে অনেক কিছু শিখেছি। ভবিষ্যতেও তাঁর পরামর্শে নিজেকে সমৃদ্ধ করতে চাই। অস্ট্রেলিয়ার মাটিতে পারফরম্যান্স আত্মবিশ্বাস বাড়িয়েছে। গাব্বাতেই জীবনের সেরা ম্যাচ খেলেছেন। এবার দেশের হয়ে তিন ফরম্যাটে নিজের জায়গা পাকা করাই লক্ষ্য তামিলনাড়ুর এই তরুণের।

দেশে ও বিদেশের মাটিতে কেরিয়ারের প্রথম টেস্টেই হাফ সেঞ্চুরি করার নিরিখে সৌরভ গঙ্গোপাধ্যায়, সুরেশ রায়নাদের নজির স্পর্শ করলেন ওয়াশিংটন সুন্দর। ব্রিসবেনে গাব্বা টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় সুন্দরের, প্রথম ইনিংসেই তিনি ৬২ রান করেছিলেন। চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ডম বেসের বলে চার মেরে অর্ধশতরান পূর্ণ করতেই অষ্টম ভারতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ডবুকে নিজের নাম তুলে ফেললেন সুন্দর। দেশ ও বিদেশের মাটিতে নিজের প্রথম টেস্টে হাফ সেঞ্চুরি সুন্দরের আগে করেছেন ৭ জন। তাঁরা হলেন রুসি মোদি, সুরিন্দর অমরনাথ, অরুণলাল, সৌরভ গঙ্গোপাধ্যায়, সুরেশ রায়না, হার্দিক পাণ্ডিয়া ও ময়াঙ্ক আগরওয়াল।

উত্তরাখণ্ডের হিমবাহ ধসের ঘটনায় ব্যথিত পন্থের দৃষ্টান্তমূলক পদক্ষেপউত্তরাখণ্ডের হিমবাহ ধসের ঘটনায় ব্যথিত পন্থের দৃষ্টান্তমূলক পদক্ষেপ

English summary
Sunil Gavaskar Very Impressed With The Performance Of Washington As Sundar Himself Giving Credit To Rahul Dravid
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X