• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'নিজেদের কাজ করুন, আমাদের বিষয়ে নাক গলাতে আসবেন না', আইপিএলকে ঘিরে ঈর্শান্বিত বোর্ডগুলিকে হুঙ্কার গাভাসকরের

Google Oneindia Bengali News

আইসিসি'র পরবর্তী ফিউচার ট্যুরস অ্যান্ড প্রোগ্রাম (এফটিপি)-তে আলাদা ভাবে আড়াই মাসের উইন্ডো পেতে পারে আইপিএল। ২০২৪ সাল থেকে শুরু হবে এই ক্যালেন্ডার। তবে, আইপিএল-এর এই প্রভাব ভাল ভাবে নিচ্ছে না অনেকেই। বিশ্বের সেরা ক্রিকেট লিগকে ঘিরে বিভিন্ন প্রকার মন্তব্যকারীদের কড়া জবাব দিলেন সুনীল গাভাসকর।

ক্রিকেটের সমীকরণ বদলে দিয়েছে আইপিএল:

ক্রিকেটের সমীকরণ বদলে দিয়েছে আইপিএল:

২০১৪ সাল থেকে কার্যকরী হওয়া ফিটিপি প্রোগ্রামে যদি আড়াই মাসের বিশেষ স্লট দেওয়া হয় আইপিএল-কে তা হলে বিশ্ব ক্রিকেটে ফ্রাঞ্চাইজি লিগের প্রভাব আরও বেশি প্রতিষ্ঠিত হবে এবং বিশ্বের ধনীতম ক্রিকেট লিগের প্রভাব আরও সুদৃঢ় হবে। সম্প্রতি সময়ে একাধিক আইপিএল দলের মালিক সংযুক্ত আরব আমিরশাহীর টি-২০ লিগ এবং দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে দল কিনেছেন। শোনা যাচ্ছে আসন্ন বিগ ব্যাশ লিগ (বিবিএল)-এ নাও খেলতে পারেন ডেভিড ওয়ার্নার, এর পরিবর্তে আরও বেশি অর্থ সমৃ্ধ ইউএই-এর টি-২০ লিগে কোনও দলের জার্সিতে দেখা যেতে পারে তাঁকে। এর ফলে গোটা বিশ্বজুড়ে আইপিএল-এর ক্রমবর্ধমান প্রভাবের কথা উল্লেখ করেছেন কিংবদন্তি অস্ট্রেলীয় ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট।

আইপিএল-এর প্রভাব নিয়ে মুখ খুলেছেন অ্যাডাম গিলক্রিস্ট:

আইপিএল-এর প্রভাব নিয়ে মুখ খুলেছেন অ্যাডাম গিলক্রিস্ট:

অস্ট্রেলিয়ার হয়ে একাধিক বিশ্বকাপ জয়ী তারকা বলেছেন, "বিবিএল-এ খেলার জন্য ওরা ডেভিড ওয়ার্নারকে জোর করতে পারে না, আমি সেটা বুঝি কিন্তু তাঁকে তা হলে যেতে দাও বা অন্য কোনও খেলোয়াড়কে। শুধু একা ওয়ার্নার নয়, র্যার্ডারে অন্যান্য ক্রিকেটাররাও রয়েছে। সারা বিশ্বে আইপিএল-এর ফ্রাঞ্চাইজিগুলির দল গঠনের প্রবণতা রয়েছে এর পিছনে। এটা কিছুটা এখন ভয়ঙ্কর হয়ে উঠছে, প্লেয়ারদের মালিকানা স্থির হয়ে যাচ্ছে, যেখানে ঠিক হয়ে যাচ্ছে কোথায় তাঁরা খেলতে পারে আর কোথায় পারে না।"

আইপিএল-কে ঘিরে ঈর্শান্বিতদের কটাক্ষ সুনীল গাভাসকরের:

আইপিএল-কে ঘিরে ঈর্শান্বিতদের কটাক্ষ সুনীল গাভাসকরের:

গাভাসকর বারবার নিজের মন্তব্যে 'ওল্ড পাওয়ার' কথাটি উল্লেখ করেছেন। এর মাধ্যমে তিনি বোঝাতে চেয়েছন ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে। তিনি বলেছেন, "একটা সময়ে ভারত সফরে আসতে চার বছর লাগিয়ে দিত এই দলগুলো। এখন ভারতকে নিজেদের দেশে স্বাগত জানাতে প্রতি বছর তৈরি থাকে। কারণ ওরা বুঝে গিয়েছে যে ভারতীয় দল সফর করলে টাকার অঙ্কের মুখটা অনেক বেশি দেখে। ওরা বুঝে গিয়েছে নিজেদের মধ্যে খেলেও সেই টাকা অর্জন করতে পারবে না, যেটা ভারতের বিরুদ্ধে খেলে পারবে।

নিজেদের কাজ করুন, আমাদের বিষয়ে নাক গলাতে আসবেন না:

নিজেদের কাজ করুন, আমাদের বিষয়ে নাক গলাতে আসবেন না:

কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সরাসরি হুঙ্কার ছুঁড়ে দিয়েছেন ওল্ডা পাওয়ার হাউসগুলিকে। সরাসরি বুঝিয়ে দিয়েছেন, ভারতের বিষয়ে নাক গলাতে না এসে নিজেদের কাজ করতে। সুনীল বলেছেন, "অবশ্যই নিজেদের ক্রিকেটের স্বার্থের জন্য দেখবেন কিন্তু আমাদের বিষয়ে নাক গলাতে আসবেন না এবং বলতে আসবেন না আমরা কী করব। আমরা নিজেদের সেরাটা বুঝে নিতে জানি এবং আপনি যা বলবেন তার থেকে অনেক ভাল করব।"

English summary
Former India skipper Sunil Gavaskar slams old powers Australia, England for criticising IPL.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X