• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে এই বিধ্বংসী ক্রিকেটারকে সুযোগ দেওয়ার পক্ষে মুখ খুললেন সুনীল গাভাসকর

Google Oneindia Bengali News

গোটা আইপিএল-এ জুড়ে এখন একটাই নাম উমরান মালিক। ২০২২ আইপিএল-এ আলোচনার কেন্দ্র হয়ে উঠেছেন জম্মু-কাশ্মীর থেকে উঠে আসা এই পেসার। তাঁর বিধ্বংসী বোলিং এবং আঙুনে গতি চোখল কপালে তুলে দিয়েছে ক্রিকেটপ্রেমী এবং বিশেষজ্ঞদের। প্রাক্তন ক্রিকেটার বা ক্রিকেট বিশেষজ্ঞরা তাঁকে বিরল প্রতিভা বলেও উল্লেখ করেছেন ইতিমধ্যে। ২০২১ আইপিএল থেকে বল হাতে আগুন ছড়াচ্ছেন উমরান, যা আরও তীব্রতা পায় চলতি আইপিএল-এ।

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে এই বিধ্বংসী ক্রিকেটারকে সুযোগ দেওয়ার পক্ষে মুখ খুললেন সুনীল গাভাসকর

ভারতীয় ক্রিকেটর উদীয়মান এই ক্রিকেটারকে জাতীয় দলে সুযোগ দেওয়ার বিষয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। উমরানের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করার বিষয়ে বিসিসিআই-এর নজর টেনেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। তবে, এমএসকে প্রসাদের মতো অনেকে তাঁকে এখনই জাতীয় দলে না খেলিয়ে পুরো একটা মরসুম ঘরোয়া ক্রিকেটে খেলিয়ে এবং পরবর্তীতে ইন্ডিয়া 'এ' দলের হয়ে কয়েকটি ম্যাচ খেলিয়ে জাতীয় দলে সুযোগ দেওয়ার প্রসঙ্গে সাওয়াল করেছেন। তাঁরা মনে করেন এতে আরও কার্যকরী হয়ে উঠবেন উমরান। তবে, উমরানকে এখনই ভারতীয় দলে সুযোগ দেওয়ার পক্ষেই পাল্লা ভারী। এবং সেই পক্ষ নিয়েই এ বার মুখ খুললেন সুনীল গাভাসকর। লিটল মাস্টার মনে করেন ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টে সুযোগ দেওয়া উচিৎ উমরানকে। তাঁর মতে, শুধু উমরানের গতিই নয়, তাঁর নির্ভুল লক্ষ্যও নজরকাড়ার মতো।

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে এই বিধ্বংসী ক্রিকেটারকে সুযোগ দেওয়ার পক্ষে মুখ খুললেন সুনীল গাভাসকর

আইপিএল-এর বেসরকারি সম্প্রচারকারী সংস্থার একটি অনুষ্ঠানে প্রাক্তন ভারত অধিনায়ক বলেছেন, "উমরান মালিক বিরাট ভাবে নজর কেড়েছে ওর গতির কারণে কিন্তু ওর গতির থেকে যেটা আমায় সব থেকে বেশি প্রভাবিত করেছে তা হল ওর নির্ভুল ডেলিভরি। বহু ক্রিকেটার যারা এই গতিতে বোলিং করেন তারা প্লেসিং ঠিক রাখতে পারে না কিন্তু উমরান খুব কম ওয়াইড বল করে। লেগ সাইডের ওয়াইডের পরিমান যদি ও কমাতে পারে তা হলে মারাত্মক বোলার হয়ে উঠবে ও কারণ এর ফলে স্টাম্পকেই সব সময়ে নিশানা করবে ও এবং ওর গতির কারণে কখনওই সহজ হবে না সোজা মারা। যদি ও উইকেট টু উইকেট বোলিং করে তা হলে ওকে খেলা কার্যত অসম্ভব হয়ে উঠবে। ভারতের হয়ে ও খেলবেই। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে এবং ওডিআই সিরিজের দলে ওকে রাখা উচিৎ।"

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচে যে টেস্ট সিরিজ খেলার কথা ছিল তার মধ্যে চারটি আয়োজিত হলেও কোভিডের কারণে পঞ্চম টেস্টটি খেলা হয়নি। সেই সময় আর্থিক ক্ষতির হাত থেকে ইসিবি'কে বাঁচাতে এ বার সফরে গিয়ে সেই সিরিজের শেষ ম্যাচটি খেলার কথা বলেছিল বিসিসিআই। সেই মতোই ওই সিরিজের পঞ্চম তথা শেষ টেস্টটি এবং আসন্ন সফরের একমাত্র টেস্টি শুরু হতে চলেছে ১ জুলাই। এই সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

English summary
Sunil Gavaskar says Umran Malik should be included for the England tour. He said if umran control the wides down the leg side, he will be a tremendous bowler.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X