• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গেমচেঞ্জার হবেন, দেখতে চাই নতুন বল হাতেও! ভারতের কোন ক্রিকেটারকে নিয়ে এমন মন্তব্য সুনীল গাভাসকরের?

Google Oneindia Bengali News

ভারত এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজ খেলছে। আজ কটকে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক। অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে চলা টি ২০ বিশ্বকাপের জন্য কম্বিনেশন চূড়ান্ত করার লক্ষ্যে এই সিরিজের গুরুত্ব দুই দলের কাছেই রয়েছে। প্রথম ম্যাচে ভারত পরাস্ত হলেও ঈশান কিষাণের ব্যাটিংয়ের পাশাপাশি হার্দিক পাণ্ডিয়ার কামব্যাক ইতিবাচক দিক হিসেবেই চিহ্নিত হয়েছে।

হার্দিকের কামব্যাক

হার্দিকের কামব্যাক

হার্দিক পাণ্ডিয়া টি ২০ বিশ্বকাপের পর চোটের কারণে কয়েক মাস মাঠের বাইরে ছিলেন। ২০২০ ও ২০২১ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সে থাকাকালীন বোলিং করতে পারেননি। পিঠের চোটই অন্তরায় হয়ে দাঁড়াচ্ছিল। কিন্তু তাঁর ফিটনেস নিয়ে যাবতীয় সংশয় হার্দিক উড়িয়ে দেন এবারের আইপিএল শুরু হতেই। সামনে থেকে নেতৃত্ব দিয়ে নতুন দল গুজরাত টাইটান্সকে আবির্ভাবের বছরেই চ্যাম্পিয়ন করিয়েছেন। হার্দিকের অধিনায়কত্ব যেমন প্রশংসিত হয়েছে, তেমনই ছিল নজরকাড়া পারফরম্যান্স। ১৬ ম্যাচে ৪৮৭ রান করেছেন। পেয়েছেন ৮টি উইকেট। সেরা বোলিং ফিগার ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট দখল করা।

ফিনিশারের ভূমিকায় কার্যকরী

ফিনিশারের ভূমিকায় কার্যকরী

হার্দিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে সহ অধিনায়কের ভূমিকা পালন করছেন। আইপিএলের মতো উপরে ব্যাট করবেন না, দলের প্রয়োজনে তাঁকে টিম ম্যানেজমেন্ট চাইছে ফিনিশার হিসেবেই। প্রথম ম্যাচে ১ ওভারে ১৮ রান দিয়েছেন। এরপর হার্দিককে দিয়ে বল করাননি অধিনায়ক ঋষভ পন্থ। কিন্তু তার আগে ১২ বলে ৩১ রানের অপরাজিত ঝোড়ো ইনিংস খেলে ছন্দে থাকার বার্তাই দিয়েছেন হার্দিক।

নতুন বলে দেখতে চান সানি

নতুন বলে দেখতে চান সানি

সুনীল গাভাসকর হার্দিকের কামব্য়াকে দারুণ খুশি। তিনি যেভাবে আনরিখ নরকিয়ার বলে লং অফ দিয়ে ছক্কা হাঁকিয়েছেন তার প্রশংসা করেছেন সানি। ভারতের প্রাক্তন অধিনায়ক হার্দিক প্রসঙ্গে স্টার স্পোর্টসে বলেছেন, হার্দিকই ভারতের গেমচেঞ্জার হতে চলেছেন। শুধু বিশ্বকাপে নয়, সামনে যত ম্যাচ রয়েছে তার সব কটিতেই। সে হার্দিক পাঁচে ব্যাট করতে নেমেই হোক কিংবা প্রথম বা দ্বিতীয় চেঞ্জ বোলার হিসেবে। নতুন বলে হার্দিক কেমন বোলিং করেন সেটাও আমি দেখতে চাই।

দলের সম্পদ

দলের সম্পদ

হার্দিক প্রথম একাদশে থাকলে তা যেমন দলের ভারসাম্য বজায় রাখার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ, তেমনই দলে একজন অতিরিক্ত স্পিনার নেওয়ার পথও প্রশস্ত করে দেয় বলে মনে করেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান। তিনি বলেন, আমি মনে করি অলরাউন্ডার হার্দিকের উপস্থিতি ভারতের দল চূড়ান্ত করার ক্ষেত্রেও সুবিধা করে দিচ্ছে। হার্দিক থাকায় ভারত যেমন একজন স্পিনার বাড়ানোর পথে হাঁটতে পারবে, তেমনই প্রয়োজন হলে বোলারের সংখ্য়া কমিয়ে একজন ব্যাটারকেও দলে রাখতে পারবে। বিশ্বকাপের ক্ষেত্রেও এতে ভারত লাভবান হতে পারে। কেন না, হার্দিকের মতো অলরাউন্ডার দলের প্রত্যাশিত ভারসাম্য বজায় রাখার চাবিকাঠি।

English summary
Sunil Gavaskar Opines Hardik Pandya Will Be India's Gamechanger. Gavaskar Wants To See Hardik With The New Ball.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X