• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Virat Kohli: লাগাতার ব্যর্থ বিরাটের 'রোগ' ধরলেন গাভাসকর

Google Oneindia Bengali News

দীর্ঘ দিন ব্যাটে রানের দেখা নেই বিরাট কোহলির। ইংল্যান্ডের বিরু্ধে সদস্য সমাপ্ত পঞ্চম টেস্টেও চরম ব্যর্থ প্রাক্তন ভারত অধিনায়ক। দুই ইনিংস মিলিয়ে তিনি করেছেন ৩১ রান। প্রথম ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে ১১ রান এবং দ্বিতীয় ইনিংসে করেছেন ২০ রান। বিরাটের ব্যাটে রানের ক্ষরার নেপথ্যের করাণ সম্পর্কে নিজের মতামত জানালেন সুনীল গাভাসকর।

Virat Kohli: লাগাতার ব্যর্থ বিরাটের রোগ ধরলেন গাভাসকর

কিংবদন্তি ক্রিকেটার জানিয়েছেন বলের জন্য অপেক্ষা না করে তাড়াতাড়ি খেলার কারণেই সমস্যায় পড়তে হচ্ছে বিরাটকে। ইন্ডিয়া টুডেকে গাভাসকর জানিয়েছেন, বিরাট কোহলির অফ ফর্ম এবং তাঁর রানে ফিরে আসার মারাত্মক তাগিদ তাঁকে প্রায় সব বল খেলতে বাধ্য করছে। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে বোল্ড হন কোহলি এবং দ্বিতীয় ইনিংসে স্লিপে দাঁড়ানো জো রুটের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

২০২১ সালের এই সিরিজের চার ম্যাচে রান করতে সমস্যায় পড়তে হয়েছে বিরাট কোহলিকে। পাঁচ ম্যাচের এই সিরিজ থেকে তিনি সংগ্রহ করেছেন ২৪৯ রান যার মধ্যে রয়েছে দু'টি অর্ধ শতরান, যেখানে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক জো রুট পাঁচ ম্যাচের সিরিজে করেছেন ৭৩৭ রান। ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে একটি টেস্ট সিরিজে সর্বাধিক রান করার রেকর্ড গড়েছেন রুট।

Virat Kohli: লাগাতার ব্যর্থ বিরাটের রোগ ধরলেন গাভাসকর

লিটল মাস্টার বলেছেন, "ইংল্যান্ডে খেলার ট্রিক হল যতটা দেরি সম্ভব বল খেল। হাইলাইট যতটকু দেখতে পেয়েছি তা থেকে আমার মনে হয়েছে কোহলি বলরে দিকে এগিয়েছে (বলকে নিজের কাছে আসতে দেয়নি), বলকে আসার আগেই খেলার চেষ্টা করেছে। যার ফলে ২০১৮ সালে যেমনটা ধৈর্য ধরে বলকে নিজের কাছে আসতে দিয়ে স্লো খেলছিল তেমনটা ওকে খেলতে দেখা যায়নি। আমার মনে হয় এটা একটা বিষয় কারণ ও রানের মধ্যে নেই। যখন আপনি ফর্মে থাকবেন না তখন আপনি চেষ্টা করবেন সব বল খেলার, রান পাওয়ার জন্য প্রত্যেক বলে মারতে চাইবেন। হয়তো ওটাই ছিল ওর মধ্যে।"

পাশাপাশি ভাগ্যের সাহায্যও পাচ্ছেন না কোহলি মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সুনীল গাভাসকরের কথায়, "প্রথম বার যে ভুলটা ও করছে সেটাই শেষ ভুল হয়ে যাচ্ছে। হয়তো এই মুহূর্তে ভাগ্যের সহায়তা পাচ্ছে না ও।" ২০১৮ সালে যখন ইংল্যান্ড সফরে এসেছিলেন কোহলি তখন ৫ ম্যাচের টেস্ট সিরিজে দুইটি শতরান এবং দুইটি অর্ধ-শতরান সহ ৫৯৩ রান করেছিলেন তিনি।

English summary
Sunil Gavaskar indicates Virat Kohli's problem and the reason behind his failure with bat against England. The legend feels virat played the ball early.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X