• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইডেনে ক্যামেরা হাতে স্টিভ ওয়া, স্মৃতির পাতায় ডুব

  • |

ইডেনে ফিরলেন স্টিভ ওয়া। ব্যাট হাতে নয়, ক্যামেরার লেন্সে চোখ ওয়া'র।

এই ইডেনে টেস্ট কেরিয়ারে অধিনায়ক হিসেবে ধাক্কা খেয়েছিলেন। ২০০১ সালে টানা ১৬ টেস্ট জিতে ইডেন ভারতের বিরুদ্ধে খেলতে এসেছিল ওয়ার অস্ট্রলিয়া। ১৬ টেস্টে অপরাজিত থাকার পর কলকাতা এসে সৌরভের ভারতের সামনে টেস্ট হেরেছিল অজিরা। সেই ইডেনে এবার একেবারে অন্য ভূমিকায় স্টিভ।

মঙ্গলবার রাত থেকে ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিল করল কেন্দ্র

মঙ্গলবার রাত থেকে ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিল করল কেন্দ্র

মঙ্গলবার মধ্যরাত থেকেই বাতিল করা হল ৫০০ ও ১০০০ টাকার পুরনো নোট। আপাতত পুরনো নোট নিয়ে কোনও লেনদেন করা যাবে না বলে ঘোষণা করেনন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর বদলে খুব শীঘ্রই বাজারে একই মূল্যের নতুন নোট আনতে চলেছে কেন্দ্র। আগামী ১০ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মাঝের সময়ে পুরনো নোট ব্যাঙ্কে জমা করা যাবে।

অধিনায়ক স্টিভ ওয়ার নজির

১৯৯৯ সালের ১৪ অক্টোবর থেকে ২০০১ সালে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অজি দল ওয়ার অধিনায়কত্বে ১৩টি হোম ও ৩টি অ্যাওয়ে টেস্ট জিতেছিল অস্ট্রেলিয়া। এরপর ২০০১ সালে ভারত সফরে এসে ইডেনে টেস্টে অজি দল ধাক্কা খায়।

নোট বাতিল নিয়ে মোদীকে তোপ মমতার

নোট বাতিল নিয়ে মোদীকে তোপ মমতার

রাতারাতি ৫০০ ও ১,০০০ টাকার নোট বাতিল। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে টুইটারে ক্ষোভ প্রকাশ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, অবিলম্বে এই কঠোর সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। মঙ্গলবার রাতে ঘোষণার পরই টুইট করে ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একনজরে ইডেনের ঐতিহাসিক টেস্টের স্কোরকার্ড

অজিরা প্রথম ইনিংসে ব্যাট করে ৪৪৫ রান তুলেছিল। প্রথম ইনিংসে হরভজন সিং ৭ উইকেট নিয়েছিলেন। এরপর ভারত প্রথম ইনিংসে ১৭১ রানে অলআউট হয়ে যায়। পাল্টা ফলো অনের চাপ পড়ে, ৭ উইকেট হারিয়ে ভারত ৬৫৭ রান তুলে ইনিংস ছাড়ে। রাহুল দ্রাবিড় ১৮০ ও ভি ভি এস লক্ষ্মণ ২৮১ রান করেন। এরপর দ্বিতীয় ইনিংসে ভারত, অস্ট্রেলিয়াকে ২১২ রানে অলআউট করে। দ্বিতীয় ইনিংসে ভাজ্জি ৬ উইকেট নেন। তেন্ডুলকর ৩ উইকেট নিয়েছিলেন। ১৭১ রানে ম্যাচ জেতে ভারত।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে এখনও পর্যন্ত এগিয়ে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে এখনও পর্যন্ত এগিয়ে ট্রাম্প

আজই ঘোষণা হতে চলেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল। যে প্রার্থী ম্যাজিক ফিগার ২৭০ টপকাতে পারবেন তিনিই প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে এগিয়ে যাবেন। অপাতত ফলাফলের যে পরিসংখ্যান সামনে আসতে শুরু করেছে তাতে মনে করা হচ্ছে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পই হতে চলেছেন আগামী মার্কিন প্রেসিডেন্ট।

ক্যামেরায় চোখ ওয়ার

ইডেনে এদিন রঞ্জি ট্রফির ম্যাচের বিরতিতে ক্যামেরা হাতে ওয়াকে পাওয়া গেল। বাংলা-দিল্লি রঞ্জি ম্যাচের মাঝে অতিথি ওয়া। ইডেনে ম্যাচের বিরতিতে ছবি তোলার পাশাপাশি কলকাতা ময়দানে গোষ্ঠ পাল সরণী দিয়ে কলকাতা ময়দান ঢুকে দেখেন তিনি।

উল্লেখ্য খেলাধুলোর ছবির উপর ওয়া একটি ছবির বই তৈরির ভাবনায় রয়েছেন। ব্যারাকপুরে এখন হোমে এসে ওয়া বলেছেন, 'ভারতের ক্রিকেট ধর্মের মতো পূজিত হয়। এখানকার ক্রিকেট নিয়ে একটি ছবির বই তৈরি করতে চাই। সেকারণে বিভিন্ন জায়গায় ঘুরে খেলার ছবি-ভিডিও সংগ্রহ করছি।'

নোট বাতিলের জের, ধাক্কা খেল শেয়ার বাজার

নোট বাতিলের জের, ধাক্কা খেল শেয়ার বাজার

৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের জের। বাজার খুলতেই শেয়ার সূচকে প্রাথমিক ধস। সেনসেক্স পড়ল ১৬০০ পয়েন্ট। ৪৫০পয়েন্ট পতন হয় নিফটির। পরে অবশ্য ধীরে ধীরে অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করেছে।

English summary
Steve Waugh visit Eden gardens during ranji trophy game take piture of match
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X