• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চার না পাঁচদিনের টেস্ট, কী বললেন স্টিভ ওয়া

  • |

পাঁচ দিনের ক্রিকেট থেকে, বিরাট -স্টিভ স্মিথের তুলনা সঙ্গে ২০২০ টি-২০ বিশ্বকাপের ফেভারিট কে? উত্তর ২৪ পরগণায় ব্যরাকপুরের উদয়ন হোমের এক অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নে মন খুলে আড্ডা দিলেন কিংবদন্তি অজি অধিনায়ক স্টিভ ওয়া।

পাঁচ দিনের টেস্টের পক্ষে সওয়াল স্টিভ ওয়ার

পাঁচ দিনের টেস্টের পক্ষে সওয়াল স্টিভ ওয়ার

চার নয়, পাঁচ দিনের টেস্টের পক্ষে অস্ট্রেলিয়ান বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়া। টেস্ট ক্রিকেটে সনাতনী ফর্ম্যাটের পক্ষে তিনি। উত্তর ২৪ পরগণায় উদয়ন হোমের এক অনুষ্ঠানে এসে পাঁচ দিনের টেস্টের পক্ষে সওয়াল করেছেন ওয়া।

ব্যাপাকপুরে উদয়ন সংঘের ৫০ বছর পূর্তিতে উপস্থিত থেকে প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক বলেন, 'ওয়ান ডে বা টি-২০ থাকলেও টেস্ট ক্রিকেট সবচেয়ে পছন্দের।সেক্ষেত্রে টেস্ট ক্রিকেট পাঁচদিনেই খেলা উচিত।

চার দিনের টেস্টে বিরোধীতা করেছেন সচিন-বিরাট

চার দিনের টেস্টে বিরোধীতা করেছেন সচিন-বিরাট

আইসিসির চার দিনে টেস্ট খেলার প্রস্তাবের বিরোধীতা করেছেন সচিন-বিরাট। বিরাট জানিয়েছেন, 'দিন রাতের টেস্ট খেলা হচ্ছে। পিঙ্ক বলেও খেলা হচ্ছে। বাণিজ্যের কারণে এই পরীক্ষা-নিরীক্ষা ঠিক আছে। এরপর টেস্ট ক্রিকেটকে নিয়ে পরীক্ষা করা উচিত নয়। দর্শক ফেরাতে এরপর কোনও দিন টেস্ট ক্রিকেটে আরও দিন সংখ্যা কমার প্রস্তাব উঠবে।' অন্যদিকে সচিন তেন্ডুলকরও চার দিনের টেস্টের বিরোধীতা করেছেন। তিনিও টেস্টের সনাতনী ফর্ম্যাটেই খেলা উচিত বলে মন্তব্য করেছেন।

বছর শেষে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে আশাবাদী ওয়া

বছর শেষে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে আশাবাদী ওয়া

সেই সঙ্গে নির্বাসন কাটিয়ে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার অজি দলে প্রত্যাবর্তন করার পর অস্ট্রেলিয়া দল টেস্টে দারুণ খেলছে বলে ওয়া মন্তব্য করেছেন। টেস্টে এই মুহূর্তে ভারত ও অস্ট্রেলিয়া দুই শক্তিধর দেশ। পরের বছর অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ দেখার মতো হবে,মন্তব্য করেছেন ওয়া।

 স্পিরিট অফ ক্রিকেট নিয়ে ছবির বই তৈরির ভাবনায় স্টিভ

স্পিরিট অফ ক্রিকেট নিয়ে ছবির বই তৈরির ভাবনায় স্টিভ

ব্যারাকপুরের উদয়ন হোমে গিয়ে ক্যামেরা হাতে বেশ কয়েকবার স্টিভ ওয়াকে ক্য়ামেরা হাতে দেখা যায়। এই নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে, ওয়া জানিয়েছেন, 'স্পিরিট অফ ক্রিকেট নিয়ে ছবির বই তৈরি করতে চাই। বিশেষ করে ভারতে ক্রিকেটকে ধর্মের সঙ্গে তুলনা করা হয়। ছবির বইয়ের মাধ্য়মে সেই কথা বিশ্ব দরবারে তুলে ধরতে চাই। শুধু বড়োদের ক্রিকেটই নয়, মেয়েদের ক্রিকেটের ছবিও থাকবে।

 কপিল দেবের ভূয়সী প্রশংসা করলেন স্টিভ

কপিল দেবের ভূয়সী প্রশংসা করলেন স্টিভ

প্রসঙ্গত চলতি বছরে, কিংবদন্তি অধিনায়ক কপিল দেবের অধিনায়কত্বে ভারতের ১৯৮৩ বিশ্বকাপ জয়ের মুহূর্ত '৮৩' সিনেমায় ফুটে উঠতে চলেছে। কপিল দেবের বায়োপিকের উপর তৈরি এই সিনেমা নিয়ে স্টিভ ওয়াকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, '৮৩ বিশ্বকাপ জয়ে ভারতীয় ক্রিকেটের মোড় ঘুরিয়ে দিয়েছিল। বিশ্বকাপ জয়ের পর ভারতীয় ক্রিকেটে জোয়াড় আসে। সেক্ষেত্রে ভারতীয় ক্রিকেটে কপিল দেবের অবদান অনশ্বীকার্য। আশা করি দারুণ সিনেমা হবে।'

২০২০ বিশ্বকাপে ফেভারিট অস্ট্রেলিয়া

২০২০ বিশ্বকাপে ফেভারিট অস্ট্রেলিয়া

২০২০ টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াই ফেভারিট বলেছেন ওয়া। সেই সঙ্গে বিরাট কোহলি ও স্টিভ স্মিথের মধ্যে কোনও তুলনায় না গিয়ে ওয়া স্পষ্ট করে দেন, দুজনেই দুজনের জায়গায় সেরা।

English summary
Steve Waugh backs 5day cricket, says Australia is favourite in 2020 t-20 World Cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X