• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টেস্টে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে সচিন-বীরুকে টপকে গেলেন স্মিথ

ব্রিসবেন ভারতের বিরুদ্ধে লড়াকু ইনিংস খেলেছেন অস্ট্রেলিয় ব্যাটসম্যান স্টিভ স্মিথ। একই সঙ্গে এমন এক নজির তিনি গড়েছেন, যার অনেকটা পিছনে রয়েছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র শেহওয়াগ, রাহুল দ্রাবিড়রা। ব্যাট হাতে কী এমন কেরামতি ঘটিয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক, তা এক নজর দেখে নেওয়া যাক।

দ্রুততম স্মিথ

দ্রুততম স্মিথ

দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে সাড়ে সাত হাজার রান করে ফেলেছেন স্টিভ স্মিথ। মাত্র ১৩৯টি ইনিংস খেলে তাঁর ব্যাট থেকে এই রান এসেছে। এই তালিকায় কার্যত তাঁর ধারেকাছে নেই বিশ্বের তাবড় ব্যাটসম্যানরা।

পিছনে সচিন, শেহওয়াগ, দ্রাবিড়

পিছনে সচিন, শেহওয়াগ, দ্রাবিড়

দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টেস্টে সাড়ে সাত হাজার রান করা ক্রিকেটারদের তালিকার দ্বিতীয় স্থানে যুগ্মভাবে অবস্থান করছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র শেহওয়াগ। দুই ক্রিকেটারই ১৪৪টি টেস্ট ইনিংস খেলে সংশ্লিষ্ট নজির স্পর্শ করেছেন। তৃতীয় স্থানে থাকা স্যার গ্যারি সোবার্স ও কুমার সাঙ্গাকারা টেস্টে সাড়ে সাত হাজার রান করতে ১৪৭টি ইনিংস নিয়েছেন। ১৪৮টি টেস্ট ইনিংস খেলে একই নজির গড়েছেন রাহুল দ্রাবিড়।

ব্রিসবেনে স্মিথের পারফরম্যান্স

ব্রিসবেনে স্মিথের পারফরম্যান্স

ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে ৩৬ রান করেছেন স্টিভ স্মিথ। দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছে মূল্যবান ৫৫ রান। সাতটি চার হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।

ব্রিসবেন টেস্ট জিতবে কী অস্ট্রেলিয়া

ব্রিসবেন টেস্ট জিতবে কী অস্ট্রেলিয়া

ব্রিসবেন টেস্ট জিতে বর্ডার-গাভাসকর সিরিজ জয়ের হাতছানি অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সামনে। ম্যাচের শেষ দিনে ভারতের দশ জন ব্যাটসম্যানকে আউট করতে পারলেই কেল্লাফতে। তবে কাজটা যে কঠিন, তা আর বলার অপেক্ষা রাখে না।

বিজেপির মুখ্যমন্ত্রী কে? আজকের পর আর ভাবতে হবে না, কার কথা বললেন দিলীপ?

ব্যাট নয়, ক্যাচের ক্লাবে উজ্জ্বল নক্ষত্র রোহিত! ব্রিসবেনে অন্য নজির হিটম্যানের

English summary
Steve Smith surpasses Sachin Tendulkar and Virender Sehwag for quickest 7500 runs in test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X