• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিবর্তে আইপিএল খেলতে রাজি এই অজি ক্রিকেট আইকন

করোনা ভাইরাসের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে চলতি বছরের আইপিএলও বন্ধ করে দেওয়া উচিত, এমনটাই বলেছিলেন অস্ট্রেলিয় কিংবদন্তি ইয়ান চ্যাপেল ও অ্যালেন বর্ডার। উল্টো পথে হেঁটে বিশ্বকাপ না হলেও আইপিএল খেলতে রাজি রয়েছেন বলে জানালেন অজি ক্রিকেট আইকন স্টিভ স্মিথ।

করোনা ভাইরাসে ক্ষতি

করোনা ভাইরাসে ক্ষতি

করোনা ভাইরাসের জেরে বিশ্বব্যাপী সাড়ে ৬২ লক্ষ মানুষেরও বেশি আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন তিন লক্ষ সত্তর হাজারেরও বেশি মানুষ। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ নব্বই হাজার পেরিয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন প্রায় সাড়ে পাঁচ হাজার মানুষ। অন্যদিকে, অস্ট্রেলিয়ায় মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাত হাজার দুশো পেরিয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন ১০৩ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই দেশেই জারি রয়েছে লকডাউনে। নিষিদ্ধ রয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইপিএল

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইপিএল

গত ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের আইপিএল। করোনা ভাইরাসের জেরে তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ায় আগামী ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনা ভাইরাসের জেরে ইভেন্ট পিছিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। সূত্রের খবর, ২০২১-এ হোক এই বিশ্বকাপ, চায় আয়োজক অস্ট্রেলিয়াই।

গ্রেটদের মত

গ্রেটদের মত

অস্ট্রেলিয় কিংবদন্তি ইয়ান চ্যাপেল এবং অ্যালেন বর্ডার একযোগে আইপিএলের বিরুদ্ধে সরব হয়েছিলেন। বলেছিলেন, করোনা ভাইরাসের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল কিংবা স্থগিত হলে, একই রকম সিদ্ধান্ত চলতি বছরের আইপিএলের ক্ষেত্রেও নেওয়া উচিত। যদিও বিসিসিআই প্রভাব খাটিয়ে যেনতেন প্রকারেণ টুর্নামেন্ট আয়োজন করবে বলেও শঙ্কা প্রকাশ করেছিলেন চ্যাপেল ও বর্ডার।

আইসিসি-র বৈঠক

আইসিসি-র বৈঠক

করোনা ভাইরাসের আবহে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য নির্ধারণ করতে গত ২৮ মে বৈঠক করেন আইসিসি-র বোর্ড সদস্যরা। তবে সেই বৈঠক থেকে কোনও সিদ্ধান্ত বেরোয়নি। ফলে ১০ জুন পর্যন্ত স্থগিত রাখা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যত নির্ধারণ।

কী বললেন স্মিথ

কী বললেন স্মিথ

বিশ্বকাপের মতো মঞ্চে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার মতো অনুভূতি এবং গর্ব আর কোনও কিছুতে নেই বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ। করোনার আতঙ্ক দূরে ঠেলে ইভেন্ট হোক, তেমনটাই চান স্টিভ। কিন্তু কোনও কারণে টুর্নামেন্ট বাতিল হলে এবং পরিবর্তে আইপিএলের আসর বসলে, ভারতে যেতে তাঁর কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন অজি ক্রিকেট আইকন। ঘরোয়া প্রেক্ষাপটে আইপিএল দুর্দান্ত টুর্নামেন্ট বলেও দাবি করেছেন স্মিথ। প্রয়োজনে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিবর্তে আইপিএল খেলতেও রাজি প্রাক্তন অজি অধিনায়ক।

সন্তান আসার সুখবর জানিয়ে 'লকডাউন' ভাঙলেন হার্দিক-নাতাসা, ছবিতে দেখুন দুজনের মাখোমাখো প্রেম

English summary
Steve Smith ready to play IPL if T20 World Cup postponded amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X