• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যাটসম্যান বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী

গোটা বিশ্ব যখন বিরাট কোহলি ও স্টিভ স্মিথের মধ্যে সেরা বাছার কাজ চালিয়ে যাচ্ছে, তখন সৌজন্যের অনন্য নজির গড়লেন প্রাক্তন অস্ট্রেলিয় অধিনায়ক। বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ স্টিভ স্মিথ, টিম ইন্ডিয়ার অধিনায়ককে দুর্দান্ত ক্রিকেটার বলে আখ্যা দিলেন। এর কারণও দর্শীয়েছেন অজি ক্রিকেটার।

বিরাট কোহলির কেরিয়ার

বিরাট কোহলির কেরিয়ার

ভারতীয় দলের হয়ে ৮৬টি টেস্ট, ২৪৮টি ওয়ান ডে ও ৮২টি টি-টোয়েন্টি খেলা বিরাট কোহলি তিন ফর্ম্যাটে যথাক্রমে ৭২৪০, ১১৮৬৭ ও ২৭৯৪ রান করেছেন। ৭০টি আন্তর্জাতিক শতরানের মালিক টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিন ফর্ম্যাটেই বিরাটের ব্যাটিং গড় পঞ্চাশের বেশি।

স্টিভ স্মিথের কেরিয়ার

স্টিভ স্মিথের কেরিয়ার

অস্ট্রেলিয়ার হয়ে ৭৩টি টেস্ট, ১২৫টি ওয়ান ডে এবং ৩৯টি টি-টোয়েন্টি খেলা স্টিভ স্মিথ তিন ফর্ম্যাটে যথাক্রমে ৭২২৭, ৪১৬২ ও ৬৮১ রান করেছেন। টেস্টে ২৬টি ও ওয়ান ডে-তে ৯টি শতরানের মালিক প্রাক্তন অজি অধিনায়ক। লেগ স্পিনার হিসেবে কেরিয়ার শুরু করা স্টিভ স্মিথ এখন ব্যাটসম্যান বিরাট কোহলিকে টক্কর দিয়ে চলেছেন। আইসিসি-র টেস্ট ব্যাটস্যানদের তালিকার শীর্ষে রয়েছেন স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে রয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

স্মিথের প্রশংসা

স্মিথের প্রশংসা

প্রতিদ্বন্দ্বী হলেও বিরাট কোহলি যে তাঁর থেকে অনেক দক্ষ এবং দুর্দান্ত ব্যাটসম্যান, তা স্বীকার করে নিয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। তাঁর কথায়, ক্রিকেটের তিন ফর্ম্যাটেই সফল বিরাট। ভারত অধিনায়কের ব্যাটিং দেখে তিনি প্রতিনিয়ত কিছু শেখেন বলেও জানিয়েছেন স্টিভ। তিনি বিরাটকে অনুসরণ করেন বলেও জানিয়েছেন স্মিথ।

বিরাটের উইকেট নিতে চান

বিরাটের উইকেট নিতে চান

লেগ স্পিনার হিসেবে কেরিয়ার শুরু করলেও, এখনও আর ম্যাচে বিশেষ হাত ঘোরাতে দেখা যায় না স্টিভ স্মিথকে। তবে যদি তিনি এই সময়েও বল করার সুযোগ পেতেন, তবে বিরাট কোহলির উইকেট নিতে চাইতেন বলেও জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।

ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে মুখিয়ে

ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে মুখিয়ে

তাদের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের সফরের সূচি ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ হওয়ার কথা। ডিসেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত চলবে টেস্ট ও ওয়ান ডে সিরিজ। ওই ম্যাচগুলি খেলার জন্য তিনি মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন স্টিভ স্মিথ।

করোনা ভাইরাসের আবহে আইপিএলের ভবিষ্যত নিয়ে আভাস বিসিসিআই সভাপতি সৌরভের

English summary
Steve Smith praises Virat Kohli a lot, would like to get Indian captain's wicket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X