• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পন্থের গার্ড নষ্ট করায় স্মিথের বিরুদ্ধে চুরির অভিযোগ, ব্রেন ফেড ৩.০ নিয়ে মুখ খুললেন পেইন

  • |

ব্রেন ফেড নাকি ইচ্ছাকৃত! সিডনিতে ভারতের ঐতিহাসিক টেস্ট ড্রয়ের দিন, অজিদের পথের কাঁটা পন্থকে বিভ্রান্ত করতে ক্রিজে ঋষভের গার্ড নষ্ট করে দেন স্মিথ। ভিডিও ভাইরাল হতে অনেকেই এটিকে স্মিথের ব্রেড ফেড ৩.০ নাম দিয়েছেন। সেই নিয়েই এবার মুখ খুললেন অজি অধিনায়ক টিম পেইন।

স্মিথের ব্রেন ফেড ১

স্মিথের ব্রেন ফেড ১

২০১৭ সালে ভারত সফরে এসে ব্রেন ফেডের নমুনা রেখেছিলেন স্টিভ স্মিথ। বেঙ্গালুরু চিন্নাস্বামীতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৮ রানে, উমেশের বোলিংয়ে এলবিডব্লিউ হন। এরপরই ড্রেসিংরুমের দিকে তাকিয়ে ডিআরএস নেবেন কিনা, জানতে চান। আম্পায়াররা পরিস্থিতি বুঝতে পেরে, স্মিথকে মাঠ ছাড়তে বলেন। ক্রিকেটের নিয়ম ভেঙে ড্রেসিংরুমের থেকে তিনি আউট কিনা, জানতে চাওয়ার এই এপিসোড ক্রিকেট দুনিয়ায় স্মিথের ব্রেন ফেড ১ নামে পরিচিত।

স্মিথের ব্রেন ফেড ২

স্মিথের ব্রেন ফেড ২

পরবর্তী সময় ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে অধিনায়ক স্মিথ, প্রোটিয়াদের বিরুদ্ধে বল বিকৃতি করে ম্যাচ জিততে চেয়ে ধরা পড়েন। ক্রিকেট থেকে ১ বছরের শাস্তি হয়েছিল। ফলে মানসিকভাবে বিপর্যস্ত হন স্মিথ। এটি স্মিথের ব্রেন ফেড ২.০ নামে পরিচিত।

এবার স্মিথের ব্রেন ফেড ৩.০

এবার স্মিথের ব্রেন ফেড ৩.০

এবার স্মিথের বিরুদ্ধে সিডনি টেস্টের পঞ্চম দিন, ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পন্তের গার্ড নষ্ট করার অভিযোগ। যা নিয়ে রীতিমতো বিতর্কের মুখে পড়েছেন স্টিভ স্মিথ। ভারতীয় ক্রিকেট থেকে তো বটেই, বিশ্বের বিভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশ থেকে সমালোচনামূলক প্রতিক্রিয়া আসছে। এই পরিস্থিতিতে স্মিথের পাশে দাঁড়ালেন অজি অধিনায়ক পেইন।

স্মিথের পাশে দাঁড়িয়ে পেইন কী বলেছেন

স্মিথের পাশে দাঁড়িয়ে পেইন কী বলেছেন

ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে পেইন জানান, পন্থের গার্ড নষ্টের বিতর্ক নিয়ে ঝড় বয়ে যাচ্ছে। এই নিয়ে সতীর্থ স্মিথের সঙ্গে তাঁর কথা হয়েছে। তবে এই ঘটনাকে যেভাবে দেখানো হচ্ছে, তাতে তিনি একেবারেই খুশি নয়।

পেইন আরও যা বললেন

পেইন আরও যা বললেন

অজি অধিনায়ক পেইন আরও বলেন, 'আপনি যদি স্টিভ স্মিথের খেলা খুব ভালো করে নজর রাখেন, তাহলে দেখবেন যে প্রতিটি ম্যাচে রোজ পাঁচ থেকে ছয় বার স্মিথ এরকম করে থাকে। আসলে স্মিথ ব্যাটিং পাগল লোক। সর্বদাই নিজেকে ব্যাট করছে ভেবে আনন্দ পায়। ব্যাটিং ক্রিজে দাঁড়িয়ে থাকে, শ্যাডো করে যায়। ওর এই দিকটা আমরা জানি বলেই এড়িয়ে যাই। এটা স্মিথের উদ্ভট আচরণ।'

গুরুতর হলে ভারতীয় দলই অভিযোগ করত, বললেন পেইন

গুরুতর হলে ভারতীয় দলই অভিযোগ করত, বললেন পেইন

এখানেই না থেমে পেইন জুড়েছেন, 'স্মিথ একেবারেই গার্ড পাল্টাচ্ছিল না। যদি ও এমনটা করত, তাহলে তো বিষয়টি আরও বেশি করে প্রচারে আসত আর ভারতীয় দলই এই নিয়ে অভিযোগ করত।'

কলকাতাঃ বিবেকানন্দের জন্মদিনে তৃণমূল যুবর ডাকে মিছিল অভিষেকের নেতৃত্বে, হাজরায় সভা

আইসিসি টেস্ট ব়্যাঙ্কিং: বিরাটকে টপকে গেলেন স্মিথ, সিডনি টেস্টের পর কত নম্বরে পূজারা

English summary
Steve Smith Not Changing Rishabh Pant's Guard, Indians Would Have Complained If He Did says Tim Paine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X