• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোন জাদুমন্ত্রে কিংবদন্তি পন্টিং, স্যার রিচার্ডস-সোবার্সের সমান হলেন স্মিথ? দেখে নিন পরিসংখ্যান

তাঁর ব্যাটে ভর করেই ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে সুবিধাজনক জায়গায় রয়েছে অস্ট্রেলিয়া। মেলবোর্ন হারের ধাক্কা ভুলে সিডনিতে স্টিভ স্মিথের ঝকঝকে শতরান অজি শিবিরকে নতুূন করে স্বপ্ন দেখাচ্ছে বলা চলে। তারই এক ফাঁকে প্রাক্তন অস্ট্রেলিয় অধিনায়ক চুপিসারে ধরে ফেলেছেন কিংবদন্তি রিকি পন্টিং, ভিভিয়ান রিচার্ডস ও গ্যারি সোবার্সকে। কোন জাদুমন্ত্রে তা সম্ভব হয়েছে, দেখে নেওয়া যাক।

ভারতের বিরুদ্ধে স্মিথের শতরান

ভারতের বিরুদ্ধে স্মিথের শতরান

টেস্টে ২৭টি শতরানের মালিক স্টিভ স্মিথ ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে এই ফর্ম্যাটে সবচেয়ে বেশি শতরান করা ক্রিকেটারের ক্লাবে প্রবেশ করেছেন। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে টেস্টে আটটি শতরান করেছেন প্রাক্তন অজি অধিনায়ক। যে ক্লাবের পুরনো সদস্য বিশ্ব ক্রিকেটের তিন কিংবদন্তি ব্যাটসম্যান।

ক্লাবের পুরনো সদস্য

ক্লাবের পুরনো সদস্য

ভারতের বিরুদ্ধে টেস্টে সর্বাধিক শতরান করা ব্যাটসম্যানদের ক্লাবের সদস্যপদ আগেই পেয়ে গিয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিং, ওয়েস্ট ইন্ডিজ গ্রেট স্যার ভিভিয়ান রিচার্ডস ও গ্যারি সোবার্স। তিন ক্রিকেটারই ভারতীয় দলের বিরুদ্ধে টেস্টে আটটি শতরান হাঁকিয়েছেন।

স্মিথই দ্রুততম ক্লাব সদস্য

স্মিথই দ্রুততম ক্লাব সদস্য

টেস্টে ভারতের বিরুদ্ধে ২৫টি ইনিংস খেলে আটটি শতরান হাঁকিয়েছেন স্টিভ স্মিথ। ক্লাবের নবতম সদস্য হলেও দ্রুততম তিনি। তালিকার দ্বিতীয় স্থানে থাকা স্যার গ্যারি সোবার্স টেস্টে ৩০টি ইনিংস খেলে ভারতের বিরুদ্ধে আটটি শতরান হাঁকিয়েছিলেন। ক্লাবের সদস্য হতে ৪১ ও ৫১টি ইনিংস খরচ করছিলেন যথাক্রমে স্যার ভিভ রিচার্ডস ও কিংবদন্তি রিকি পন্টিং।

ডনের পরেই স্মিথ

ডনের পরেই স্মিথ

বিশ্বের দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ২৭টি শতরান হাঁকালেন স্টিভ স্মিথ। ১৩৬তম ইনিংসে এই ধাপে পৌঁছেছেন প্রাক্তন অস্ট্রেলিয় ব্যাটসম্যান। তালিকার শীর্ষ স্থানে থাকা কিংবদন্তি ডন ব্র্যাডম্যান ৭০টি টেস্ট ইনিংস খেলে ২৭টি শতরান হাঁকিয়েছিলেন।

English summary
Steve Smith equals Ricky Ponting, Vivian Richards after the century in Sydney
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X