• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্টিভ স্মিথ ২, ইংল্যান্ড ১: এটা 'স্মিথের অ্যাসেজ' বললেন বর্ডার

  • |

স্টিভ স্মিথ ২, ইংল্যান্ড ১। ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ১৮৫ রানে টেস্ট জয়ের পর সিরিজে অজিরা এখন এগিয়ে ২-১ ব্যবধানে। সেই সঙ্গে ইংল্যান্ডের মাটিতে অ্যাসেজ ট্রফি নিজেদের দখলে রাখল অস্ট্রেলিয়া। আর যার ব্যাটে অজিদের এই সাফল্য সেই স্টিভ স্মিথকে প্রশংসায় মুড়িয়ে দিচ্ছে অজি ক্রিকেটমহল।

অস্ট্রেলিয়ার এই সাফল্যের জন্য স্মিথকে কৃতিত্ব দিচ্ছেন অ্যালান বর্ডার। তিনি বলেছেন, 'ধারাবাহিক ব্যাটিং করে ইনিংসের পর ইনিংস বড় রান করছেন স্মিথ। ইংল্যান্ডের মাটি থেকে অ্যাসেজ ট্রফি রক্ষা করার কৃতিত্ব শুধুই স্মিথের।'

ওপেনিংয়ে ব্যর্থতা, ত্রাতা সবসময় স্মিথ

সিরিজে প্রতি ইনিংসেই অজি ওপেনাররা ব্যর্থ। আর প্রতি ইনিংসেই মিডল অর্ডারের হাল ধরেছেন স্মিথ। সিরিজে এখনও পর্যন্ত সেরা সংগ্রহ ম্যাঞ্চেস্টারে প্রথম ইনিংসে ২১১ রান। যার পর বর্ডার বলেন, 'এটা স্মিথের অ্যাসেজ। সত্যিই অবিশ্বাস্য ব্যাটিং করছে ছেলেটা।' প্রসঙ্গত দ্বিতীয় ইনিংসে অল্পের জন্য শতরান হাতছাড়া করেন স্মিথ। আউট হন ৮২ রানে।

সিরিজে একাধিকবার দলের হাল ধরতে দেখা গিয়েছে স্মিথকে

স্মিথের জন্য কোনও প্রশাংসা যথেষ্ট নয়। মনে করছেন বর্ডার- স্টিভ ওয়ার মতো অজি কিংবদন্তিরা। এজবাস্টনে প্রথম টেস্টের প্রথম ইনিংসে একসময় ১২২ রানে ৮ উইকেট পরে গিয়েছিল। সেখান থেকে বাকি ব্যাটসম্যানদের সঙ্গী করে দলকে ২৮৪ রানে পৌঁছে দিয়েছিলেন। প্রথম ইনিংসে ১৪৪ এর পর দ্বিতীয় ইনিংসে ১৪২ করে দলকে ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন।চতুর্থ টেস্ট জিতে অজিদের এই অ্যাসেজ ধরে রাখার পুরোটাই তাই স্মিথের জন্য সম্ভব হয়েছে বলে মনে করছেন বর্ডার।

স্মিথের ব্যাটে রানের ফুলঝুরি

স্মিথের ব্যাটে রানের ফুলঝুরি

চোটের কারণে সিরিজে এক টেস্টে ব্যাট করেননি। ৩ টেস্টে ৫ ইনিংস খেলে সংগ্রহ ৬৭১ রান। দুটি সেঞ্চুরি(১৪৪, ১৪২), দুটি অর্ধশতরান(৯২, ৮২) ও একটি দ্বিশতরান (২১১) করেন স্মিথ।

English summary
steve smith 2, england 1: Allan Border feels that, it's Steve Smith ashes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X