• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CPL T20 Final: সেন্ট লুসিয়াকে শেষ বলে হারিয়ে প্রথমবার সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট কিটস

Google Oneindia Bengali News

সেন্ট লুসিয়া কিংসকে হারিয়ে প্রথমবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা সিপিএল চ্যাম্পিয়ন হল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। এদিন প্রথমে ব্যাট করে সেন্ট লুসিয়া নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে। জবাবে শেষ বলে রুদ্ধশ্বাস জয় পায় সেন্ট কিটস।

সেন্ট লুসিয়াকে হারিয়ে প্রথমবার সিপিএল চ্যাম্পিয়ন সেন্ট কিটস

সেন্ট লুসিয়ার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন দুজন। কর্নেল এবং রস্টন চেস। এছাড়া শেষের দিকে নেমে মাত্র ২১ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন কিমো পল। আর কোনও ব্যাটসম্যান সেভাবে বড় রান করতে পারেননি।

সেন্ট কিটসের হয়ে দুটি করে উইকেট নেন ফাহাদ আহমেদ এবং নাসিম শাহ। এছাড়াও ফ্যাবিয়ান অ্যালেন, ডমিনিক ড্রেকস এবং জঁ-রস জাগেসর একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সেন্ট কিটস। শূন্য রানে ফেরত যান ক্রিস গেইল। এরপর এভিন লিউইস ছয় রান করে প্যাভিলিয়নে ফেরেন। তবে তৃতীয় উইকেটে দলকে নির্ভরতা যোগান জোশুয়া ডি সিলভা এবং শেরফান রুদারফোর্ট। জোশুয়া ৩৭ এবং শেরফান ২৫ রান করে আউট হন। সেইসময় ফের একবার বিপদে পড়ে গিয়েছিল সেন্ট কিটস। কারণ সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক ডোয়েন ব্রাভো তারপরেই ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

সেই সময় যেকোনও দল ম্যাচ জিততে পারত। ফাইনালে রান তাড়া করতে নেমে মাত্র ৯৫ রানের মাথায় যখন পাঁচটি উইকেট পড়ে গিয়েছে, তখন সেখান থেকে ঘুরে দাঁড়ানো সহজ নয়। দল ধুঁকছে, এমন অবস্থায় খেলা ধরে নেন ডমিনিক ড্রেকস এবং ফ্যাবিয়ান অ্যালেন। ২৪ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন ডমিনিক এবং শেষ বলে দলকে জয় এনে দেন। অন্যদিকে ফ্যাবিয়ান অত্যন্ত প্রয়োজনীয় কুড়ি রান করে আউট হন।

এই প্রথমবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল সেন্ট কিটস। ২০১৩ সাল থেকে চলা এই টুর্নামেন্ট চারবার চ্যাম্পিয়ন হয়েছে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো। ২০১৫ সালে প্রথমবার তাঁরা চ্যাম্পিয়ন হয় ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো রেড স্টিল নামে। পরে নাম পাল্টে হয় ত্রিনবাগো নাইট রাইডার্স। সেই দল ২০১৭, ২০১৮ এবং ২০২০ সালে টুর্নামেন্ট জেতে। এছাড়া ২০১৩ সালে জামাইমা তালহাওয়াস, ২০১৪ সালে বার্বেডোস ট্রাইডেন্ট, ২০১৬ সালে ফের জামাইকা তালহাওয়াস চ্যাম্পিয়ন হয়। ২০১৯ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় ফের বার্বেডোস ট্রাইডেন্টস। এরপর ২০২১ সালে টুর্নামেন্টে নতুন চ্যাম্পিয়ন হল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

English summary
CLP T20 2021: St Kitts and Nevis Patriots wins Title for the First Time after Beating Saint Lucia Kings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X