India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কুশল মেন্ডিস কি টেস্টে ফিল্ডিংয়ের সময়ই হৃদরোগে আক্রান্ত? শ্রীলঙ্কার তারকা ভর্তি ঢাকার হাসপাতালে

Google Oneindia Bengali News

মীরপুরে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে সিরিজের দ্বিতীয় টেস্ট। টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তবে মধ্যাহ্নভোজের বিরতির আগে উৎকণ্ঠা তৈরি হয় কুশল মেন্ডিসকে নিয়ে। স্লিপে ফিল্ডিং করার সময় হঠাৎই বুকে হাত দিয়ে প্রথমে বসে পড়েন শ্রীলঙ্কার এই তারকা। এরপর মাঠেই শুয়ে পড়েন। মাঠ থেকে তাঁকে ড্রেসিংরুমে নিয়ে যাওয়ার সময়ও তিনি হাত দিয়ে বুক চেপে রেখেছিলেন।

বুকে ব্যথা মেন্ডিসের

বুকে ব্যথা নিয়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পর কোনও ঝুঁকি না নিয়ে তাঁকে নিয়ে যাওয়া হয় একটি বেসরকারি হাসপাতালে। সেখানে ইসিজি করানো হয়। যদিও ইসিজি রিপোর্ট স্বাভাবিক, আশঙ্কাজনক কিছু নেই। শ্রীলঙ্কার টিম ম্যানেজার মাহিন্দা হালানগোডা জানিয়েছেন, চিকিৎসকরা সন্দেহ করছেন মাসল স্প্যাজম বা মাংসপেশির সমস্যার জেরেই কুশলের এই অস্বস্তি। জানা গিয়েছে, আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। সেই রিপোর্টের উপর নির্ভর করছে শ্রীলঙ্কার ক্রিকেটারকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে। আপাতত তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণেই রয়েছেন।

মধ্যাহ্নভোজের বিরতির আগে

ঘটনা বাংলাদেশ ইনিংসের ২৩তম ওভারে। মেন্ডিসের দিকে শ্রীলঙ্কার উইকেটকিপার একটি বল ছুড়ে দিয়েছিলেন। সেটি ধরেই বুকে অস্বস্তি অনুভব করেন কুশল মেন্ডিস। তিনি প্রথমে বসে এবং পরে মাটিতে যন্ত্রণাকাতর অবস্থায় শুয়ে পড়ায় দ্রুত মাঠে ছুটে যান শ্রীলঙ্কা দলের মেডিক্যাল স্টাফরা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মঞ্জুর হোসেন চৌধুরি বলেন, ডিহাইড্রেশনের কারণে এমনটা হয়ে থাকতে পারে। এখনও স্পষ্ট নয় কুশল মেন্ডিস এই টেস্টটি খেলতে পারবেন কিনা। চট্টগ্রাম টেস্টে মেন্ডিস প্রথম ইনিংসে অর্ধশতরান করেছিলেন, দ্বিতীয় ইনিংসে করেন ৪৮ রান। এর ফলে শ্রীলঙ্কা টেস্টটি ড্র রাখতে সক্ষম হয়।

গরমে অসুস্থ ক্রিকেটার, আম্পায়ার

প্রথম টেস্ট চলাকালীন গরম ও আর্দ্রতাজনিত কারণে অস্বস্তি অনুভব করে তৃতীয় দিন ক্র্যাম্পের জন্য ব্যাটিংয়ের সময় মাঠ ছাড়তে বাধ্য হন তামিম ইকবাল। তিনি যেমন রিটায়ার্ড হার্ট হন, তেমনই চতুর্থ দিন গরমে অসুস্থ হয়ে মাঠের বাইরে যেতে হয় আম্পায়ার রিচার্ড কেটলবরোকে। জলপানের বিরতির সময় বড় ছাতার তলায় দাঁড়াতে দেখা গিয়েছে ক্রিকেটারদের। তার মধ্যে শরিফুল ইসলামের বাউন্সারে আহত হওয়ায় চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে কনকাসনের কবলে পড়েন পেসার বিশ্ব ফার্নান্দো। কাসুন রজিথাকে কনকাসন পরিবর্ত হিসেবে মাঠে নামানো হয়। এদিন মেন্ডিসের জায়গায় ফিল্ডিং করতে নামেন কামিন্দু মেন্ডিস।

বিপর্যয় সামাল দিচ্ছে বাংলাদেশ

কুশল মাঠ ছাড়ার আগেই বাংলাদেশ ব্যাটিং বিপর্যয়ে পড়ে। বাংলাদেশ ৬.৫ ওভারে ২৪ রানের মধ্যে পাঁচ উইকেট হারিয়েছিল। শাকিব আল হাসান-সহ তিন ব্যাটার শূন্যে আউট হন। যদিও মুশফিকুর রহিম ও লিটন দাস দুরন্ত শতরান করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

English summary
Sri Lanka's Kusal Mendis Is Still In A Dhaka Hospital After Suffering Chest Pain. He Has Left The Field Before Lunch On The First Day Of The Second Test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X