• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলম্বোয় সিরিজ বাঁচানোর লড়াইয়ে টস জিতে ফিল্ডিং শ্রীলঙ্কার, দুই দলের প্রথম একাদশ জানুন

Google Oneindia Bengali News

কলম্বোয় আজ দ্বিতীয় একদিনের ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেই সিরিজ পকেটে পুরে ফেলবে শিখর ধাওয়ানের ভারত। টস জিতে ফিল্ডিং নিয়েছে শ্রীলঙ্কা। ভারতীয় দলে চারজনের টি ২০ অভিষেক হচ্ছে।

কলম্বোয় সিরিজ বাঁচানোর লড়াইয়ে টস জিতে ফিল্ডিং শ্রীলঙ্কার

ক্রুণাল পাণ্ডিয়ার করোনা ধরা পড়ার পর তাঁর সংস্পর্শে আসা আরও ৮ জন ক্রিকেটার আইসোলেশনে রয়েছেন। তাঁরা সিরিজে খেলতে পারবেন না। এই পরিস্থিতিতে পাঁচজন নেট বোলার ঈশান পোড়েল, সন্দীপ ওয়ারিয়ার, অর্শদীপ সিং, আর সাই কিশোর ও সিমরজিৎ সিংকে টি ২০-র মূল দলে নেওয়া হয়েছে। তবে তাঁরা এদিন খেলছেন না। যে চারজন আজ দেশের হয়ে প্রথম টি ২০ খেলবেন তাঁরা হলেন দেবদত্ত পাড়িক্কল, নীতীশ রানা, ঋতুরাজ গায়কোয়াড় ও চেতন সাকারিয়া। বিভিন্ন সংবাদমাধ্যমে জানা গিয়েছিল, শিখর ধাওয়ানও আইসোলেশনে, ভারতকে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার। কিন্তু তা নয়। শিখরই নেতৃত্ব দিচ্ছেন।যে ক্রিকেটাররা সিরিজ থেকই ছিটকে গিয়েছেন তাঁরা হলেন ক্রুণাল পাণ্ডিয়া, হার্দিক পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, ঈশান কিষাণ, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, কৃষ্ণাপ্পা গৌতম ও মণীশ পাণ্ডে।

ভারতীয় দলে করোনার থাবায় যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়ে কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে ১৫ জনের দলে ২০ জনের দল বেছে নেন নির্বাচকরা। সকলকেই যে কোনও সময় খেলার জন্য প্রস্তুত থাকতে হয়। কারও চোট বা খারাপ ফর্মের কারণেই মিলতে পারে সুযোগ। এমনিতে হয়তো সবাইকে সুযোগ দেওয়া যায় না। করোনা পরিস্থিতিতে জৈব সুরক্ষা বলয়ে থাকাটাও বড় চ্যালেঞ্জ। দলের স্পিরিট ভালো, প্রত্যেকেই দেশের হয়ে খেলার যোগ্য। সেই কথার রেশ ধরে শিখর ধাওয়ানও বলেন, নতুনরা নিজেদের প্রতিভা মেলে ধরার যে সুযোগ পেয়েছেন তা তাঁরা কাজে লাগাতে চাইবেন। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় মজাও চলছে। ভারতীয় দলে বোলারদের সংখ্যাই বেশি দেখে অনেকে বলছেন, টেস্ট ও ওয়ান ডে ম্যাচে ১০ হাজারের বেশি রান থাকা রাহুল দ্রাবিড় নিজেই নেমে পড়তে পারতেন! শ্রীলঙ্কা দলে এদিন দুটি পরিবর্তন হয়েছে চরিথ আসালঙ্কা ও আশেন বান্দারার জায়গায় খেলছেন সাদিরা সমরবিক্রমা এবং এই ম্যাচেই অভিষেক হওয়া রমেশ মেন্ডিস।

ভারতের প্রথম একাদশ- শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, দেবদত্ত পাড়িক্কল, সঞ্জু স্যামসন, নীতীশ রানা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, রাহুল চাহার, নভদীপ সাইনি, চেতন সাকারিয়া ও বরুণ চক্রবর্তী।

শ্রীলঙ্কার প্রথম একাদশ- আবিষ্কা ফার্নান্দো, মিনোদ ভানুকা (উইকেটকিপার), সাদিরা সমরবিক্রমা, ধনঞ্জয় ডি সিলভা, রমেশ মেন্ডিস, দাসুন শনকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারঙ্গা, চামিকা করুণারত্নে, ইসুরু উদানা, দুষ্মন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়।

English summary
Sri Lanka Have Won The Toss And Elected To Bowl Against India In Colombo. Devdutt Padikkal, Ruturaj Gaikwad, Chetan Sakariya and Nitish Rana Got Their T20I Caps.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X