• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দানুষ্কা গুণতিলকার জামিনের আবেদন খারিজ সিডনিতে, নির্বাসনে পাঠাল শ্রীলঙ্কা ক্রিকেট

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপ অভিযান শেষে দানুষ্কা গুণতিলকাকে ছাড়াই দেশে ফিরে গিয়েছিল শ্রীলঙ্কা দল। এবার সিডনিতে ধর্ষণ ও যৌন হেনস্থায় অভিযুক্ত দানুষ্কা গুণতিলকাকে নির্বাসনে পাঠাল শ্রীলঙ্কা ক্রিকেট। টি ২০ বিশ্বকাপ চলাকালীনই তিনি এক মহিলাকে যৌন নির্যাতন করেছেন বলে অভিযোগ। পুলিশ অভিযোগ পেতেই সিডনির টিম হোটেল থেকে গ্রেফতার করে গুণতিলকাকে।

গুণতিলকার বিরুদ্ধে কড়া শ্রীলঙ্কা ক্রিকেট

গুণতিলকার বিরুদ্ধে কড়া শ্রীলঙ্কা ক্রিকেট

গুণতিলকার জামিনের আবেদনও স্থানীয় আদালতে খারিজ হয়ে গিয়েছে। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড গুণতিলকাকে আপাতত সব ধরনের ক্রিকেট থেকেই নির্বাসিত করেছে। শ্রীলঙ্কা ক্রিকেট বিবৃতির মাধ্যমে জানিয়েছে, অস্ট্রেলিয়ায় এক মহিলাকে যৌন নির্যাতনের দায়ে গ্রেফতার হওয়া গুণতিলকাকে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করা হলো। কোনও দল নির্বাচনের সময় তাঁর নাম বিবেচিত হবে না। শ্রীলঙ্কা ক্রিকেটের তরফেও ঘটনার তদন্ত করা হবে। অস্ট্রেলিয়ার আদালতে যে মামলা চলছে তাতে যদি গুণতিলকা দোষী প্রমাণিত হন, তাহলে তাঁর বিরুদ্ধে বোর্ডের তরফেও প্রয়োজনীয় শাস্তিমূলক পদক্ষেপ করা হবে।

যৌন নির্যাতনের দায়ে গ্রেফতার শ্রীলঙ্কার ব্যাটার

এই ধরনের ঘটনার ক্ষেত্রে শ্রীলঙ্কা ক্রিকেট যে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে তা স্পষ্ট করে দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ায় গুণতিলকার বিরুদ্ধে ওঠা অভিযোগের নিরপেক্ষ তদন্ত যাঁরা করছেন তাঁদের সবরকম সহযোগিতার বার্তাও দেওয়া হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের তরফে। উল্লেখ্য, ডেটিং অ্যাপের মাধ্যমে ওই মহিলার সঙ্গে গুণতিলকার আলাপ। বেশ কিছুদিন ধরেই যোগাযোগ ছিল তাঁদের মধ্যে। গত বুধবার সন্ধ্যায় গুণতিলকা ২৯ বছর বয়সের ওই মহিলাকে ধর্ষণ-সহ যৌন নির্যাতন করেন বলে অভিযোগ। গুণতিলকা টি ২০ বিশ্বকাপে প্রথম রাউন্ডের ম্যাচে নামিবিয়ার বিরুদ্ধে খেলেছিলেন। তারপর চোটের কারণে ছিটকে যান। তারপরও তিনি অস্ট্রেলিয়াতেই ছিলেন। রবিবার গভীর রাতে টিম হোটেল থেকে তিনি পুলিশের জালে ধরা পড়েন।

জামিনের আবেদন খারিজ

জামিনের আবেদন খারিজ

গুণতিলকাকে আজ হাজির করানো হয়েছিল ভার্চুয়াল শুনানিতে। ভিডিও লিঙ্কে দেখা গিয়েছে তাঁর হাতে হাতকড়া রয়েছে। ডাউনিং সেন্টার লোকাল কোর্টে স্ক্রিনে দেখা গিয়েছে নিজের পরিচয় দিতে বলা হয় গুণতিলকাকে। সিডনি ডিটেনশন সেন্টারে ধূসর রংয়ের টি শার্ট পরে বসে ছিলেন গুণতিলকা, তাঁকে শান্ত অবস্থাতেই দেখা গিয়েছে। তাঁর আইনজীবী আনন্দ অমরনাথ জামিনের আবেদন জানান। যদিও তা নাকচ হয়ে গিয়েছে। সিডনি মর্নিং হেরাল্ডের প্রতিবেদনে উল্লেখ, সুপ্রিম কোর্টে আবেদন করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

বিতর্ক নিত্যসঙ্গী

গুণতিলকা এর আগেও বিতর্কে জড়িয়েছেন। ২০২১ সালে ইংল্যান্ড সফর চলাকালীন জৈব সুরক্ষা বলয় ভাঙায় কুশল মেন্ডিস ও নিরোশন ডিকওয়েলার সঙ্গে তাঁকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়েছিল। ২০১৮ সালে দলের নিয়ম ভাঙায় তাঁকে ৬ মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট। ওই বছরেই গুণতিলকার এক বন্ধু নরওয়ের মহিলাকে ধর্ষণ করায় শাস্তির মুখে পড়েন শ্রীলঙ্কার ব্যাটার। ২০১৭ সালে ক্রিকেট সরঞ্জাম নিয়ে মাঠে না আসায় তাঁকে ৬টি ম্যাচের জন্য সাসপেন্ড করেছিল বোর্ড।

English summary
Sri Lanka Cricket Suspended Danushka Gunathilaka Who Was Denied Bail By A Local Court. He Was Arrested On Sunday Over The Sexual Assault Of A Woman During The Ongoing T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X