• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলম্বোয় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত শেষ ২২৫ রানে, হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া শ্রীলঙ্কা

Google Oneindia Bengali News

কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কা তৃতীয় একদিনের আন্তর্জাতিকে থাবা বসাল বৃষ্টি। ম্যাচের ওভার ৫০ থেকে কমিয়ে ৪৭ করা হয়েছে। বৃষ্টি নামার আগে ভারত দাপট নিয়ে খেললেও বৃষ্টির পরই শ্রীলঙ্কার বোলাররা প্রত্যাঘাত করে ম্যাচ জমিয়ে দেন। ভারত সিরিজ জয় নিশ্চিত করে ফেললেও বিশ্বকাপের সুপার লিগে ১০ পয়েন্ট গুরুত্বপূর্ণ দুই দলের কাছেই। সিরিজে পরাজয়ের ব্যবধান কমাতে ৪৭ ওভারে শ্রীলঙ্কার টার্গেট ২২৬।

সর্বাধিক রান পৃথ্বী-র

সর্বাধিক রান পৃথ্বী-র

ভারত অধিনায়ক হিসেবে আজই প্রথম টস জেতেন শিখর ধাওয়ান। ব্যাট করতে নেমে অবশ্য এদিন ধাওয়ান ফিরলেন ১১ বলে ১৩ রান করে। এই ম্যাচেই শ্রীলঙ্কা দলে ঢোকা জয়বিক্রমার বলে। ২.৩ ওভারে ২৮ রানে ফেরার পর সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি বেঁধে দলকে টানতে থাকেন পৃথ্বী শ। ১৫.৫ ওভারে দলের ১০২ রানের মাথায় ৪৯ বলে ৪৯ করে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকার বলে লেগ বিফোর হন তিনি। জয়বিক্রমার দ্বিতীয় শিকার মণীশ পাণ্ডে, আউট হন ১১ রান করে। বৃষ্টিতে খেলা বন্ধের সময় ভারতের স্কোর ছিল ২৩ ওভারে ৩ উইকেটে ১৪৭। পৃথ্বী শ লেগ বিফোরের সিদ্ধান্তে রিভিউ নিয়ে লাভবান না হলেও ২২.১ ওভারের মাথায় রিভিউ নিয়ে রক্ষা পান সূর্যকুমার যাদব।

বৃষ্টির পর শ্রীলঙ্কার দাপট

বৃষ্টির পর শ্রীলঙ্কার দাপট

যদিও বৃষ্টির পর খেলা শুরু হতেই দাপট দেখান শ্রীলঙ্কার বোলাররা। যার ফলে বাকি ২০.১ ওভারের মধ্যেই শেষ সাতটি উইকেট হারায় ভারত। মাত্র ৭৮ রান তোলার ফাঁকেই। সঞ্জু স্যামসন করেন ৪৬। সূর্যকুমার যাদব ৪০ রানে আউট হন। হার্দিক পাণ্ডিয়া ১৯, নভদীপ সাইনি ১৫ ও রাহুল চাহার ১৩ রানে প্যাভিলিয়নে ফেরেন। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে এই ম্যাচেই প্রথম একাদশে আসা আকিলা ধনঞ্জয় ও প্রবীণ জয়বিক্রমা তিনটি করে উইকেট নেন। দুষ্মন্ত চামিরা নেন একটি উইকেট।

৪১ বছর পর

৪১ বছর পর

ভারতীয় দলে এদিন ৬টি পরিবর্তন করা হয়। পাঁচজনের অভিষেক হয়েছে। যে পাঁচজন আজ দেশের হয়ে প্রথম একদিনের আন্তর্জাতিক খেলছেন তাঁরা হলেন নীতীশ রানা, রাহুল চাহার, চেতন সাকারিয়া, কৃষ্ণাপ্পা গৌতম ও সঞ্জু স্যামসন। এ ছাড়াও দলে নেওয়া হয়েছে নভদীপ সাইনিকে। আগের ম্যাচের দলের যাঁরা তৃতীয় ম্যাচে নেই তাঁরা হলেন ঈশান কিষাণ, ক্রুণাল পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার। আজ আবার চাহালের জন্মদিনও। ১৯৮০ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়া ম্যাচে ভারতের পাঁচজনের একদিনের আন্তর্জাতিকে অভিষেক হয়েছিল একসঙ্গে। তারপর আর এমন ঘটনা ঘটেনি। শ্রীলঙ্কা দলে তিনটি পরিবর্তন হয়েছে। প্রবীণ জয়বিক্রমা, রমেশ মেন্ডিস ও আকিলা ধনঞ্জয় রয়েছেন প্রথম একাদশে। কলকাতা নাইট রাইডার্সে খেলা নীতীশ রানা এদিন ৭ রানের বেশি করতে পারেননি।

ভারতের প্রথম একাদশ- শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, সঞজু স্যামসন (উইকেটকিপার), মণীশ পাণ্ডে, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া (সহ অধিনায়ক), নীতীশ রানা, কৃষ্ণাপ্পা গৌতম, রাহুল চাহার, নভদীপ সাইনি, চেতন সাকারিয়া

শ্রীলঙ্কার প্রথম একাদশ- আবিষ্কা ফার্নান্দো, মিনোদ ভানুকা (উইকেটকিপার), ভানুকা রাজপক্ষ, ধনঞ্জয় ডি সিলভা, চরিথ আসালঙ্কা, দাসুন শনকা (অধিনায়ক), রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, প্রবীণ জয়বিক্রমা

English summary
Sri Lanka Chasing The Target Of 226 Runs To Avoid Whitewash Against India In Rain Affected 3rd ODI In Colombo. India All Out For 225 Runs In 43.1 Overs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X