• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ICC T20I World Cup 2022: আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় জয় দিয়ে সুপার ১২-এ অভিযান শুরু করল শ্রীলঙ্কা

ICC T20I World Cup 2022: আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় জয় জিয়ে সুপার ১২-এ অভিযান শুরু করল শ্রীলঙ্কা
Google Oneindia Bengali News

আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় জয় দিয়ে চলতি আইসিসি টি-২০ বিশ্বকাপের সুপার ১২-এ অভিযান শুরু করল শ্রীলঙ্কা। সুপার ১২-এর প্রথম ম্যাচে ৯ উইকেটে আয়ারল্যান্ডকে পরাজিত করল দ্বীপরাষ্ট্রটি।

ICC T20I World Cup 2022: আয়ারল্যান্ডের বিরুদ্ধে বড় জয় দিয়ে সুপার ১২-এ অভিযান শুরু করল শ্রীলঙ্কা

হবার্টের বেলিরিভ ওভালে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। আয়ারল্যান্ড প্রথমে ব্যাটিং-এর সুযোগ কাজে লাগাতে পারেনি। সুপার ১২-এ যেখানে প্রতি ম্যাচটই অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জয়ের লক্ষ্যে মরিয়া থাকে প্রতি দল সেখানে ১২৮/৮ রানে থমকে যায় আয়ারল্যান্ডের ইনিংস। হ্যারি টেকটর এবং পল স্টার্লিং ছাড়া কোনও আইরিশ ব্যাটসম্যান ঠিক মতো খেলতে পারেননি। ৪২ বলে ৪৫ রান করেন হ্যারি টেকটর। দলের বর্ষীয়ান ব্য়াটসম্যান পল স্টার্লিং করেন ৩৫ রান। শ্রীলঙ্কার হয়ে দুইটি করে উইকেট পান মহেশ থিকশানে এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। একটি করে উইকেট পান বিনুরা ফার্নান্ডো, লাহিরু কুমারা, চামিকা করুণারত্নে এবং ধনঞ্জয় ডি সিলভা।

বিশ্ব ক্রিকেটে প্রথম সারির দল শ্রীলঙ্কার কাছে ১২৯ রান তোলাটা কোনও বড় বিষয় ছিল না এবং কোনও সমস্যাও হয়নি লঙ্কা বাহিনীর এই রান তুলে সুপার ১২-এ নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নেওয়ার ক্ষেত্রে। ইনিংসে পাঁচ ওভার বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ১২৮/৮ রানের জবাবে ১৫ ওভারে শ্রীলঙ্কা তুলে নেয় ১৩৩/১। শ্রীলঙ্কার হয়ে অপরাজিত ৬৮ রান করেন দলটির উইকেটরক্ষক কুশল মেন্ডিস। ৩১ রানে অপরাজিত থাকেন চারিথ আশালাঙ্কা। মেন্ডিসের সঙ্গে ওপেন করা ধনঞ্জয়ের ব্যাট থেকেও আসে ৩১ রান। মেন্ডিসের ইনিংস সাজানো ছিল ৫টি চার এবং ৩টি ছয় দিয়ে। আয়ারল্যান্ডের হয়ে একমাত্র উইকেটটি নেন গ্যারেথ ডিনালি।

সুপার ১২-এ পারথে ২৫ অক্টোবর আয়োজক দেশ অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা। সুপার ১২-এ আয়ারল্যান্ডের পরবর্তী ম্যাচ ইংল্যান্ডের বিরুদ্ধে মেলবোর্নে।

মেলবোর্নে ভারত-পাক দ্বৈরথের আগে মজার সাক্ষাৎকার দিলেন 'মারো মুঝে মারো' খ্যাত পাক সমর্থকমেলবোর্নে ভারত-পাক দ্বৈরথের আগে মজার সাক্ষাৎকার দিলেন 'মারো মুঝে মারো' খ্যাত পাক সমর্থক

English summary
Sri Lanka beat Ireland by 9 wickets in super 12 match of ICC T20I World Cup 2022.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X