• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধ্বংসী দুষ্মন্ত চামিরা, বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ বাঁচাল শ্রীলঙ্কা

প্রথম দুটি ম্যাচ জিতে একদিনের আন্তর্জাতিক সিরিজ আগেই পকেটে পুরে নিয়েছিল বাংলাদেশ। ৯৭ রানে শেষ একদিনের আন্তর্জাতিক জিতে বাংলাদেশ সফরে একদিনের সিরিজে হোয়াইটওয়াশ বাঁচাল শ্রীলঙ্কা। এদিন নিয়মরক্ষার ম্যাচে শ্রীলঙ্কা দলে তিনজনের অভিষেক হয়। তাঁরা হলেন বিনুরা ফার্নান্দো, চামিকা করুণারত্নে ও রমেশ মেন্ডিস। এই জয়ের সুবাদে ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগ পয়েন্টেও ১০ পয়েন্ট সংগ্রহ করল শ্রীলঙ্কা।

বিধ্বংসী দুষ্মন্ত চামিরা, হোয়াইটওয়াশ বাঁচাল শ্রীলঙ্কা

মীরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং নিয়েছিল শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে শ্রীলঙ্কা তোলে ২৮৬ রান। ওপেন করতে নেমে ১১টি চার ও ১টি ছয়ের সাহায্যে অধিনায়ক কুশল পেরেরা ১২২ বলে ১২০ রান করেন। একদিনের আন্তর্জাতিকে এটি তাঁর ষষ্ঠ শতরান। ৭০ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন ধনঞ্জয় ডি সিলভা। বাংলাদেশের সফলতম বোলার তাস্কিন আহমেদ ৪৬ রানে ৪ উইকেট নেন।

জবাবে শুরু থেকেই বিধ্বংসী চামিরার বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন ও মাহমুদুল্লাহ অর্ধশতরান করলেও হার বাঁচাতে পারেননি। ৪২.৩ ওভারেই ১৮৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। মাহমুদ্দুল্লাহ ৫৩ ও মোসাদ্দেক ৫১ রান করেন। ৯ ওভারে একটি মেডেন-সহ ১৬ রানে ৫ উইকেট নিলেন দুষ্মন্ত চামিরা। তিনি ম্যাচের সেরার পুরস্কারটিও পেয়েছেন। অভিষেক ম্যাচে রমেশ মেন্ডিস দুটি ও বিনুরা ফার্নান্দো একটি উইকেট পেয়েছেন। তবে করুণারত্নে কোনও উইকেট পাননি। সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন মুশফিকুর রহিম।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের চুক্তি প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ক্রিকেটাররা। বোর্ডের সঙ্গে সংঘাত চলছে ক্রিকেটারদের। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার অরবিন্দ ডি সিলভা, যিনি নতুন বেতন কাঠামোর প্রক্রিয়ার সঙ্গেও যুক্ত, তিনি আহ্বান জানিয়েছেন, ক্রিকেটারদের পজিটিভ মানসিকতা নিয়ে জয়ের লক্ষ্যেই খেলা উচিত। ভালো পারফরম্যান্স হলে তাঁদের আরও সুযোগ-সুবিধা প্রদান করা হবে। এমনকী নতুন বেতন কাঠামোতেও ক্রিকেটারদের আয় বৃদ্ধির বিষয়টিকে গুরুত্ব দিয়ে আগের চেয়ে তা বাড়ানোর ব্যবস্থা করা হয়েছে। একইসঙ্গে দলের পারফরম্যান্সের সঙ্গে সাযুজ্য রেখে ক্রিকেটারদের উৎসাহ প্রদানেই এই পদক্ষেপ বলে দাবি ডি সিলভার।

English summary
Sri Lanka Avoid Whitewash Against Bangladesh. Sri Lanka Have Won Third And Final ODI By 97 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X