• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের আবহে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন শ্রীলঙ্কার বিশ্বজয়ী অল রাউন্ডার

করোনা ভাইরাসের প্রবল প্রভাব এবং আইপিএলের আবহে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন শ্রীলঙ্কার অল রাউন্ডার থিসারা পেরেরা। ৩২ বছরের এই ক্রিকেটার তাঁর দেশকে ২০১৪ সালের টি২০ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। একটা সময় চুটিয়ে আইপিএলও খেলেছেন পেরেরা। তাঁর আগামী জীবনের সাফল্য কামনা করেছে ক্রিকেট মহল।

আইপিএলের আবহে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন শ্রীলঙ্কার বিশ্বজয়ী অল রাউন্ডার

২০২১ সালের মার্চে শেষবার শ্রীলঙ্কার জার্সি গায়ে মাঠে নেমেছিলেন থিসারা পেরেরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ ম্যাচ খেলেছিলেন ৩২ বছরের অল রাউন্ডার। সেই তিনিই আন্তর্জাতিক ক্রিকেট থেকে আচমকা অবসর নেওয়ায় হতাশ হয়েছেন ক্রিকেট প্রেমীরা। ওয়ান ডে ও টি২০-তে দুটি আন্তর্জাতিক হ্যাটট্রিকের মালিক এই তারকার মধ্যে আরও অনেক ক্রিকেট বাকি ছিল বলে মনে করেন তাঁর ফ্যানরা।

২০০৯ সালে প্রথমবার শ্রীলঙ্কার জার্সি গায়ে মাঠে নেমেছিলেন থিসারা পেরেরা। ১২ বছরে দেশের হয়ে ৬টি টেস্ট, ১৬৬টি ওয়ান ডে এবং ৮৪টি টি২০ ম্যাচ খেলছেন দাপুটে অল রাউন্ডার। ওয়ান ডে-তে ২৩৩৮ রান করার পাশাপাশি ১৩৫টি উইকেট নিয়েছেন পেরেরা। শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক টি২০-তে ১২০৪ রান করার পাশাপাশি ৫১ উইকেট নিয়েছেন। আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠ কাঁপিয়েছেন শ্রীলঙ্কার দাপুটে ক্রিকেটার। ২০১৪ সালের টি২০ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়েছিল সনৎ জয়সূর্যের দেশ। ওই ম্যাচে ১৪ বলে ২৩ রানের অপরাজিত ও গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন থিসারা পেরেরা।

অবসরকালে পেরেরা জানিয়েছেন যে তিনি এবার পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। শ্রীলঙ্কার কচিকাচাদের মধ্যে থেকে তারকা ক্রিকেটার নির্বাচন করে তাদের গড়ে তোলাই তাঁর আগামী লক্ষ্য বলে জানিয়েছেন থিসারা। আগামী জীবনের জন্য বিশ্বকাপজয়ী পেরেরাকে শুভেচ্ছা জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

English summary
Sri Lanka all-rounder Thisara Perera says good bye to international cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X