• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলে হরভজন সিং-র সঙ্গে সংঘাত, দোষ স্বীকার করলেন এস শ্রীসন্থ

আইপিএলের প্রথম সংস্করণে ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং-র সঙ্গে তাঁর সংঘাত নিয়ে মুখ খুললেন ফাস্ট বোলার এস শ্রীসন্থ। ওই ঘটনায় ভাজ্জির কোনও দোষ ছিল না বলে স্পষ্ট জানালেন ২০০৭-র টি-টোয়েন্টি ও ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপজয়ী ভারতীয় দলের অন্যতম সদস্য।

মকর সংক্রান্তি কী?

মকর সংক্রান্তি কী?

মকর সংক্রান্তি হল মলমাসের সমাপ্তি। হিন্দুদের জন্য এই মাসটি অত্যন্ত শুভ। এইসময় সূর্য মকর রাশির ঘরে প্রবেশ করে উত্তর ভারতে এই দিনটি লোরি, অসনে ভোগালি বিহু এবং দক্ষিণে পোঙ্গল হিসাবে পালন করা হয়।

ভাজ্জি বনাম শ্রীসন্থ

ভাজ্জি বনাম শ্রীসন্থ

২০০৮ সালের আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। শেষে ম্যাচ জিতেছিল পাঞ্জাব। ম্যাচ শেষে মুম্বই-র স্পিনার হরভজন সিং-কে কিছু বলেছিলেন শ্রীসন্থ। তাতে উত্তেজিত হয়ে ভাজ্জি মাঠেই শ্রীসন্থের গালে সপাটে চড় কষিয়ে দিয়েছিলেন।

সংক্রান্তির তাৎপর্য

সংক্রান্তির তাৎপর্য

সংক্রান্তি হল এক রাশি চিহ্ন থেকে অন্য রাশি চিহ্নে সূর্যের বিচরণ। এই সময় সূর্যের রশ্মি উত্তর থেকে আসে। মনে করা হয় অমরধাম থেকে অনুমিত। ফলে শুভ শক্তি, দক্ষিণ দিক থেকে আসা অশুভ শক্তির উপর চড়াও হয়ে তাকে পরাজিত করে।

পুনশ্চ : দক্ষিণ ভারতে এইদিনে পোঙ্গল পালিত হয়।

কেঁদে ফেলেছিলেন শ্রীসন্থ

কেঁদে ফেলেছিলেন শ্রীসন্থ

ঘটনার আকস্মিকতায় কেঁদে ফেলেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের ফাস্ট বোলার এস শ্রীসন্থ। তাঁর কান্নার ফুটেজ বিভিন্ন মিডিয়াতে দেখানো হয়। সেই রাতেই বড় দাদার মতো ভাজ্জি এবং শ্রী-র মধ্যে বিষয়টি মিটমাট করিয়ে দিয়েছিলেন সচিন তেন্ডুলকর। তবু ঘটনার জল অনেক দূর গড়িয়েছিল বলে জানিয়েছেন শ্রীসন্থ।

কেন তারিখের পরিবর্তন

কেন তারিখের পরিবর্তন

২০২১ সাল বাদে ২০১৯ সাল থেকে মকর সংক্রান্তি সম্ভবত ১৫ বা ১৬ জানুয়ারি পালিত হবে। কিন্তু ১০০ বছর পরে হঠাৎ কেন এই পরিবর্তন। জ্যোতিষি ও গণনা বিশেষজ্ঞদের মতে, কিছু গ্রহ নক্ষত্রের স্থান পরিবর্তনের ফলে সৌরমণ্ডলের সামান্য আপেক্ষিক অবস্থানের পরিবর্তন হচ্ছে। যার প্রভাব হিন্দু ক্যালেন্ডারে পড়বে। এরফলেই তারিখের হেরফের হতে পারে।

পুনশ্চ : অসমে এই পার্বণকে ভোগালি বিহু বলে।

নানাবতী কমিশন

নানাবতী কমিশন

শ্রীসন্থ এবং হরভজনের সংঘাতের ঘটনার তদন্ত শুরু করেছিল নানাবতী কমিশন। দুই ক্রিকেটারকেই মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। যদিও ততদিনে ভাজ্জি এবং তিনি ভালো বন্ধু হয়ে গিয়েছিলেন বলে জানিয়ছেন শ্রী। হরভজন যে নির্দোষ, তা তিনি নানাবতী কমিশনের সামনেও বলেছিলেন বলে দাবি শ্রীসন্থের। ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছিলেন টার্বুনেটরও। যদিও শাস্তির হাত থেকে রেহাই পাননি ভাজ্জি।

অপরিবর্তিত কী থাকছে

অপরিবর্তিত কী থাকছে

মকর সংক্রান্তির দিন পরিবর্তিত হলেও লোরি, পোঙ্গল, বিহু নিয়ম মাফিক ১৩ এবং ১৪ জানুয়ারিই পালিত হবে আগামী দিনেও। তার অন্যতম কারণ এই পার্বণগুলি তারিখ হিসাবে পালিত হয়, গ্রহ নক্ষত্রের অবস্থা পরিবর্তনের জেরে হিন্দু ক্যালেন্ডারের পরিবর্তন হিসাবে নয়।

পুনশ্চ : উত্তর ভারতে এইদিনে পালিত হয় লোরি।

তিনিই উস্কেছিলেন

তিনিই উস্কেছিলেন

হরভজন সিং-র সঙ্গে তাঁর সংঘাত নিয়ে এতদিনে সত্যি তথ্য প্রকাশ্যে আনলেন এস শ্রীসন্থ। বললেন, সেদিন তিনিই মাঠে ভাজ্জিকে শিশুসুলভ ভঙ্গিতে উস্কেছিলেন। এর জন্য তিনি দুঃখিত বলেও জানিয়েছেন ভারতীয় ফাস্ট বোলার।

English summary
Sreesanth speaks about the his confrontation with Harbhajan Singh in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X