• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্পিনার প্রবীণ তাম্বেকে বাতিল করল বিসিসিআই, খেলতে পারবেন না আইপিএলে

  • |

৪৮ বছরের ভারতীয় স্পিনার প্রবীণ তাম্বেকে বাতিল বলে ঘোষণা করল বিসিসিআই। এর অর্থ, মার্চে শুরু হতে চলা আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারবেন না তিনি। এই খবরে শাহরুখ খান শিবিরের কপালে চিন্তার ভাঁজ।

ফ্যাট টু ফিট

ফ্যাট টু ফিট

রাজকুমার হিরানির আগামী ২ ইডিয়ট'স ছবিতে কলেজ ছাত্রের ভূমিকায় অভিনয় করবেন আমির খান। আর তাই কড়া ফিটনেস ট্রেনিংসের সাহায্যে ৯৭ কিলো থেকে ফের নির্মেদ শরীরের ছয় প্যাকে ফিরে গিয়েছেন আমির।

কবে শুরু হচ্ছে আইপিএল

কবে শুরু হচ্ছে আইপিএল

২৯ মার্চ শুরু হচ্ছে ২০২০-র আইপিএল। ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবে গত বারের রার্নাস চেন্নাই সুপার কিংস। ৩১ মার্চ তাদের আইপিএল যাত্রা শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তাদেরই মাঠে হবে ম্যাচ।

সিক্স প্যাক

সিক্স প্যাক

কে বলবে কিছুদিন আগে এই লোকটারই ওজন ছিল ৯৭ কিলো। পেল্লাই ভুঁড়ি বাগিয়ে হেঁটে চলছিলেন তিনি।

তাম্বে-কে নিয়েছিল কেকেআর

তাম্বে-কে নিয়েছিল কেকেআর

২০২০-র আইপিএল নিলামে ৪৮ বছরের স্পিনার প্রবীণ তাম্বে-কে কিনেছিল কেকেআর। ২০ লাখ টাকায় শাহরুখ খানের দলে যোগ দিয়েছিলেন তিনি। প্রথম একাদশে তাঁর সুযোগ পাওয়ারও সম্ভাবনা ছিল।

প্রচারের সাতকাহন

প্রচারের সাতকাহন

আমির থানের থেকে প্রচার কৌশল সত্যিই শেখার আছে। নীতেশ তিওয়াড়ির দঙ্গল ছবি মুক্তির আগে নিজের ফ্যাট টু ফিট ট্রেনিং ভিডিও প্রকাশ করে নয়া সেনসেশন তৈরি করেছেন আমির।

বাতিল তাম্বে

বাতিল তাম্বে

আইপিএল শুরুর কার্যত এক মাস আগে ৪৮ বছরের স্পিনার প্রবীণ তাম্বে-কে বাতিল বলে ঘোষণা করেছে বিসিসিআই। তিনি আইপিএল খেলতে পারবেন না বলেও জানিয়েছেন টুর্নামেন্টের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। আর তাতেই কপালে ভাঁজ পড়েছে কলকাতা নাইট রাইডার্সের। প্ল্যান বি কী হবে, তা নিয়ে ভবনাচিন্তা শুরু হয়েছে।

আমিরি কেতা

আমিরি কেতা

আমিরের কথায়, আমিই পরিচালকের কাছে নিজের ওজন বাড়ানোর প্রস্তাব দিয়েছিলাম। কারণ ছবির ৮০ শতাংশই মোটা শরীরের আমাকে দেখা যাবে।

কেন বাতিল

কেন বাতিল

বিসিসিআই-র রুল বুক অনুযায়ী, আইপিএল খেলা কোনও ভারতীয় ক্রিকেটার অবসর না নেওয়া পর্যন্ত অন্য কোনও দেশের ক্রিকেট লিগে খেলতে পারবেন না। কিন্তু প্রবীণ তাম্বে সেই নিয়ম ভেঙে, গত বছর আবু ধাবিতে টি-টেন লিগ খেলেন। তাই তাঁকে বাতিল করা হয়েছে বলে বিসিসিআই সূত্রে খবর।

ওজন ঝরানো নিয়ে কী বলছেন আমির

ওজন ঝরানো নিয়ে কী বলছেন আমির

আমিরের কথায়, আমি যেহেতু মোটা শরীরের শুটিংটা আগে করে নিয়েছি তাই ওজন ঝরানোর অনুপ্রেরণা পেয়েছিলাম।

প্রবীণের আইপিএল কেরিয়ার

প্রবীণের আইপিএল কেরিয়ার

২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত ৩৩টি আইপিএল ম্যাচ খেলেছেন প্রবীণ তাম্বে। ২৮টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। ২০১৪ সালে ১৫টি উইকেট নেন তাম্বে।

টিম আমির

টিম আমির

"আমি পুরো কৃতিত্বটাই আমার টিমের- লন্ডনের নিউট্রিশনিস্ট ডাঃ নিখিল দুরন্দর এবং ফিটনেস ট্রেনার রাকেশ উদিয়ার এবং রাহুল ভট।"

বডিস্যুট

বডিস্যুট

এই চরিত্রে অভিনয়ের জন্য আমিরকে বডিস্যুট ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তাতে রাজি হননি আমির। সাধে কি বলে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান।

কীভাবে ওজন বাড়িয়েছিলেন আমির

কীভাবে ওজন বাড়িয়েছিলেন আমির

বেশি বেশি করে জাঙ্কফুড খেয়ে একজায়গায় বসে থেকে থেকে নিজের ওজন বাড়িয়েছিলেন আমির। ৩৮ শতাংশ বডি ফ্যাট বাড়াতে যা সাহায়্য করেছ্িল আমিরকে। শুনলে বিশ্বাস হয়?

কঠোর পরিশ্রম

কঠোর পরিশ্রম

আমির খান দেখিয়ে দিয়েছেন অভিনয়ের জন্য কতদূর যেতে পারেন তিনি। পঞ্চাশ পেরিয়ে এই কড়া ফিটনেস ট্রেনিং মানা চারটিখানি কথা নয়।

English summary
Spinner Pravin Tambe disqualified by BCCI, will not able to play IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X