• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা, ছিটকে গেলেন তারকা পেসার

Google Oneindia Bengali News

ভারতের বিরুদ্ধে সেঞ্চুরিয়নে ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। তার আগে প্রোটিয়া শিবির বড় ধাক্কা খেল। তারকা পেসার আনরিখ নরকিয়া (Anrich Nortje) চোটের কারণে গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেন। তাঁর পরিবর্ত হিসেবে অবশ্য কাউকে আপাতত ডাকা হয়নি।

 টেস্ট সিরিজের আগে বড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা,

আইপিএলের পর টি ২০ বিশ্বকাপেও খেলেছেন নরকিয়া। গতি দিয়ে পর্যুদস্ত করেছেন বিপক্ষ ব্যাটারদের। তবে গত মাসের পর থেকে আর বোলিং করেননি। চোট-আঘাতের সমস্যা থেকে পুরো মুক্ত না হওয়ায় বল করেননি, তারই মধ্যে ভোগাচ্ছে হিপ ইনজুরি। যার নিট ফল তিনি টেস্ট সিরিজেই আর খেলতে পারবেন না। ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ মেডিক্যাল অফিসার ডা. শুয়েব মাঞ্জরা জানিয়েছেন, নরকিয়ার রিহ্যাব চলছে। আশা করা হচ্ছে, জানুয়ারিতে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের আগে তিনি ফিট হয়ে যাবেন।

নরকিয়ার ছিটকে যাওয়া প্রোটিয়াদের কাছে এ কারণেই বড় ধাক্কা যে, তিনিই চলতি বছর টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। ৫টি টেস্টে ২০.৭৬ গড়ে নিয়েছেন ২৫টি উইকেট। তাঁর চেয়ে ছয় উইকেট কম রয়েছে দ্বিতীয় স্থানে থাকা কেশব মহারাজের। ভারতের বিরুদ্ধে যে টেস্ট দল ঘোষণা করা হয়েছে তাতে আরও সাতজন সিমার রয়েছেন। সে কারণেই জৈব সুরক্ষা বলয়ে থাকা দক্ষিণ আফ্রিকা দলে আর কাউকে নরকিয়ার পরিবর্ত হিসেবে ডাকা হয়নি। ডুয়ান অলিভিয়েরের প্রথম একাদশে প্রত্যাবর্তনের সম্ভাবনা যথেষ্টই উজ্জ্বল হলো। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে চলতি মরশুমে সর্বাধিক ২৮টি উইকেট নিয়েছেন তিনি।

প্রোটিয়া পেসার লুঙ্গি এনগিডি পাঁচ মাস প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। তাঁর সঙ্গেই ভারতের বিরুদ্ধে টেস্টে প্রথম একাদশে থাকবেনই কাগিসো রাবাডা। অলিভিয়েরের প্রত্যাবর্তনের সম্ভাবনা যেমন উজ্জ্বল, তেমনই বাঁহাতি পেসার মার্কো জেনসেনের অভিষেকও হতে পারে। এ ছাড়াও একটি টেস্ট খেলা বিউরান হেন্ডরিকসের সঙ্গে টেস্ট দলে রয়েছেন আরও দুই জোরে বোলার, যাঁরা জাতীয় দলে এখনও খেলেননি। এই দুজন হলেন গ্লেন্টন স্টুরম্যান ও সিসান্ডা মাগালা। দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে থাকা ক্রিকেটাররা নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছেন। করোনা পরীক্ষার রিপোর্ট সকলেরই নেগেটিভ এসেছে। দর্শকশূন্য স্টেডিয়ামে হবে সব খেলা। দক্ষিণ আফ্রিকা থেকে ভারত কখনও টেস্ট সিরিজ জিতে ফেরেনি। নরকিয়া ছিটকে গেলেও এবারও প্রোটিয়ারা ভালো ফল করবে বলে আত্মবিশ্বাসী নির্ভরযোগ্য ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেন।

English summary
Anrich Nortje Has Been Ruled Out Of The 3-Match Test Series Due To A Persistent Injury. No Replacement Has Been Brought In.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X