• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলিরা তাদের মাঠে টি-টোয়েন্টি খেলবেন, আশা রাখে এই দেশ

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের প্রভাব কমতেই তাদের দেশে ক্রিকেট শুরু করা সম্ভব বলে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে। খুব শীঘ্রই ভারতীয় ক্রিকেট দলকে এবি ডিভিলিয়ার্সদের দেশে খেলতে দেখা যাবে বলেও মনে করে প্রোটিয়া শিবির। কবে হওয়ার কথা এই দ্বিপাক্ষিক ক্রিকেট প্রতিযোগিতা, তা দেখে নেওয়া যাক।

করোনা ভাইরাসের প্রভাব

করোনা ভাইরাসের প্রভাব

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫১ হাজার পেরিয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন তিন লক্ষ তিরিশ হাজারেরও বেশি মানুষ। ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এক লক্ষ বারো হাজার পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে প্রায় সাড়ে তিন হাজার মানুষের। অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৮ হাজারেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন ৩৪০ জন। তবে প্রোটিয়াদের দেশে পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

স্থগিত ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে

স্থগিত ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে

গত মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচে ওয়ান ডে সিরিজ। বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল প্রথম ম্যাচ। পরের দুটি ম্যাচ করোনা ভাইরাসের জেরে স্থগিত করে দেওয়া হয়েছিল। সেই থেকে ঘরবন্দিই রয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। তবে ওই সিরিজ বাতিল করে দেয়নি বিসিসিআই। সেই সিরিজ আর আদৌ আয়োজন করা সম্ভব কিনা, তা নিয়ে প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে।

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর

ভারতের দক্ষিণ আফ্রিকা সফর

দীর্ঘ দুই বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ভারতীয় ক্রিকেট দলের। প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা বিরাট কোহলিদের। তবে করোনার জেরে তৈরি কঠিন পরিস্থিতিতে ওই সিরিজের সূচি প্রকাশ করেনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তবে টিম ইন্ডিয়া অগাস্টে তাদের দেশে যাবে বলেই আশা প্রকাশ করেছেন প্রোটিয়া শিবির। যদিও এই সিরিজ আইসিসি-র ফিউচার ট্যুর প্রোগ্রামে অন্তর্ভূক্ত নয় বলেই জানানো হয়েছে। গত ফেব্রুয়ারি-তে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেম স্মিথের মধ্যে হওয়া আলোচনার প্রেক্ষিতে বন্ধুত্বসুলভ এই সিরিজ হওয়ার কথা।

ভারতের সূচি

ভারতের সূচি

করোনা ভাইরাসের প্রভাব কমলে আগামী জুন থেকে জুলাইয়ের মধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদেরই মাটিতে তিনটি ওয়ান ডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারতীয় ক্রিকেট দল। এরপর জিম্বাবোয়ে সফরে যাওয়ার কথা বিরাট কোহলিদের।

টোকিও অলিম্পিকের ভবিষ্যত নিয়ে কোন দুঃসংবাদ শোনালেন আইওসি প্রধান!টোকিও অলিম্পিকের ভবিষ্যত নিয়ে কোন দুঃসংবাদ শোনালেন আইওসি প্রধান!

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
South Africa hopeful India will tour the country for three T20s
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X