• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত শর্মার ভারত তৈরি চ্যালেঞ্জ নিয়ে গুয়াহাটিতে ইতিহাস গড়তে, টস জিতে ফিল্ডিং নিল দক্ষিণ আফ্রিকা

Google Oneindia Bengali News

গুয়াহাটিতে সিরিজের দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে জিতলেই ইতিহাস গড়ে ফেলবে ভারত। ত্রিবান্দ্রমে জেতায় তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ১-০ ব্যবধানে এগিয়ে রোহিত শর্মার দল। আজ জিতলেই সিরিজ জয় নিশ্চিত হবে। সেই সঙ্গে দেশের মাটিতে প্রোটিয়াদের বিরুদ্ধে এই প্রথম টি ২০ সিরিজ জিততে পারবে মেন ইন ব্লু।

রোহিতের ভারত তৈরি চ্যালেঞ্জ নিয়ে গুয়াহাটিতে ইতিহাস গড়তে

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারতের প্রথম একাদশ অপরিবর্তিত। দক্ষিণ আফ্রিকা দলে তাবরেজ শামসির জায়গায় খেলছেন লুঙ্গি এনগিডি। ২০২০ সালে বর্ষাপাড়া স্টেডিয়ামে বৃষ্টির পর কভার সরাতে গিয়ে পিচ ভিজে যাওয়ায় ভারত-শ্রীলঙ্কা টি ২০ আন্তর্জাতিক ভেস্তে গিয়েছিল। আজও ম্যাচে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জেরে সময় নষ্ট হলে ওভার সংখ্যাও কমতে পারে। মাঝেমধ্যে অল্প বৃষ্টিও হচ্ছে। পিচও ঢেকে দেওয়া হচ্ছিল টসের আগে। তবে নির্ধারিত সময়েই টস হয়েছে। পিচ রিপোর্ট দিতে গিয়ে বিশেষজ্ঞরা বলেছেন, শিশির ফ্যাক্টর হতে পারে। গরম ও আর্দ্রতাও রয়েছে। উইকেট দেখে মনে করা হচ্ছে, এটি হাই স্কোরিং ম্যাচ হবে না। উল্লেখ্য, এই স্টেডিয়ামে যে একমাত্র টি ২০ আন্তর্জাতিক হয়েছিল, লো স্কোরিং সেই ম্যাচে ভারত পরাস্ত হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে।

টস জেতা দল প্রথমে বোলিং করতে চাইবে বলে আগে থেকেই বলছিলেন বিশেষজ্ঞরা। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা টস জিতে ফিল্ডিং নিয়ে দ্বিধা করেননি। তিনি বলেন, প্রথম দিকে কয়েকটি উইকেট তুলে নেওয়াই লক্ষ্য। রান তাড়া করে জেতা যায় এমন রানেই প্রতিপক্ষকে বেঁধে ফেলতে চাইছি। মনে করা হচ্ছে ব্যাটিং সহায়ক উইকেটই রয়েছে। আগের ম্যাচে ওয়েন পারনেল ও কেশব মহারাজ ভালো লড়াই চালিয়েছিলেন। আজকের ম্যাচে একটিই পরিবর্তন হয়েছে। শামসির জায়গায় খেলছেন এনগিডি। প্রথম ম্যাচে পরাজয় থেকে শিক্ষা নিয়ে সিরিজে সমতা ফেরাতে মুখিয়ে প্রোটিয়ারা।

রোহিত শর্মা জানান, তিনিও টস জিতলে প্রথমে ফিল্ডিং নিতেন। আর্দ্রতার চ্যালেঞ্জ সামলেই আজ সিরিজ জয় নিশ্চিত করতে চাইছেন হিটম্যান। দক্ষিণ আফ্রিকাকে দেশের মাটিতে টি ২০ সিরিজে ভারত হারাতে পারেনি, এই বিষয়টি মাথায় রয়েছে। আজকের ম্যাচের জন্য দলের প্রস্তুতিতে খুশি রোহিত। পিচ বা কন্ডিশন নিয়ে মাথা ঘামাচ্ছেন না ভারত অধিনায়ক। প্রথম দিকে একটু সতর্ক থেকে পরে পরিকল্পনামাফিক খেলতে চাইছেন।

ভারত- রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, দীপক চাহার, অর্শদীপ সিং

দক্ষিণ আফ্রিকা- কুইন্টন ডি কক (উইকেটকিপার), তেম্বা বাভুমা (অধিনায়ক), রিলি রসৌ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েন পারনেল, কেশব মহারাজ, কাগিসো রাবাডা, আনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিডি

English summary
South Africa Have Won The Toss And Elected To Bowl Against India In The 2nd T20I In Guwahati. India Never Have Won Any T20I Series At Home Against The Proteas.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X