• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণ আফ্রিকাকে টি ২০ সিরিজে হোয়াইটওয়াশ করতে পারল না ভারত, শূন্যে আউট হয়ে রোহিত ছুঁলেন কাদের?

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই প্রথমবার দেশের মাটিতে ভারত টি ২০ সিরিজ জিতলেও হোয়াইটওয়াশ করতে পারল না। ইন্দোরে ভারতকে সব বিভাগে টেক্কা দিয়ে ৪৯ রানে স্বস্তির জয় পেল তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। এই প্রথম ইন্দোরের হোলকার স্টেডিয়ামে কোনও টি ২০ আন্তর্জাতিকে পরাস্ত হলো মেন ইন ব্লু।

দক্ষিণ আফ্রিকাকে টি ২০ সিরিজে হোয়াইটওয়াশ করতে পারল না ভারত

জয়ের জন্য ২২৮ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। মাত্র ২ বল খেলে ০ রানে আউট হয়ে যান রোহিত শর্মা। তিনি কাগিসো রাবাডার শিকার। রোহিত শর্মা এই নিয়ে ১০ বার শূন্য রানে আউট হলেন টি ২০ আন্তর্জাতিকে। সৌম্য সরকার, তিলকরত্নে দিলশান, উমর আকমল ও পল স্টার্লিংয়ের পর ১০ বার টি ২০ আন্তর্জাতিকে শূন্য করার নজির রইল রোহিতের। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে শ্রেয়স আইয়ারকে ফেরান ওয়েন পারনেল। ভারতের প্রথম দুটি উইকেট পড়ে ৪ রানে। ওপেন করতে নেমে ঋষভ পন্থ করেন ১৪ বলে ২৭, তিনটি চার ও দুটি ছয়ের সাহায্যে। চারটি করে চার ও ছয় হাঁকিয়ে ২১ বলে ৪৬ রান করেন চারে নামা দীনেশ কার্তিক। পাঁচে খেলতে নেমে ৬ বলে ৮ রানের বেশি করতে পারেননি সূর্যকুমার যাদব।

৮ বলে ৯ রান করে অক্ষর প্যাটেল আউট হন। ১২ বলে ১৭ রান করেন হর্ষল প্যাটেল। ভারতের জয়ের আশা না থাকলেও টি ২০ বিশ্বকাপের আগে ব্যাট হাতেও নির্বাচকদের আস্থা অর্জনের চেষ্টা করলেন দীপক চাহার। ২টি চার ও তিনটি ছয়ের সাহায্যে তাঁর সংগ্রহ ১৭ বলে ৩১। ভারত ১৮.৩ ওভারে অল আউট হয় ১৭৮ রানে। উমেশ যাদব ১৭ বলে ২০ রানে অপরাজিত থাকেন। আনরিখ নরকিয়ার জায়গায় সুযোগ পাওয়া ডোয়েইন প্রিটোরিয়াস ৩.৩ ওভারে ২৬ রানে নিলেন ৩ উইকেট। ওয়েন পারনেল ৪ ওভারে ৪১, কেশব মহারাজ ৪ ওভারে ৩৪ ও লুঙ্গি এনগিডি ৩ ওভারে ৫১ রান দিয়ে দুটি করে উইকেট দখল করেন। বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে এই ম্যাচে বিশ্রাম দিয়েছিল ভারত। যদিও সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না শ্রেয়স আইয়ার।

এর আগে, টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক রোহিত শর্মা। নির্ধারিত ২০ ওভারে প্রোটিয়ারা তোলে ৩ উইকেটে ২২৭ রান। সাতটি চার ও ৮টি ছয়ের সাহায্যে ৪৮ বলে ১০০ রানে অপরাজিত থাকেন রাইলি রুসো। টি ২০ আন্তর্জাতিকে এটি তাঁর প্রথম শতরান। তিনি ব্যাট করতে নেমেছিলেন তিনে। ওপেনার কুইন্টন ডি কক ৪৩ বলে ৬৮ রান করেন। ডেভিড মিলার ৫ বলে ১৯ রানে অপরাজিত থাকেন। ১৮ বলে ২৩ করেন ট্রিস্টান স্টাবস। তেম্বা বাভুমা ৩ রানের বেশি করতে পারেননি। দীপক চাহার ৪ ওভারে ৪৮ ও উমেশ যাদব ৩ ওভারে ৩৪ রানের বিনিময়ে একটি করে উইকেট দখল করেন। ডেথ ওভার-সহ ভারতের সামগ্রিক বোলিং হতাশ করার মতোই।

English summary
South Africa Beat India In The 3rd T20I In Indore. Rohit Sharma-Led Team Won The Series By 2-1.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X