• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি-র শীর্ষ পদের নির্বাচনে সৌরভ মনোনয়ন জমা দেবেন কিনা, জানা যাবে শীঘ্র

আইসিসি-র শীর্ষ পদের নির্বাচনে লড়াই করার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায় মনোনয়ন জমা দেবে কিনা, তা জানতে আরও এক মাস অপেক্ষা করতে হতে পারে ক্রিকেট প্রেমীদের। আইসিসি সূত্রে খবর, বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ে এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেওয়া যায়নি।

মনোনয়ন প্রক্রিয়া কবে?

মনোনয়ন প্রক্রিয়া কবে?

বৃহস্পতিবার আইসিসি-র বোর্ড মিটিংয়ে চেয়ারম্যান নির্বাচনের মনোনয়ন প্রক্রিয়া নিয়ে আলোচনা হলেও, এ ব্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি বলে খবর। আগামী সপ্তাহে এই প্রক্রিয়া শুরু হতে পারে বলে জানানো হয়েছে। প্রথমে দেখা হবে নির্বাচনের প্রয়োজন পড়ছে কিনা। যদি সর্বসম্মতিক্রমে কাউকে চেয়ারম্যান পদে বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়, সেক্ষেত্রে দিনক্ষণ ঠিক করা হবে। যদি নির্বাচনের প্রয়োজন হয়, তবে কবে থেকে মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে, তাও ঠিক হবে আইসিসি-র বোর্ড মিটিংয়ে।

সৌরভের সমর্থন

সৌরভের সমর্থন

সৌরভ গঙ্গোপাধ্যায়কেই আইসিসি চেয়ারম্যান পদে দেখতে চেয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক তথা সে দেশের ক্রিকেট বোর্ডের প্রধান গ্রেম স্মিথ। একই কথা বলেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা কিংবদন্তি ডেভিড গাওয়ার। পাকিস্তানের প্রাক্তন লেগ স্পিনার দানিশ কানেরিয়াও সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইসিসি-র শীর্ষ পদে দেথতে চেয়েছেন।

যোগ্য সৌরভ

যোগ্য সৌরভ

আইসিসি-র শীর্ষ পদের নির্বাচনে লড়তে গেলে কোনও ব্যক্তির যে যোগ্যতা প্রয়োজন হয়, তা সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে রয়েছে। গত অক্টোবরে বিসিসিআই-এর সভাপতি নির্বাচিত হয়েছেন মহারাজ। তার আগের পাঁচ বছর তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি সভাপতির দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে বিসিসিআই-র প্রতিনিধি হিসেবে আইসিসি-র বোর্ড মিটিংয়েও অংশ নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

সুযোগ রয়েছে কতটা

সুযোগ রয়েছে কতটা

পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি প্রধান এহসান মানি প্রতিযোগিতা থেকে সরে যাওয়ায় আইসিসি-র শীর্ষ পদে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বসার সম্ভাবনা জোরালো হয়েছে। তবে সম্ভাবনা এখনও ক্ষীণ। কারণ শশাঙ্ক মনোহরের পর আইসিসি-র পরবর্তী চেয়ারম্যান হওয়ার দৌড়ে নাকি অনেকটাই এগিয়ে গিয়েছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রেভস। সৌরভ গঙ্গোপাধ্যায় আইসিসি-র শীর্ষ পদের নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলে সব হিসেব ওলোট-পালোট হয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে।

বিদ্বেষ নিয়ে নাজেহাল উত্তর-পূর্বের ফুটবলাররা ঐক্যবদ্ধতার দাবিতে সরব

English summary
Sourav Ganguly will submit nomination for ICC election on July!
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X