• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলকাতায় লর্ডসের ব্যালকনি, জার্সির বদলে পতাকা ওড়ালেন সৌরভ! ঝুলনের উপস্থিতিতে পুজোয় চমক দিচ্ছে দাদার পাড়া

  • |
Google Oneindia Bengali News

সৌরভ গঙ্গোপাধ্যায় দুর্গাপুজোর উদ্বোধন শুরু করে দিয়েছেন প্রতিপদ থেকেই। রাজপুরের একটি পুজোর উদ্বোধনে তিনি হাজির ছিলেন গতকাল। আর আজ সৌরভ গিয়ে দাঁড়ালেন লর্ডসের ব্যালকনিতে! তাও আবার কলকাতাতেই! হেঁয়ালি না রেখে জানিয়ে দিই, গড়িয়া মিতালি সংঘের দুর্গাপুজোয় নবদুর্গার মণ্ডপে এবার বিশেষ আকর্ষণ লর্ডসের ব্যালকনি।

কলকাতায় লর্ডসের ব্যালকনি, জার্সির বদলে পতাকা ওড়ালেন সৌরভ

সেই পুজোরই এদিন উদ্বোধন করলেন বোর্ড সভাপতি। সৌরভ লর্ডসের ব্যালকনিতে গিয়ে দাঁড়ানো মানেই ফেরে ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের স্মৃতি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সেই জার্সি ওড়ানোর দৃশ্য। এদিন সৌরভকে দেখার জন্য ভিড় জমিয়েছিলেন কাতারে কাতারে অনুরাগী। তবে লর্ডসের ব্যালকনির আদলে তৈরি মণ্ডপে দাঁড়িয়ে নিউ লুকের দাদা অবশ্য টি শার্ট খুলে ওড়াননি। ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে পালিত হচ্ছে আজাদি কা অমৃত মহোৎসব। সৌরভ গঙ্গোপাধ্য়ায় এবারই পূর্ণ করেছেন ৫০ বছর। সেই দুটি ঘটনার মেলবন্ধনই দেখা গেল এই পুজোর মণ্ডপে।

কলকাতায় লর্ডসের ব্যালকনি, জার্সির বদলে পতাকা ওড়ালেন সৌরভ

সৌরভ এদিন লর্ডসের আদলে তৈরি হওয়া ব্যালকনি থেকে ওড়ালেন জাতীয় পতাকা। পরে সেখানে গিয়ে উপস্থিত হন রাজ্যের ক্রীড়া ও যুবকল্য়াণমন্ত্রী অরূপ বিশ্বাস। সৌরভ গঙ্গোপাধ্যায় ও অরূপ বিশ্বাস ওই ব্যালকনিতে দাঁড়িয়েই সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন। সৌরভ এবার জন্মদিনে ছিলেন ইংল্যান্ডে। আজ দুর্গাপুজোর উদ্বোধনের ফাঁকেই হলো কেক কাটা। সৌরভকে কেক খাইয়ে দিলেন অরূপ বিশ্বাস। দুজনেই একসঙ্গে পুজোর উদ্বোধনও করেন। সৌরভ গঙ্গোপাধ্যায় লন্ডনে গেলে লর্ডসে যাবেনই। এমনকী সম্প্রতি কলকাতায় নিজের অফিসের কর্মী ও ঘনিষ্ঠজনদের নিয়েও সৌরভ নিজের জন্মদিনের প্রাক্কালে ঘুরে এসেছিলেন লর্ডস থেকে। এবার কলকাতাতেই সেই আমেজে মাতলেন মহারাজ। নস্ট্যালজিয়ায় আক্রান্ত অনুরাগীরা।

এদিকে, লর্ডসেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী। সৌরভের পাড়ার পুজোর উদ্বোধনে তিনিও হাজির থাকবেন। ৩০ সেপ্টেম্বর পঞ্চমীর বিকেলে বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোর উদ্বোধন করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ঝুলন ছাড়াও থাকবেন সৌরভের দাদা তথা সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। পুজোর উদ্বোধনের পর সৌরভকে দিয়ে একটি গ্যালারির উদ্বোধন করানোর পরিকল্পনা রয়েছে উদ্যোক্তাদের। যেখানে সৌরভের জীবনের বিশেষ কিছু মুহূর্তের ছবি ( যা এর আগে জনসমক্ষে আসেনি বলে দাবি আয়োজকদের)-র পাশাপাশি থাকবে সৌরভের বেশ কিছু স্মারক। সৌরভের ৫০ বছরকে সামনে রেখে ৮০০ বর্গফুট জুড়ে বাংলায় প্রথম এই ধরনের গ্যালারি তৈরি করে চমক দিতে চাইছে বড়িশা প্লেয়ার্স কর্নার।

English summary
Sourav Ganguly Waves Indian Flag From A Replica Of The Balcony of Lord's During Durga Puja Inauguration. Jhulan Goswami Will Be Present At A Puja Pandal Beside Dada's Residence At Behala.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X