• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভই পথ দেখিয়েছিল, তাই অজিদের এক ইঞ্চিও জমি না ছেড়ে লড়াই দেখাচ্ছে ভারত, মত অজি প্রাক্তনীর

  • |

সিডনি টেস্টে ঐতিহাসিক লড়াইয়ে সিরিজে এখনও টিঁকে রয়েছে ভারত। অ্যাডিলেডে ৩৬ রানের মহাবিপর্যয়, যারপর মেলবোর্নে ঘুরে দাঁড়িয়ে দারুণ প্রত্যাঘাত। আর এতেই সিরিজে ফিরেছিল রাহানেরা। সেখান থেকে সিডনি টেস্টে চারশোর বেশি রান তাড়া করে শেষ দিনে হনুমা-অশ্বিন ও পন্থের লড়াইয়ে ম্যাচ ড্র করে সিরিজের ফল ১-১ রেখেছে ভারতীয় দল। ভারতের এই লড়াইয়ের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটদুনিয়া। ডনের দেশে এবছর মরণপণ লড়াইয়ে চোট আঘাতের প্রতিকূলতা সত্ত্বেও অজিদের এক ইঞ্চি জমিও ছাড়ছে না টিম ইন্ডিয়া।

সৌরভের প্রশংসায় অজি প্রাক্তনী

সৌরভের প্রশংসায় অজি প্রাক্তনী

আর জমি না ছাড়ার মানসিকতার বীজটা ভারতীয় দলে আসলে সৌরভ গঙ্গোপাধ্যায় বুনে দিয়েছেন বলে মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ। ভারতের প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতির ভূয়সী প্রশাংসা করেছেন হগ।

সৌরভই এই লড়াকু মানসিকতার আমদানি করেছিলেন

সৌরভই এই লড়াকু মানসিকতার আমদানি করেছিলেন

অজিভূমে ভারত যে অদম্য মানসিকতার পরিচয় দিয়ে টেস্ট ড্র করল, তাতে বিসিসিআই প্রেসিডেন্ট তথা প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে কৃতিত্ব দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ। চায়নাম্যানের দাবি, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সৌরভই এই লড়াকু মানসিকতার আমদানি করেছিলেন। সৌরভের আমল থেকে ভারত অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের বিরুদ্ধে চোখে চোখ রেখে জবাব দেওয়ার শিক্ষা পেয়ে এসেছে। বর্তমানে রাহানেদের শরীরী ভাষায় সেটাই দেখা যাচ্ছে বলে হগ মনে করছেন।

সৌরভকে নিয়ে কী বললেন হগ

সৌরভকে নিয়ে কী বললেন হগ

সৌরভকে নিয়ে হগ বলেন, 'আমার মনে হয় সৌরভই প্রথম অধিনায়ক যে এই লড়াকু মানসিকতাটা তৈরি করেছে। সৌরভ টস করতে দেরি করে নেমে স্টিভ ওয়াকে কঠিন বিড়ম্বনায় ফেলত। আজকের ভারতের মধ্যে যে লড়াই দেখছে তার পুরোটাই সৌরভ আমদানি করেছিল।'

দরজায় কড়া নাড়ছে ব্রিসবেন টেস্ট

দরজায় কড়া নাড়ছে ব্রিসবেন টেস্ট

প্রসঙ্গত ১৫ জানুয়ারি থেকে চতুর্থ টেস্টে মাঠে নামবে ভারত। সিরিজের ফল এখন ১-১। শেষ টেস্টে মাঠে নামার আগে ভারতীয় দলে চোট চিন্তাই এখন প্রধান সমস্যা। বুমরাহ ছিটকে গেলে দল নামানো নিয়ে সমস্যায় পড়বে ভারত।

কলকাতাঃ বড়োসড়ো ডাকাতির ছক ভেস্তে দিল পুলিশ, উদ্ধার আগেয়াস্ত্র, গ্রেপ্তার ৫

English summary
Sourav ganguly was one who instigated india australia rivalry says former australain brad hogg
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X